en
মঙ্গলবার , ৭ এপ্রিল ২০২০ | ১লা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

কোভিড-১৯: নতুন ৫ জনসহ মৃত্যু ১৭ জনের, ৪১ জনসহ মোট আক্রান্ত ১৬৪

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ৭, ২০২০ ১০:২৬ পূর্বাহ্ণ
PicsArt 04 07 04.14.48

ডেস্ক রিপোর্ট :  দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ৪১ জন। এতে করে এই ভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে হয়েছে ১৬৪। এই একই সময়ে নতুন করে পাঁচ জন মারা গেছেন। ফলে কোভিড-১৯ রোগে আক্রান্ত মোট ১৭ জনের মৃত্যু হলো।

মঙ্গলবার (৭ এপ্রিল) মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা তথ্যগুলো তুলে ধরেন।

নতুন আক্রান্ত ৪১ জনের তথ্য তুলে ধরে আইইডিসিআর পরিচালক বলেন, এর মধ্যে পুরুষ ২৮ জন, নারী ১৩ জন। ৪১ জনের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের। বাকিদের মধ্যে একজন চট্টগ্রাম, একজন কুমিল্লা ও একজন কেরানীগঞ্জের। আক্রান্তদের মধ্যে ১০ বছরের কম বয়সী একটি শিশু রয়েছে।

ডা. ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন মারা গেছেন, তাদের মধ্যে দুই জন ঢাকার, বাকি তিন জন ঢাকার বাইরের।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫৫০টি আইসোলেশন বেড রয়েছে। এর বাইরে সারাদেশে আইসোলেশন বেড রয়েছে ৬ হাজার ১৪৩টি। মোট ৭৬৯৩টি আইসোলেশন বেড রয়েছে। এর মধ্যে আইসিইউ বেডের সংখ্যা ১১২টি। আর ডায়ালাইসিস সুবিধা রয়েছে ৪০টি বেডে। আইসিইউ ও ডায়ালাইসিস সুবিধা বাড়ানোর চেষ্টা চলছে।

ব্রিফিংয়ে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে প্রতিদিনের এই ব্রিফিংকে তিনি বুলেটিন হিসেবে বিবেচনা করতে বলেন। এই বুলেটিনে প্রশ্নোত্তর অংশটি থাকবে না বলেও জানান তিনি।

ব্রিফিংয়ে সরকারের প্রস্তুতির পাশাপাশি করোনাভাইরাসের বিশ্ব ও দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিস্থিতি জানান মহাপরিচালক।

সর্বশেষ - লিড