en
শুক্রবার , ২৯ মে ২০২০ | ৩০শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের নেতৃত্ব ছিল অবিস্মরণীয় : রুহুল আমিন শিকদার

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ২৯, ২০২০ ১:৫৮ অপরাহ্ণ
PicsArt 05 29 07.55.59

নারায়ণগঞ্জের কন্ঠ: জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের নেতৃত্ব ছিল অবিস্মরণীয়। জাতীয় জীবনের চলমান সঙ্কটে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। জাতীয় স্বার্থ, বহুমাত্রিক গণতন্ত্র এবং জনগণের অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে।

এক বিবৃতিতে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ – সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল আমিন শিকদার বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের (বীর উত্তম) ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে শহীদ জিয়ার প্রতি গভীর শ্রদ্ধা ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তিনি বলেন, মহান স্বাধীনতার ঘোষক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-শহীদ জিয়ার প্রবর্তিত কালজয়ী দর্শন ‘বাংলাদেশী জাতীয়তাবাদ’ ও তার অবিনাশী আদর্শ এদেশের মানুষকে উদ্দীপ্ত করে আমাদের জাতীয় স্বাধীনতা ও বহুদলীয় গণতন্ত্রকে সুরক্ষার এবং উৎপাদন ও অগ্রগতি তরান্বিত করার। জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের নেতৃত্ব ছিল অবিস্মরণীয়। তিনি সকল সংকটে দেশ ও জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন। মহান স্বাধীনতার ঐতিহাসিক ঘোষণা, স্বাধীনতা যুদ্ধের ময়দানে বীরোচিত ভূমিকা এবং একটি নতুন গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে তাঁর অনবদ্য অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।

স্বাধীনতা যুদ্ধের প্রারম্ভে রাজনৈতিক নেতৃত্বের সিদ্ধান্তহীনতায় দেশের মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহুর্তে ২৬শে মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রে মেজর জিয়ার স্বাধীনতার ঘোষণা সারা জাতিকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উজ্জীবিত করেছে। এই ঘোষণায় দেশের তরুণ, যুবকসহ নানা স্তরের মানুষ মরণপণ যুদ্ধে সামিল হয়। স্বাধীনতা যুদ্ধের শেষে জাতি বিদেশী শাসন থেকে মুক্তি লাভ করে বিজয় অর্জনের অব্যবহিত পরে স্বৈরাচারী শাসকগোষ্ঠীর দুর্বিনীত দুঃশাসনে মানুষের নাগরিক স্বাধীনতা ও কাঙ্খিত গণতন্ত্র মাটিচাপা পড়ে। একের পর এক দেশের মানুষের গণতান্ত্রিক স্বাধীনতা হরণ করা হয়, দেশ একদলীয় সামন্ততান্ত্রিক শাসনের নিষ্ঠূর কবলে পড়ে পিষ্ট হতে থাকে। সংবাদপত্রের স্বাধীনতা হরণ করে মানুষের বাক ও চিন্তার স্বাধীনতাকে খর্ব করা হয়। সেই সময় দেশের সর্বত্র বিভৎস অরাজকতা নেমে আসে। গণতন্ত্র হত্যা ও অরাজকতার অমানিশার দুর্যোগের মুখে দেশের সিপাহী-জনতার মিলিত শক্তির মিছিলে জিয়াউর রহমান জাতীয় রাজনীতির পাদপ্রদীপের আলোয় উদ্ভাসিত হন। ফিরিয়ে দেন বহুদলীয় গণতন্ত্র এবং সংবাদপত্র ও নাগরিক স্বাধীনতা। তিনি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষা করেন।

রুহুল আমিন শিকদার আরোও বলেন এই মহান জাতীয়তাবাদী নেতার জনপ্রিয়তা দেশী-বিদেশী চক্রান্তকারিরা কখনোই মেনে নিতে পারেনি। এই চক্রান্তকারীরা ১৯৮১ সালের ৩০ মে রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করে। এই মর্মান্তিক ঘটনার মধ্য দিয়ে একজন মহান দেশপ্রেমিককে দেশবাসী হারায়। তবে চক্রান্তকারীরা যতই চেষ্টা করুক কোনো ক্ষণজন্মা রাষ্ট্রনায়ককে পৃথিবী থেকে সরিয়ে দিলেই তিনি বিস্মৃত হন না বরং নিজ দেশের জনগণের হৃদয়ে চিরজাগরুক হয়ে অবস্থান করেন।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 12 19 05.49.48

বিএনপির বিজয় দিবসের র‌্যালিতে নারায়ণগঞ্জ জেলা কৃষক দলের যোগদান

PicsArt 05 17 05.50.30

শেখ হাসিনার একক নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে : আবদুল হাই

PicsArt 06 02 05.51.53

খোরশেদ দম্পতির রোগমুক্তি কামনায় মাসদাইর কেন্দ্রীয় শ্বশানে ভক্তদের বিশেষ প্রার্থনা

PicsArt 10 19 11.57.53

বিএনপি নেতা আজাদের প্রতি মনিরের কৃতজ্ঞতা প্রকাশ

PicsArt 12 09 07.00.22

না:গঞ্জ পাঁচটি আসনে ঐক্যফ্রন্টের চূড়ান্ত ৫ প্রার্থীর চিঠি হস্তান্তর

FB IMG 1649447461252

লাঙ্গলবন্দে দুই বছর পর মহাষ্টমী স্নানোৎসব শুরু, পুণ্যার্থীদের ভিড়

PicsArt 10 10 01.39.11

শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়েছেন মিঠুন দত্ত বিল্লু

PicsArt 08 25 08.18.04

আড়াইহাজার বিএনপির বিক্ষোভ সমাবেশে বাচ্চু- সাকিবের নেতৃত্বে স্বেচ্ছাসেবক দল

PicsArt 10 18 11.38.11

শারদীয় দুর্গোৎসব: সনাতন ধর্মাবলম্বীদের সাথে সেলিম ওসমানের মতবিনিময় সভা

PicsArt 03 02 08.13.35

শামীম ওসমানের জনসভায় চেয়ারম্যান মোশাররফ ওমরের যোগদান