en
রবিবার , ৩০ মে ২০২১ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

জিয়ার মৃত্যুবার্ষিকীতে শহর বন্দরের বিভিন্ন স্পটে সাখাওয়াতের কর্মসূচি পালন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ৩০, ২০২১ ৩:২৬ অপরাহ্ণ
PicsArt 05 30 09.15.11

নারায়ণগঞ্জের কন্ঠ : বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে শহর বন্দরের বিভিন্ন স্পটে মিলাদ মাহফিল দোয়া ও রান্না করা খাবার বিতরণের আয়োজন করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান। রবিবার (৩০ মে) নারায়ণগঞ্জ মহানগরের আওতাধীন সদর বন্দর ও সিদ্ধিরগঞ্জের বিভিন্ন ওয়ার্ডে দিনভর ঘুরে ঘুরে কর্মসূচিতে অংশ নেন এড. সাখাওয়াত।

এ সময় তার সাথে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ সভাপতি মনির হোসেন খান, জেলা মৎস্যজীবী দলের আহবায়ক এড. এইচএম আনোয়ার প্রধান, মহানগর যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক সাগর প্রধান, জেলা যুবদলের সহ সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মুসা, বন্দর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক স¤্রাট হাসান সুজন, যুবদল নেতা ফখরুল হাসান, মাহবুবুর রহমানসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মিলাদ দোয়া ও নেওয়াজ বিরণকালে এড. সাখাওয়াত হোসেন খান বলেন, ১৯৭১ সালে পশ্চিমা শাসকগোষ্ঠি দেশের মানুষের সকল মৌলিক অধিকার হরণ করে নিয়েছিলো। তখন দেশের আপামর জনগন মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলো দেশকে স্বাধীন করতে আর সে স্বাধীনতা যুদ্ধের ঘোষনা দিয়েছিলেন মেজর জিয়াউর রহমান। পরবর্তীকালে তিনি দেশের মানুষকে বাকশালী শাসন থেকে মুক্তি দিতে গঠন করেছিলেন বিএনপি নামক গণতান্ত্রীক রাজনৈতিক দলের। যার মাধ্যমে দেশের মানুষ হারিয়ে যাওয়া গণতন্ত্র ফিরে পেয়েছিলো। কিন্তু একদল কুচক্রির ষড়যন্ত্রের কারনে ১৯৮১ সালের এই দিনে স্বাধীনতা যুদ্ধের বীর সিপাহসালার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে শাহাদাৎ বরন করতে হয়। বর্তমানেও সেই একই কায়দায় দেশের মানুষের অধিকার হরনের খেলা চলছে। দেশের মানুষের হারিয়ে যাওয়া অধিকার ফিরিয়ে দেবার সেই যুদ্ধে নেতৃত্ব দিচ্ছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমরা সবাই শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারন করে সেই যুদ্ধে অংশ নেবো এবং জাতীয়তাবাদী শক্তির জয়ে ভূমিকা পালন করবো বলে আজকে শপথ নেবো।

রবিবার সকালে সিদ্ধিরগঞ্জের ৭নং ওয়ার্ডে জেলা গার্মেন্টস শমিক দলের প্রতিষ্ঠাতা সভাপতি নুর মোহাম্মদের উদ্যোগে আয়োজিত মিলাদ দোয়া ও রান্না করা খাবার বিতরণ করেন এড. সাখাওয়াত হোসেন খান।

এরপর শহরের ডিআইটিতে নারায়ণগঞ্জ বিএনপির প্রধাণ কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিলে অংশ নেন এড. সাখাওয়াত হোসেন খান ও নেতাকর্মীবৃন্দ। দোয়া মাহফিল শেষে দুস্থ্যদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বর্ষিয়ান বিএনপি নেতা মজিদ কমিশনার, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক হাসান আহমেদ, মহানগর যুবদল নেতা মোয়াজ্জেম হোসেন মন্টি প্রমূখ।

ডিআইটি থেকে বন্দরের তিনগাঁও এলাকায় আসেন এড. সাখাওয়াত এবং বন্দর উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক স¤্রাট হাসান সুজনের উদ্যোগে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন। দোয়া শেষে অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন নেতৃবৃন্দ।

এরপর বন্দরের ফরাজিকান্দা এলাকায় বন্দর উপজেলা যুবদলের সদস্য সচিব শাহিন আহমেদের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে অংশ নেন এড. সাখাওয়াত। সেখান থেকে বন্দরের ২৪নং ওয়র্ডের বক্তারকািন্দ এলাকায় যুবদল নেতা আবদুল্লাহর উদ্যোগে আযোজিত কর্মসুচতে অংশ নেন তারা।

এছাড়াও শহরের ২নং রেল গেইটে হোসিয়ারি শ্রমিক দলের সভাপতি আ: মতিন ভূইয়া ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেপারীর উদ্যোগে মহানগর শ্রমিক দলের কর্মসূচি, মন্ডলপাড়ায় ১৫নং ওয়ার্ড বিএনপির আহবায়ক খম সুলতানের উদ্যোগে আয়োজিত মিলাদ দোয়া ও নেওয়াজ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 01 24 09.49.10

আজাদ মামুন আব্দুকে নবগঠিত আড়াইহাজার থানা বিএনপির সদস্য মোহমুদুল্লাহ’র শুভেচ্ছা

PicsArt 05 11 03.19.05

আবদুল হাইকে নবনির্বাচিত আ’লীগের সহ- সভাপতি আজিজুল হকের শুভেচ্ছা

PicsArt 12 28 02.56.30

১১নং ওয়ার্ডে ট্রাক্টর প্রতীক নিয়ে লড়বেন কাউন্সিলর পদপ্রার্থী সেলিম আহমেদ হেনা

download 3

চতুর্থ বর্ষ অনার্স পরীক্ষার ফরম পূরণ ২ নভেম্বর শুরু

PicsArt 06 20 07.50.06

স্বপ্ন-পদ্মা-সেতুকে প্রধানমন্ত্রী স্বর্ণের চেইন উপহার দিলেন

PicsArt 07 12 10.57.01

শিক্ষা ও শিক্ষক কর্মচারী উন্নয়ণ পরিষদের সভাপতি ইব্রাহীম , সাধারণ সম্পাদক আঃ সোবাহান নির্বাচিত

PicsArt 02 21 04.02.43

স্বপনের নেতৃত্বে ভাষা শহীদদের প্রতি যুবদলের শ্রদ্ধা

PicsArt 12 04 04.18.54

বন্দর থানা যুবদল নেতা রাসেল ও আলমগীর গ্ৰেপ্তার: যুবদলের নিন্দা

PicsArt 11 09 11.07.46

নারায়ণগঞ্জের রাজপথে যুবনেতা আজমেরী ওসমানের শোডাউন

PicsArt 05 08 05.50.19

কারাবন্দি বিএনপি নেতা আজাদের নিঃশর্ত মুক্তি দাবি করেছে জেলা স্বেচ্ছাসেবক দল