en
বুধবার , ১৩ নভেম্বর ২০১৯ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

নারায়ণগঞ্জে চারদিন ব্যাপী আয়কর মেলার শুভ উদ্বোধন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
নভেম্বর ১৩, ২০১৯ ২:০১ অপরাহ্ণ
PicsArt 11 13 07.58.33


নারায়ণগঞ্জের কন্ঠ :  ৮০০ কোটি টাকা কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে নারায়ণগঞ্জ কর অঞ্চলের উদ্যোগে ২০১৯-২০২০ কর বর্ষের আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৩ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লার সস্তাপুর এলাকায় আমন্ত্রণ কনভেনশন সেন্টারে নারায়ণগঞ্জ-৫ আসনের সদস্য ও বিকেএমইএর সভাপতি একেএম সেলিম ওসমান এ মেলার উদ্বোধন করেন।

এবার নতুন করে ১৫ হাজার করদাতা সৃষ্টি এবং ১ লাখ ৪৭ হাজার ইটিআইএন করদাতা তৈরির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। গত অর্থবছরে ৭০০ কোটি টাকা লক্ষ্যমাত্রার মধ্যে ৫৭২ কোটি ২৯ লাখ টাকা আদায় করা হয়। রিটার্ন দাখিলের সংখ্যা ছিলো ৪৬ হাজার ৫০০ জন।

উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ কর কমিশনার মো.নাজমুল করিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রেহেনা আক্তার, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মেহেদি ইমরান সিদ্দিকী, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্টিজ এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, সেলিম ওসমান পত্মী নাসরিন ওসমান।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, নারায়ণগঞ্জ জেলা এবং মুন্সিগঞ্জ জেলার সর্বোচ্চ, দীর্ঘমেয়াদী মহিলা ও তরুণ করদাতা শিরোনামে ৪টি ক্যাটাগরিতে ২১জন করদাতাকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। 

এর মধ্যে নারায়ণগঞ্জের শ্রেষ্ঠ তরুণ করদাতা হিসেবে সাংসদ সেলিম ওসমানের ভাতিজা ও সাংসদ শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, শ্রেষ্ঠ নারী করদাতা হিসেবে নাসরীন ওসমান পুরস্কার পেয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ- ৫ আসনের সাংসদ এ কে এম সেলিম ওসমান  ব্যবসায়ীদের সঠিক আয়কর প্রদানের আহবান জানিয়ে বলেন, বর্তমান নারায়ণগঞ্জের কর কমিশনারের নেতৃত্ব কর সেবা করদাতাদের দোড়গোড়ায় পৌছে যাওয়ার যে শুভ সূচনা হয়েছে তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
কর অঞ্চল- নারায়ণগঞ্জের উদ্যোগে কর বান্ধব পরিবেশ কর আহরণ করা হচ্ছে তাতে ব্যবসায়ীরা সন্তষ্ট। তিনি আরো বলেন, আয়কর দিলে গর্ববোধ করা যায় যে, দেশের বড় বড় প্রজেক্টে যে ব্যয় হচ্ছে তাতে আমাদের অংশীদারিত্ব আছে।

বিশেষ অথিতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) রেহেনা আক্তার বলেন, সারা বিশ্বে আমরা এগিয়ে আছি। কর ফাঁকি না দিয়ে যদি সঠিকভাবে আমরা কর প্রদান করি তাহলে ২০৪১ সালের পূর্বেই আমরা উন্নত দেশের কাতারে পৌছাতে পারব।

অতিরিক্ত পুলিশ সুপার মো. মেহেদি ইমরান সিদ্দিকী বলেন, উন্নত দেশ গড়ার জন্য করদাতাদের মনমানসিকতার উন্নয়নের মাধ্যমে অধিক আয়কর দিতে হবে। সকলে সুষ্ঠভাবে কর প্রদানের মাধ্যমে দেশের অর্থনীতির চাকাকে সচল রেখে উন্নয়নের মহাসড়কে অভিযাত্রায় অংশীদার হওয়ার আহ্বান জানান।

বিগত বছরের ন্যায় এবার নারায়ণগঞ্জে কর মেলা চলবে ১৪ থেকে ১৭ নভেম্বর। ১৬ থেকে ১৯ নভেম্বর মুন্সীগঞ্জ জেলার শিল্পকলা একাডেমীতে, ১৭ থেকে ১৮ নভেম্বর রূপগঞ্জ আয়কর অফিস প্রাঙ্গণে এবং ১৯ থেকে ২০ নভেম্বর সোনারগাঁ উপজেলায় আয়কর অফিসে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত আয়কর মেলা চলবে

এছাড়া অনুষ্ঠানে অতিরিক্ত কর কমিশনার আব্দুস সবুর খান, যুগ্ম কর কমিশনার শাহ মোহাম্মদ ইত্তেদা হাসান, মো.মিজানুর রহমান, উপ-কর কমিশনার (সদর দপ্তর-প্রশাসন) মো.সাজিদুল ইসলাম, (সদর দপ্তর প্রায়োগিক) মো.নাজমুল ইসলাম ও বাংলাদেশ ট্যাক্সেস এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব লোকমান আহম্মেদ উপস্থিত ছিলেন। 

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 05 06 08.18.30

অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলো জেলা তাঁতীদলের নেতাকর্মীরা

PicsArt 12 13 02.55.28

বিএনপির প্রার্থী আজাদের গাড়িতে হামলা ‘ আজাদসহ আহত ৫

PicsArt 12 29 08.14.26

দীপক সাহার সুস্থতা কামনায় পূজা পরিষদের প্রার্থনা সভা

PicsArt 01 22 09.27.13

শামীম ওসমানের ঘোষণা’ আগামীতে নির্বাচন করবো না ‘

PicsArt 11 11 03.59.01

সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে ‘বিএনপি’

PicsArt 02 26 10.22.37

যুবদল নেতা আশ্রাফ মোল্লা , নোবেলের নেতৃত্বে বিশাল মিছিল নিয়ে কর্মী সভায় যোগদান

PicsArt 10 12 09.34.18

শেখ হাসিনা আবারো দেশের হাল ধরবেন : নাসরিন ওসমান

PicsArt 07 25 09.29.41

নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি কাজলের জন্মদিনে শ্রমিক লীগের শুভেচ্ছা

PicsArt 02 24 08.23.01

নারায়ণগঞ্জে ৭দফা দাবীতে নগরীতে ঐক্য পরিষদের সমাবেশ ও মশাল মিছিল

PicsArt 11 04 06.40.51

মামুন মাহমুদসহ ৪ নেতাকর্মী ২ দিনের রিমান্ডে