en
শনিবার , ৩০ মে ২০২০ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

জিয়াউর রহমানকে হত্যা করে এদেশ থেকে জিয়ার নাম মুছে দিতে চেয়েছিলো : সাখাওয়াত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ৩০, ২০২০ ১:৫৩ অপরাহ্ণ
PicsArt 05 30 07.37.40

নারায়ণগঞ্জের কন্ঠ : নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, স্বাধীনতা পরবর্তী সময়ের দু:শাসনে দেশ যখন তলাবিহীন ঝুড়িতে পরিনত হয়েছিলো, দেশের সাধারণ মানুষের সকল মৌলিক অধিকার কেড়ে নেয়া হয়েছিলো, তখন জিয়াউর রহমান দেশের সিপাহী জনতাকে সাথে নিয়ে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন এবং দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করতে থাকেন। কিন্তু একটি কুচক্রি মহল বাংলার মানুষের মন থেকে জিয়াউর রহমানের নাম মুছে দিতে ১৯৮১ সালের ৩০ মে চট্রগ্রাম সর্কিট হাউজে নৃশংসভাবে তাকে হত্যা করে। জিয়াউর রহমানকে হত্যা করে তারা এদেশ থেকে জিয়ার নাম মুছে দিতে চেয়েছিলো । কিন্তু জিয়াউর রহমান শুধু একটি নাম নয়, একটি বিশ্বাস। তাই দেশের লক্ষ কোটি জিয়ার সৈনিকের মনের মাঝে আজো বেঁচে রয়েছেন বাংলার প্রথম রাষ্ট্রপতি স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান।

শনিবার (৩০মে) দুপুরে বন্দর থানাধীন তিনগাও এলাকায়
বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বন্দর উপজেলা যুবদলের উদ্যোগে আয়োজিত মিলাদ দোয়া ও খাবার বিতরণী অনুষ্ঠানের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এড. সাখাওয়াত আরো বলেন, সরকার করোনা মোকাবেলায় চরমভাবে ব্যর্থ হয়েছে। সরকারের ত্রাণ সাধারণ মানুষের কাছে পৌছাচ্ছে না, তা আওয়ামীলীগের নেতাকর্মীদের পকেটে যাচ্ছে। লকডাউনে কর্মহীণ অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী আওয়ামীলীগের নেতারা লুটেপুটে খাচ্ছে। সরকার দেশের ৫০ লক্ষ মানুষকে বিকাশের মাধ্যমে টাকা দেওয়ার পরিকল্পনা করেছে অথচ এখানেও দূর্নীতি হচ্ছে। সরকারের এই টাকা হাতিয়ে নিতে আওয়ামীলীগের নেতাকর্মীদের নাম ও মোবাইল নাম্বার জমা দেওয়া হয়েছে, সেসব তালিকায় খেটে খাওয়া অসহায় মানুষের নাম স্থান পায়নি। বাংলাদেশের গণতন্ত্রের আপোষহীণ নেত্রী তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের দিক নির্দেশনায় আমরা করোনার বিপর্যস্ত সাধারণ মানুষের পাশে এসে দাড়িয়েছি। আমাদের সামর্থ অনুযায়ী আমরা চেষ্টা করছি আপনাদের পাশে এসে দাড়াতে। আপনারা মানবতার মা বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের জন্য আল্লাহর দরবারে দোয়া করবেন।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কার্যকরী সদস্য সম্রাট হোসেন সুজনের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ সভাপতি মনির হোসেন খান, যুগ্ম সম্পাদক সলিমুল্লাহ বাবুল, জেলা যুবদলর সহ সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক মনজুরুল আলম মুসা, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক সজিব খন্দকার প্রমূখ।

এ সময় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় এবং বিএনপির চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনায় বিশেষ মোনাজাত করা হয় এবং দুস্থ্যদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 09 08 12.37.24

আমরা শান্তিতে থাকতে চাই : শামীম ওসমান

PicsArt 07 04 07.56.31

জগন্নাথ দেবের রথযাত্রায় পূজা পরিষদের অংশগ্রহণ

PicsArt 04 27 06.22.34

মামুন মাহমুদের উপর সন্ত্রাসী হামলা আড়াইহাজার বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

PicsArt 12 28 10.19.01

মোবাইল ইন্টারনেটের থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ

PicsArt 10 21 11.02.35

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন, আলোচনায় যারা

PicsArt 09 14 10.30.12

মহানগর যুবদল অতীতের চেয়ে অনেক বেশী শক্তিশালী ও ঐক্যবদ্ধ: রাসেল বেপারী

PicsArt 10 11 05.48.01

কাঁচপুরের ভূমিদস্যু বকুল গংদের বিরুদ্ধে জোরপূর্বক ক্রয়কৃত সম্পত্তি দখলের অভিযোগ

PicsArt 02 21 01.40.56

একুশের প্রথম প্রহরে নারায়ণগঞ্জে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

PicsArt 10 10 08.04.08

নারায়ণগঞ্জে নিহত ৫ নেতাকর্মীর স্মরণে জেলা বিএনপির বিশাল শোক র‍্যালি

PicsArt 05 30 09.49.45

জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে ১১নং ওয়ার্ড বিএনপির দোয়া ও খাবার বিতরণ