তৃনমুল নেতাকর্মীদের আস্থা ও বিশ্বাস যোগ্য সভাপতি পদ প্রত্যাশী মোবারক হোসেন

নারায়ণগঞ্জের কন্ঠ: বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ও বিএনপির কার্যনির্বাহী কমিটির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের সার্বিক দীক নির্দেশনা মোতাবেক আড়াইহাজারের অসহায় হতদরিদ্র মানুষের পাশে ছিলেন আড়াইহাজার উপজেলা ছাত্রদলের সভাপতি পদ প্রত্যাশী ছাত্রদল নেতা মোবারক হোসেন । দেশে চলমান সংকটময় পরিস্থিতে এসব মানুষদের মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ করেন  ছাত্রদলের এ নেতা।

করোনা ভাইরাস শুরু থেকে প্রতিনিয়ত আড়াইহাজার উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে দফায় দফায় অসহায় হতদরিদ্র মানুষের মানুষের খাদ্য সামগ্রী বিতরণ করেন ।  এরমধ্যে আড়াইহাজার উপজেলা এলাকায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত করে অসহায়দের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন ।  এছাড়াও আড়াইহাজারের নদী বেষ্টিত দূরগম চর অঞ্চল কালাপাহাড়িয়া ইউনিয়নের হতদরিদ্র অসহায় মানুষের মাঝে নিজ উদ্যোগে খাদ্য সামগ্রী পৌঁছে দেন । করোনা পরিস্থিতির সময়ে ছাত্রদলনেতা মোবারক হোসেনের এ উদ্যোগকে উপজেলা বিএনপির নেতাকর্মীরা প্রশংসা করেন ।

এদিকে অবশেষে বহু প্রতীক্ষিত আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি হতে চলেছে। নেতৃত্বে আসতে পারে বড় ধরনের চমক। কারন মাঠ পর্যায়ের তৃণমূল যোগ্য ত্যাগী ও পরীক্ষিত কর্মীদের নিয়ে গঠিত হবে আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি। আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি নেই দীর্ঘ এক যুগেরও বেশীদিন ধরে। অনেকটা অভিভাবকহীনভাবেই চলছে আড়াইহাজার থানা ছাত্রদল। ছাত্রদলের কমিটির গুরুত্বপূর্ণ পদ পেতে লবিং করছে একাধিক ছাত্রদল নেতা। নতুন কমিটি গঠন করার উদ্যোগ নেওয়া কে সাধুবাদ জানিয়েছেন তৃণমূল। সেক্ষেত্রে ভবিষ্যৎ সঙ্কট মোকাবিলা এবং আগামীর আন্দোলন-সংগ্রামকে সামনে তৃনমুল নেতাকর্মীদের আস্থা ও বিশ্বাস যোগ্য মোবারক হোসেনকেই সভাপতি পদে চায় তারা।

জানাগেছে , আড়াইহাজার উপজেলা ছাত্রদলের সভাপতি পদে তৃনমূল ছাত্রদলের আস্থাভাজন নেতা মোবারক হোসেনের রাজপথে রয়েছে ত্যাগ। জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীবের একজন বিশ্বস্থ কর্মী হিসেবে ছাত্রদলের রাজনীতিতে ব্যাপক ভুমিকা রেখেছেন। বর্তমানে যারা ছাত্রদলের নেতৃত্ব প্রত্যাশি তারা ওয়ার্ড পর্যায়ের কর্মীও যখন ছিলেন না তখন মোবারক হোসেন জেলা পর্যায়ে মিটিং মিছিল করেছেন। প্রায় দীর্ঘ এক যুব ধরে ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত তিনি। স্কুলে লেখাপড়ার সময়ে ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ততা হন। সম্পূর্ণ রাজনীতি পরিবারের সন্তান মোবারক হোসেন। তার বাবা আবুল কাশেম আড়াইহাজার উপজেলাধীন কালাপাহাড়িয়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি, তার আপন চাচা তৎকালিন কালাপাহাড়িয়া ইউনিয়ন ছাত্রদলের সাধারন সম্পাদক আব্দুস সালামকে  নিশংশ ভাবে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। তার আপন ফুফা আবদুল মালেক মেম্বার ইউনিয়ন বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক পদে রয়েছেন। ২০১০ সালে এসএসসি পাস করে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরে ইসলামী ইউনিভার্সিটি থেকে (এলএলবি) শেষ করে বর্তমানে একই ইউনিভার্সিটিতে (এলএমএম) অধ্যয়নরত। শিক্ষার দিক থেকেও তিনি সবার চেয়ে এগিয়ে।

ছাত্রজীবনে রাজনীতি প্রবেশ করে মামলা, হামলা ও নির্যাতনের শিকার হয়েছেন মোবারক হোসেন। জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীবের সময়ে আড়াইহাজার থেকে শত শত ছাত্রদলের নেতাকর্মীদের নিয়ে নারায়ণগঞ্জ শহরে এসে আন্দোলন সংগ্রামসহ মিছিল সমাবেশে অংশগ্রহণ করেন। পরবর্তীতে জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজীবের নেতৃত্বে ঢাকা ও নারায়ণগঞ্জে বিভিন্ন কর্মসূচিতে নেতাকর্মী নিয়ে অংশগ্রহণ করেন।

