দেশব্যাপী সহিংসতার প্রতিবাদে নারায়ণগঞ্জ পূজা পরিষদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের কন্ঠ : শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমীতে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক অপশক্তি কর্তৃক পূজা মন্ডপ, মন্দির বাড়িঘরে হামলা ও হত্যার প্রতিবাদে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের উদ্যোগে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার ( ১৬ অক্টোবর ) বিকেল চারটায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। পরে শহরে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে সমাপ্ত হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব প্রতিবাদ সমাবেশে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন বলেন সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নারায়ণগঞ্জের আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট পরিমাণ স্বাভাবিক ছিলো। সারা দেশের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটলেও নারায়ণগঞ্জে কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে শারদীয় দুর্গোৎসব। নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ ও নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলমের সরাসরি নজরদারির কারণে নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে আমরা দুর্গোৎসব সমাপ্ত করতে পেরেছি। এজন্য নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে তাদের প্রতি রইল ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

তিনি আরো বলেন নারায়ণগঞ্জে শান্তিপূর্ণ পরিবেশের কারণে নারায়ণগঞ্জর মানুষ বুঝতেই পারেনি সারা বাংলাদেশে কি পরিমাণ সহিংসতা হয়েছে। কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে নোয়াখালীর প্রতিটি মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটেছে। সনাতন ধর্মাবলম্বী নারীদের সম্ভ্রমহানি করা হয়েছে। নির্মমভাবে হত্যা করা হয়েছে অসংখ্য নিরপরাধ মানুষকে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবী জানাই।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপনের সভাপতিত্বে এসময়ে আরোও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম কুমার সাহা, মহানগরের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম সাহা, ফতুল্লা থানা কমিটির সাধারণ সম্পাদক শিবু দাস, বন্দরের সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জের সভাপতি শিশির ঘোষ অমর, সহ-সভাপতি দুলাল রায়, সাধারণ সম্পাদক খোকন বর্মন, পূজা পরিষদ নেতা রিপন ভাওয়াল, সুশীল দাস, তপন দাস, তপন গোপ সাধু, সঞ্জয় কুমার দাস, কৃষ্ণ আচার্য, সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রাজীব তালুকদারসহ জেলা ও মহানগর এবং উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আপডেট

0
Would love your thoughts, please comment.x
()
x