en
মঙ্গলবার , ১৯ মে ২০২০ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

আজ না’গঞ্জ পৌরসভার সাবেক কমিশনার শেখ নিজাম আলমের ২৬ম মৃত্যুবার্ষিকী

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ১৯, ২০২০ ৭:০৬ পূর্বাহ্ণ
PicsArt 05 19 12.56.32

নারায়ণগঞ্জের কন্ঠ:  আজ ২৫ রমজান (মঙ্গলবার ১৯ মে) নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক কমিশনার, শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট হোসিয়ারী ব্যাবসায়ী মরহুম শেখ নিজাম আলম এর ২৬তম মৃত্যুবার্ষিকী। মরহুমের মৃত্যুবার্ষিকীতে রুহের মাগফিরাত কামনা করে পরিবারের পক্ষ থেকে সকলের নিকট দোয়া চেয়েছেন মরহুমের ছোট সন্তান শেখ সাফায়েত আলম সানি।

তাছাড়া মরহুমের রুহের মাগফিরাত কামনায় কোরআন খতম, দেওভোগ বাইতুস শরীফ জামে মসজিদ এবং দেওভোগ বড় জামে মসজিদে দোয়া মাহফিলের পাশাপাশি চারশত অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী (৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১ কেজি তেল) বিতরণ করা হবে। সেই সাথে অসহায় দুঃস্থদের রান্না করা খাবার খাওয়ানোর আয়োজন করেছে মরুহুমের পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, মরহুম শেখ নিজাম আলম তার জীবদ্দশায় নব সন্ধানী চিকিৎসা প্রতিষ্ঠানের আজীবন সদস্য, লক্ষ্মী নারায়ণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূন:নির্মানকারী, দেওভোগ মৎস খামার বহুমুখী সমবায় সমিতির সাবেক চেয়ারম্যান, নারায়ণগঞ্জ চিত্তবিনোদন সমিতির প্রতিষ্ঠাতা সদস্য, ঐতিহ্যবাহী দেওভোগ ক্লাবের পূন:নির্মানকারী ও সভাপতি এবং ৭১’র ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য ছিলেন। তিনি সর্বদা নিজেকে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত রেখে সমাজসেবা করে গেছেন।

তাছাড়া, সবচেয়ে বড় বিষয় হোসিয়ারী শিল্পের উন্নয়নে মরহুম শেখ নিজাম আলমের ছিলো ব্যাপক ভূমিকা ও অবদান। যার ফলে হোসিয়ারী শিল্পে তার অবদানের কথা আজো মনে রেখেছেন এই শিল্পের ব্যাবসায়ীরা। সততা ও ন্যায়পরায়ণ একজন মানুষ হিসেবে আজো নারায়ণগঞ্জের সকল শ্রেণী ও পেশাজীবি মানুষের কাছে সমাদৃত একটি নাম। তার সেই পথ অনুসরন করে তার সন্তানরাও সমাজে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।

বর্তমানে মরহুমের বড় ছেলে নাজমুল আলম সজল বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের সভাপতি এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৬নং ওয়ার্ড কাউন্সিলর। পিতার আদর্শকে অন্তরে ধারন করে তিনিও হোসিয়ারী শিল্পের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাওয়ার পাশাপাশি পিতার মতোই জনপ্রতিনিধি হয়ে বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখে নিরলসভাবে সেবা করে যাচ্ছেন জনগনের।

২য় পুত্র মাহাবুবুল আলম চঞ্চল নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এবং ২৬ ও ২৭ নং দেওভোগ লক্ষ্মীনারায়ণ আখড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি। যিনি একাধারে একজন স্বনামধন্য ব্যাবসায়ী, সমাজসেবক ও শিক্ষানুরাগী।

৩য় ছেলে সাইফ উল আলম টুটুল বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক এবং মরহুম শেখ নিজাম আলম সাহেব এর ৪র্থ ছেলে শেখ সাফায়েত আলম সানি বাংলাদেশ ছাত্রলীগ নারায়ণগঞ্জ জেলা শাখার সাবেক সফল সভাপতি।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 01 10 07.50.30

মজিবুর রহমানের উপর হামলা, মহানগর মৎস্যজীবী লীগের প্রতিবাদ সভা

PicsArt 02 11 07.19.12

না’গঞ্জে সাংবাদিক সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রতীকী অনশন পালন

PicsArt 06 05 11.37.42

রূপগঞ্জে চাদাঁবাজির মামলায় পাটমন্ত্রীর ছেলের পিএসসহ গ্রেপ্তার ৫

PicsArt 11 03 08.31.15

জাতিকে নেতৃত্ব শূন্য করতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল: আবদুল হাই

PicsArt 07 30 05.31.06

হাতে হারিকেন নিয়ে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল

PicsArt 04 17 11.01.37

করোনায় তিন কোটি মানুষ অনাহারে মারা যেতে পারে: ডব্লিউএফপি

PicsArt 12 12 03.41.09

নাসিক প্যানেল- ১ বাবু, ২- বাদল ও ৩- বিন্নি নির্বাচিত

PicsArt 09 25 04.14.58

নাশকতা মামলা রুহুল আমিনসহ ৮০ নেতাকর্মীর হাজিরা

PicsArt 07 08 12.37.57

ঈদুল আযহা উপলক্ষে যুবদল নেতা শহিদুলের শুভেচ্ছা

PicsArt 01 14 11.31.53

প্রধানমন্ত্রীর ৫ উপদেষ্টা নিয়োগ