en
মঙ্গলবার , ১৪ মার্চ ২০২৩ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বাংলাওয়াশ করে ইতিহাস গড়ল বাংলাদেশ

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মার্চ ১৪, ২০২৩ ৩:৫৭ অপরাহ্ণ
PicsArt 03 14 09.56.25

ডেস্ক রিপোর্ট: টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বাংলাওয়াশ করে ইতিহাস গড়ল বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ তে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা।

চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টির পর মিরপুরে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টিতেও ইংলিশদের নাকানিচুবানি খাওয়ায় সাকিব-শান্ত-লিটনরা।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে লিটন দাস আর নাজমুল হোসেন শান্তর ব্যাটে ভর করে ১৫৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। আগের দুই ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করে ফেলা বাংলাদেশের সামনে আজ ছিলো ইংলিশদের বাংলাওয়াশ করার হাতছানি। ব্যাটিং-বোলিং সব জায়গাতেই দুর্দান্ত খেলে ইংলিশদের ১৬ রানে হারিয়ে বাংলাওয়াশ সম্পন্ন করে টাইগার বাহিনী।

বাংলাদেশের দেয়া চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে ৫ রানেই ইংলিশরা হারায় প্রথম উইকেট। তবে দ্বিতীয় উইকেট জুটি ভাঙে দলীয় ১০০ রানে। সেখান থেকে আর ৪২ রানে ৫ উইকেট হারায় বিশ্ব চ্যাম্পিয়নরা। তার চেয়েও বড় কথা, টাইগারদের অসাধারণ বোলিংয়ে ৯ উইকেট হাতে রেখেও শেষ ৪৮ বলে মাত্র ৪৭ রান নিতে পারে ইংলিশরা। ৬ উইকেটে থামে ১৪২ রানে।

তাসকিন আহমেদ ৪ ওভারে ২৬ রান দিয়ে নেন ২টি উইকেট। মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ১ উইকেট নিতে খরচ করেন মাত্র ১৪। হাসান মাহমুদ ৪ ওভারে দেন ২৯।

টসে হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লের প্রথম দুই ওভারে উড়ন্ত সূচনা করে দুই টাইগার ওপেনার। স্যাম কারান ও ক্রিস ওকসের করা দুই ওভারে বিনা উইকেটে ১৯ রান তুলে লিটন দাস ও রনি তালুকদার। তৃতীয় ওভারে বল করতে আসা লেগ স্পিনার আদিল রশিদ দুই টাইগার ব্যাটারকে তার ঘূর্ণিতে জাদুতে কিছুটা অস্বস্তিতে ফেলেন।

চতুর্থ ওভারে আবারও নতুন বোলারের হাতে বল তুলে দেন ইংলিশ অধিনায়ক। পেসার জফরা আর্চারের করা ওভারে এক চারে ৮ রান তুলেন লিটন দাস। আদিল রশিদের করা পঞ্চম অভারেও সাবলীল ব্যাটিং করতে থাকে লিটন ও রনি।

পাওয়ার প্লে শেষে ৬ ওভারে বিনা উইকেটে ৪৬ রান তুলেছে বাংলাদেশ। তবে ইনিংসের অষ্টম ওভারে ব্যক্তিগত ২৪ রান করে আদিল রশিদের বলে তারই হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ওপেনার রনি তালুকদার।

দ্বিতীয় উইকেট জুটিতে শান্ত ও লিটন দেখেশুনে খেলতে থাকে টাইগাররা। ১৩তম ওভারে সিরিজের প্রথম অর্ধশতকের দেখা পেয়ে যান লিটন। বাঁহাতি ব্যাটার নাজমুল শান্তকে নিয়ে ইংলিশ বোলারদের উপর চড়াও হন টাইগার ওপেনার। আগের দুই ম্যাচে ছন্দহীন এ ডানহাতি ব্যাটার নিজের সরূপে ফিরেছেন।

তার বিধ্বংসী ৫৭ বলে ৭৩ রানের ইনিংসে বড় সংগ্রহের ভীত পেয়ে যায় টাইগাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ পায় বাংলাদেশ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 10 20 05.08.50

ঢাকায় এমপি খোকা’র বিশাল শোডাউন

PicsArt 03 02 08.11.00

এবার স্বপরিবারে শহরের রাজপথে হকাররা

PicsArt 11 30 08.45.47

শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়ন ও সমৃদ্ধির সুবাতাস বইছে : কাউন্সিলর দুলাল

PicsArt 08 21 02.01.47

ফতুল্লায় নৈশপ্রহরীকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা

PicsArt 09 16 02.47.09

করোনায় আক্রান্ত সাংসদ শামীম ওসমানের সহধর্মিণী সালমা ওসমান লিপি

PicsArt 12 28 10.21.25

অবশেষে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী কায়সার হাসনাত

PicsArt 11 20 08.01.53

নারায়ণগঞ্জ ক্লাবের নির্বাচনে সভাপতি পদে তরুণ প্রার্থী আসিফ হাসান মাহমুদ মানুর মনোনয়নপত্র জমা

PicsArt 05 23 04.37.59

আবদুল হাইকে বন্দর উপজেলা আ’লীগের সহ-সভাপতি আক্তার হোসেন বিএ’র শুভেচ্ছা

PicsArt 01 10 09.15.02

ফতুল্লা থানা আওয়ামীলীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন

PicsArt 10 09 06.20.44

রনি’র নেতৃত্বে বন্দর উপজেলা যুবদলের বিশাল মিছিল