সর্বশেষ সংবাদ
Custom Text
Home TOP সৈয়দপুরে অসহায়ের জমি দখল করতে বিএনপির বিতর্কিত সেই আব্দুল হাইয়ের নয়া মিশন

সৈয়দপুরে অসহায়ের জমি দখল করতে বিএনপির বিতর্কিত সেই আব্দুল হাইয়ের নয়া মিশন

সৈয়দপুরে অসহায়ের জমি দখল করতে বিএনপির বিতর্কিত সেই আব্দুল হাইয়ের নয়া মিশন

নারায়ণগঞ্জের কন্ঠ:

বিএনপির বিতর্কিত মুন্সীগঞ্জের সেই সাবেক এমপি আব্দুল হাই নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন সৈয়দপুর (জিএমসি) এলাকায় পৈত্তিক সূত্রে মালিকানাধীন মৃত শেখ পাইয়া গাজী জোতের জায়গা জোর পূর্বক দখল নিতে পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয় সন্ত্রাসী ও কতিপয় পুলিশ সদস্যদের সহযোগীতা নিয়ে বিএনপির বিতর্কিত নেতা আব্দুল হাই এবার নারায়ণগঞ্জে এসে ভূমিদস্যুতা শুরু করেছে। সৈয়দপুরের গনি বেপারীর পুত্র সোহাগ, আব্দুর রহমানের পুত্র রিপন, আজমীর বেপারীর পুত্র বাপ্পি ও টিপুসহ একদল সন্ত্রাসী শেখ পাইয়া গাজী জায়গা দখলের পায়তারা করে আসছে দীর্ঘদিন ধরেই।

এ বিষয়ে মরহুম শেখ পাইয়া গাজী জোতের থানায় অভিযোগ দিয়েও কোন লাভ হয়নি বলে জানায় ভূক্তভোগী জমির মালিকগন। উল্টো মিথ্যা মামলা ও প্রাণনাশের হুমকি দিয়ে জোরপূর্বক জায়গা দখলের চেষ্টা করছে।  জানাযায়, সদর উপজেলাধীন সৈয়দপুর (জিএমসি) এলাকায় পৈত্তিক সূত্রে মালিকানাধীন মৃত শেখ পাইয়া গাজী জোতের জে.এল নং সি.এস-১৭৭, এস.এ নং-৭৬, আর.এস-১৭ নং মৌজাস্থ সৈয়দপুর ‘ম’ খন্ড ১০ একর ৯৪ শতাংশ জমি প্রশাসন দিয়ে জোড়পূর্বক দখলের চেষ্টা করছে সাবেক বিএনপির সংসদ সদস্য আব্দুল হাই গং।

ভূক্তভোগী জমির মালিকবৃন্দরা অভিযোগ করে জানায়, সৈয়দপুর এলাকায় আব্দুল হাই গং এস.এ নং- ৭৭ এর মালিক হওয়ার প্রেক্ষিতে প্রতিবেশি এস.এ নং-৭৬ দাগের জায়গা মালিকানা দাবী করে জোরপূর্বক দখল করার পায়তারা করছে দীর্ঘদিন যাবৎ। কিন্তু যাহার প্রকৃত মালিক সি.এস, এস.এ এবং আর.এস রেকর্ড অনুসারে মৃত শেখ পাইয়া গাজী’র ওয়ারিশ বৃন্দরা। কিন্তু আব্দুল হাই গং ক্ষমতার এবং পেশী শক্তির বলে উক্ত জায়গা দখলের পায়তারা করছে প্রতিনিয়ত বিভিন্ন কৌশলে। শেখ পাইয়া গাজী জোতের পক্ষে মোঃ হযরত আলী সদর মডেল থানায় লিখিত অভিযোগ করলেও কোন সুফল পায়নি। 

বাদীপক্ষ সূত্রে আরো জানাযায়, ১৯৪৮ সালের ১লা এপ্রিল নারায়ণগঞ্জ কোম্পানী লিঃ এর কাছে উক্ত জায়গা ভাড়া দেওয়া হয়। যা পরবর্তীতে ১৯৭৮ সালের ৩১শে মার্চ  উক্ত জায়গা মৃত শেখ পাইয়া গাজী জৌত ফেরত নিয়ে বর্তমান পর্যন্ত ভোগ দখল করিতে ছিলো। সম্প্রতি  বিএনপি’র সাবেক এই এমপি আব্দুল হাই গং পুলিশ প্রশাসনের সহায়তায় জোরপূর্বক উক্ত জায়গাটি দখল নেয়ার পায়তারা করছে। ভূক্তভোগীরা আরো জানায়, এই জায়গা দখলের বিষয়ে আমরা যুগ্ম জেলা জজ, ১ম আদালত নারায়ণগঞ্জে দেওয়ানী মোকদ্দমা নং- ১৬৯/২০১৯ দায়ের করা হয়েছে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x