en
রবিবার , ২১ জুন ২০২০ | ১লা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

ছাত্রলীগের কার্যালয় ভাংচুর , কাউন্সিলর দিনাসহ আসামিদের গ্ৰেপ্তারের দাবি

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জুন ২১, ২০২০ ২:২৪ অপরাহ্ণ
PicsArt 06 21 08.26.50

নারায়ণগঞ্জের কন্ঠ :  সিদ্ধিরগঞ্জের ৮নং ওয়ার্ড ছাত্রলীগের কার্যালয় ভাংচুর ও হামলার ঘটনায় সিটি কর্পোরেশনের সংরক্ষিত কাউন্সিলর আয়শা আক্তার দিনাসহ আসামিদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আরিফ হাসান অর্নবসহ নেতাকর্মীরা ।

এক বিবৃতিতে আরিফ হাসান অর্নব বলেন, কাউন্সিলর আয়েশা আক্তার দিনা একজন লেডি মাস্তান । বিএনপি ক্ষমতায় যাওয়ার পর থেকে দিনা একেক সময়ে একেকটা রূপ পাল্টায় । বিএনপি করেও আওয়ামীলীগের পরিবারের পুত্রবধূ পরিচয় দেয় । বিভিন্ন সময়ে আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে নানান ধরনের উস্কানিমূলক বক্তব্যে দিয়ে ছিলো । জামায়াত বিএনপির ছাত্রদলের ছেলেদের নিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে । দিনা কাউন্সিলর হওয়ার পর থেকে এলাকার মানুষদের বিভিন্ন হয়রানি শুরু করে । সবশেষ তার আপন খালা ও খালাতো ভাইকে মারধর করেন । আর এই মারধরের স্বীকার হওয়া মানুষদের বাঁচাতে গিয়ে হামলার স্বীকার হয় ছাত্রলীগের নেতাকর্মীরা । পরেরদিন রাত আটটার দিকে দিনার নেতৃত্বে তার ক্যাডার বাহিনী নাসিক ৮ নং ওয়ার্ড ছাত্রলীগের অফিসে হামলা চালায় এবং চেয়ার টেবিলসহ আসবাবপত্র  ভাংচুর করা হয় । এ সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি , জননেত্রী শেখ হাসিনা ও নারায়ণগঞ্জ – ৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের ছবিও ভেঙে ফেলে । অবিলম্বে দিনাসহ আসামিদের গ্রেপ্তারের দাবি করছি ।

বিবৃতিতে আরোও বলেন,  দিনা করোনা মোকাবেলায় সরকারের দেওয়া ত্রাণ সামগ্রী তিনি নিজের নামে প্রচার করেছেন এবং সরকারী ত্রাণ পরিমানে কম দিয়ে সেসব দিয়ে নিজের নামে পোটলা বানিয়ে বিতরণ করেন । করোনায় প্রকৃত দুস্থ্যদের মাঝে ত্রাণ বিতরণ না করে দিনা মুখ চিনে চিনে তার নিজস্ব লোকদের মাঝে বিতরণ করেছেন ।

প্রসঙ্গত, ছাত্রলীগের কার্যালয় ভাংচুরের অভিযোগে দায়ের করা মামলায় কাউন্সিলর আয়শা আক্তার দিনা ও তার স্বামী সায়েম প্রধান ছাড়াও এই মামলায় আসামি রয়েছেন দিনার ভাই সমসের আলী খান দিপু, কর্মী রাব্বী প্রধান, আমির হোসেন প্রধান, জমির হোসেন প্রধান, শিপন মিয়া, মোঃ স্বাধীন, মোঃ রহমান মিয়া, কাওসার, ইমন, সোয়েব, মোঃ দুলাল মিয়া, জোনাইদ, মোঃ আমান উল্লাহ, আছমা, আজিজ, রফিক, আব্দুল হাই, ফয়সাল, মিঠু ও আব্দুর রহিম।

ঘটনা সূত্রে জানাগেছে, গত ১৫ জুন সোমবার কাউন্সিলর আয়শা আক্তার দিনার সঙ্গে তার খালার বাড়ির ভাড়াটিয়াকে বাড়ি থেকে বের করে দেয়া ও রাখা নিয়ে ঝগড়ার সৃষ্টি হয়। ওই দিন রাতে দিনার খালাতো ভাই রুবেলকে মারধর করা হলে সেখানে রুবেলের পক্ষ নিয়ে এগিয়ে যায় তারই বন্ধু ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান রাকিব সহ অন্যরা। দুই পক্ষের মাঝে মারামারির ঘটনাও ঘটে।

ওই ঘটনায় কাউন্সিলর দিনা অভিযোগ করেন ছাত্রলীগের নামধারী নেতাকর্মীরা তার কার্যালয়ে হামলা চালিয়েছে এবং তাকে মারধর সহ কার্যালয় ভাংচুর করেছেন। সেই সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা তামিম ইসলাম, রাকিবুল হাসান রাকিব ও আরিফ হাসান অর্নব সহ বেশ কজন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগ তুলেন।


ওই ঘটনার বিষয়ে ১৬ জুন মঙ্গলবার বিকেলে ওই এলাকায় সাংবাদিক সম্মেলন করে ঘটনার বিস্তারিত বর্ণনা দেন দিনার খালা রাশিদা বেগম ও রুবেল হোসেন। ওই সময় ছাত্রলীগের নেতারাও উপস্থিত থেকে তাদের বিষয়টি পরিষ্কার করেন। সংবাদ সম্মেলনে কাউন্সিলর দিনার বিরুদ্ধে নানা অভিযোগ তুলেন খালা রাশিদা বেগম।

ওই সংবাদ সম্মেলনের কয়েক ঘন্টা পর রাত ৮টার দিকে ওয়ার্ড ছাত্রলীগের কার্যালয়ে কাউন্সিলর দিনা ও তার লোকজন হামলা চালিয়ে ভাংচুর করেছেন বলে অভিযোগ করেন ছাত্রলীগ নেতা আরিফ। তিনি এও অভিযোগ করেন- তার কার্যালয়টিতে জাতির জনক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও এমপি শামীম ওসমানের ছবিও ভাংচুর করা হয়। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় তিনি একটি মামলা দায়ের করেন। তবে এই হামলার বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছেন দিনা। তিনি বিষয়টিকে সাঁজানো দাবি করছেন।

এ ঘটনায় নাসিক ৮ নং ছাত্রলীগের সভাপতি আরিফ হাসান অর্নব বাদী হয়ে কাউন্সিলর আয়েশা আক্তার দিনা ও তার স্বামী সায়েম প্রধান সহ ২২ জনের নাম উল্ল্যেখ ও অজ্ঞাতনামা আরও ৩০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এর আগে থানায় কাউন্সিলর দিনাও অভিযোগ করেছিলেন। সেটি মামলা হিসেবে গ্রহণ করা হয়নি। ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি আরিফ হাসান অর্নব এই মামলাটি দায়ের করেন। এ মামলায় এখানো পলাতক রয়েছেন কাউন্সিলর আয়েশা আকতার দিনা।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত