রূপগঞ্জে বিএনপি’র সম্মেলনে ও বাড়িঘরে হামলা ভাংচুর, ডিসি এসপির বরাবর স্মারকলিপি

নারায়ণগঞ্জের কন্ঠ : রূপগঞ্জ উপজেলার ভুলতা ও মুড়াপাড়া এলাকায় বিএনপি’র সম্মেলনে ও নেতা-কর্মীদের বাড়ীতে আওয়ামীলীগ এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা ও নারকীয় তান্ডবের অভিযোগ এনে বিচারের দাবিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি।

বুধবার ( ২৫ মে ) দুপুর বারোটায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ফাতেমা তুল জান্নাত ও পুলিশ সুপার মোহাম্মদ জাহেদুল আলমের কার্যালয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি’র নেতৃত্বে স্মারকলিপি প্রদান করেন নারায়ণগঞ্জ জেলা ও রূপগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

স্মারকলিপি শেষে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি বলেন, রূপগঞ্জে ইউনিয়ন বিএনপির সম্মেলনে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিএনপি’র সম্মেলন ও বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালায়। বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মারধর করে এবং মারাত্মকভাবে জখম। শুধু তাই নয় জেলা যুবদলের আহ্বায়ক সাবেক চেয়ারম্যান গোলাম ফারুক খোকনের বাড়িঘরে হামলা ভাংচুর ও গুলিবর্ষণ করেন। আমরা এই বিষয়ে থানায় অভিযোগ করতে চাইলে থানায় কোনো অভিযোগ গ্ৰহণ করেনি। তিনি আরও বলেন, আমরা বাংলাদেশের স্বাধীন দেশের স্বাধীন নাগরিক। আমাদের সকলের ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে। আমরা আজকে জেলা প্রশাসক ও এসপির কাছে ন্যায় বিচারের জন্য স্মারকলিপি প্রদান করেছি। তারা আমাদের আসক্ত করেছেন এ বিষয়ে তারা যথাযত প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

স্মারকলিপি প্রদান কালে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও রূপগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক এড. মাহফুজুর রহমান হুমায়ূন, রূপগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব বাছির উদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা, আশরাফুল আলম রিপন, ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব শহীদুল ইসলাম টিটু, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু, জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকন, সদস্য সচিব মশিউর রহমান রনি, সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে উল্লেখ করেন যে, রূপগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র শান্তিপূর্ণ প্রায় সকল কর্মসূচীতে দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে হামলা চালিয়ে আসছে শাসকদল আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের সন্ত্রাসীরা। এমনকি রূপগঞ্জ উপজেলা এলাকায় বিএনপি নেতা- কর্মীদের সামাজিক অনুষ্ঠানেও বাধা দেয়াসহ হামলা করে আসছে এসব সন্ত্রাসীরা। এরই ধারাবাহিকতায় গত ২১ মে ভুলতা ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন শুরু হওয়ার
আগমূহুর্তে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা সশস্ত্র হামলা চালিয়ে চেয়ার টেবিল ভাংচুর ও উপস্থিত নেতা-কর্মীদের মারধর করে সম্মেলনস্থল দখল করে রাখে। এতে সম্মেলন পন্ড হয়ে যায়। পরবর্তীতে ভুলতা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আব্বাস উদ্দিন চেয়ারম্যান এবং যুবদল নেতা বাদল ভূঁইয়ার বাড়িতে বর্বরোচিত হামলা চালিয়ে টিভি, ফ্রিজ ও আসবাবপত্র ভাংচুর করে। এছাড়াও গত ২২ মে মুড়াপাড়া ইউনিয়ন বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনের বাড়িতে ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা হামলা করে ভাংচুর ও লুটপাট চালায়। এসময়
সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাকা গুলিবর্ষণ করে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় । উপরোক্ত ঘটনাসমূহের প্রেক্ষিতে রূপগঞ্জে বিরোধীমতের নেতা-কর্মীদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক অধিকার চর্চার পথ রুদ্ধ হয়ে পড়েছে এবং সেখানে ভয়াবহ আতংকের পরিবেশ বিরাজ করছে। এসব ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হলে সকল দল-মতের নাগরিকের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত হবে বলে নারায়ণগঞ্জ জেলা বিএনপি মনে করে। অতএব উপরোক্ত বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণে আপনার সুমর্জি কামনা করছি ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আপডেট

0
Would love your thoughts, please comment.x
()
x