বিএনপির তথা ছাত্রদলের প্রতিটি কর্মসূচিতে রাজপথে সক্রিয় ভূমিকা পালন করেছে মোবারক হোসেন। বিএনপির ডাকে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজপথে আন্দোলনে সংগ্রামে করতে গিয়ে হামলা মামলা শিকার হয়ে কারাভোগ ও করেছেন মোবারক হোসেন। তার বিরুদ্ধে ১০টির অধীক মামলায় রয়েছে। এখনো মামলার বোঝা মাথায় নিয়ে প্রতিনিয়ত আদালতে হাজিরা দিতে হচ্ছে তাকে। এত অত্যাচার নিযাতন করার পরও মোবারক হোসেন তার নীতি আদশের জায়গা থেকে এক পাও পিছু হটেননি।

এ বিষয়ে আড়াইহাজার উপজেলা ছাত্রদলের সভাপতি পদ প্রত্যাশী মোবারক হোসেন  বলেন, দেশের যেকোনো ক্রান্তিলগ্নে দেশনায়ক তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে ছাত্রদল বদ্ধপরিকর । আমার নেতা বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের দীক নির্দেশনা মোতাবেক আড়াইহাজারের ছাত্রদলকে সুসংগঠিত করার লক্ষ্যে কাজ করছি । আমি দীর্ঘদিন যাবৎ ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনসহ বিএনপির প্রতিটি কর্মসূচি ঢাকা ও নারায়ণগঞ্জে রাজপথে থেকে পালন করে করেছি । উপজেলা ছাত্রদলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে তুলব। 

প্রসঙ্গত, সারাদেশে করোনা ভাইরাসের সময় অসহায় ও দুস্থদের পাশে থাকা নেতা-কর্মীদের মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এ নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে দলের একাধিক সূত্র। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও এ সিদ্ধান্তের সঙ্গে সহমত প্রকাশ করেছেন বলে জানা গেছে।

সারাদেশে করোনা ভাইরাসের সময় অসহায় ও দুস্থদের পাশে থাকা নেতা-কর্মীদের মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এ নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে দলের একাধিক সূত্র। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও এ সিদ্ধান্তের সঙ্গে সহমত প্রকাশ করেছেন বলে জানা গেছে।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন, যারা মাঠে থেকে সঠিকভাবে অসহায়, দুস্থ, গরিব, কর্মহীন এবং দলের অসহায় ও কর্মহীন নেতাদের পাশে থেকে সহযোগিতা করেছেন বা যারা অব্যাহত রাখছেন তাদের দলের গুরুত্বপূর্ণ স্থানে অধিষ্ঠিত করা হবে।

এদিকে কেন্দ্রীয় কমিটির পাশাপাশি জেলা-উপজেলাসহ বিভিন্ন কমিটিতে তাদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হবে। অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর যেসব নেতাকর্মী এ সংকটে কাজ করছেন তাদেরও পুরস্কৃত করা হবে। দলের নীতিনির্ধারণী পর্যায়ের বেশ কয়েক নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে এ তথ্য।

আপডেট

আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে, আমি বিএনপি পরিবারের সন্তান : মোবারক হোসেন

নারায়ণগঞ্জের কন্ঠ: দীর্ঘ এক যুগ ধরে নেই আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি । এদিকে অবশেষে বহু প্রতীক্ষিত আড়াইহাজার উপজেলা ছাত্রদলের কমিটি হতে চলেছে। নেতৃত্বে আসতে...

মুজিববর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জ পূজা উদযাপন পরিষদের বৃক্ষ রোপন কর্মসূচি পালন

নারায়ণগঞ্জের কন্ঠ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ‘মুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে' গাছ লাগাই পরিবেশ বাঁচাও এ শ্লোগানকে সামনে রেখে...

মাসদাইরে বাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ

ফতুল্লা প্রতিনিধি : ফতুল্লা থানাধীন মাসদাইরের সরদার বাড়ী এলাকায় মাদক ব্যবসায় বাধা দেয়া ফাইয়াজ হাসান নিলয় নামে এক যুবকের উপর হামলা চালানোসহ...

১৮নং ওয়ার্ডে ফয়েজ উদ্দিন লাভলুর উদ্যোগে মাস্ক বিতরণ

নারায়ণগঞ্জের কন্ঠ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশেনের ১৮নং ওয়ার্ডে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ...

তৃনমুল নেতাকর্মীদের আস্থা ও বিশ্বাস যোগ্য সভাপতি পদ প্রত্যাশী মোবারক হোসেন

নারায়ণগঞ্জের কন্ঠ: বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ও বিএনপির কার্যনির্বাহী কমিটির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক...