en
সোমবার , ২৯ আগস্ট ২০২২ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বন্দরে ওয়াসার পানির সংকট: প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
আগস্ট ২৯, ২০২২ ৩:১৬ অপরাহ্ণ
PicsArt 08 29 09.05.19

নারায়ণগঞ্জের কন্ঠ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দর এলাকার ২৪ ও ২৫ নং ওয়ার্ডে ওয়াসার পানির সংকটের প্রতিবাদে খালি কলসি নিয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার ( ২৯ আগস্ট ) দুপুরে দেউলী চৌরাপাড়া এলাকায় এ মানববন্ধন কর্মসূচী পালন করে এলাকাবাসী।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, ২৪ নং ওয়ার্ডের দেউলী চৌরাপাড়া ও বক্তার কান্দী এবং ২৫ নং ওয়ার্ডের সোমবাড়িয়া বাজার দক্ষিণ লক্ষণখোলা এলাকার মানুষ প্রায় সব সময়ই পানির সমস্যায় ভুগছে। আমরা বার বার বিভিন্ন মাধ্যমে কর্তৃপক্ষের কাছে জানাতে চেয়েও কোন সুফল পাচ্ছি না। চৌরাপাড়ার এসিআই মিলস সংলগ্নে অবস্থিত পানির পাম্পটি দীর্ঘদিন যাবতই নষ্ট। কিছুদিন পর পর পাম্পটি নামমাত্র মেরামত করে করা হয়। কয়েক মাস আগেও এখানকার পাম্পের মোটরটি বাধাই করা হয়েছে, তারপর একদিনও চলেনি আবারও সেটি নষ্ট হয়ে গেছে। তাই পানির সংকটে এখানকার বাসিন্দারা নানা সমস্যায় পড়ছে। মহিলা বক্তারা বলেন, আমাদের রান্না-বান্না ও কাপড় ধোয়াসহ যাবতীয় কাজের পানির সমস্যাতো আছেই, বরং আমরা খাবার পানিরই যোগান দিতে পারছি না। সিটি কর্পোরেশন পানির দায়িত্ব নেওয়ার পর আমাদের সমস্যা আরও বহুগুনে বেড়ে গেছে। এসময় তারা পানি সমস্যার সমাধান করতে না পারলে ঢাকা ওয়াসার কাছে দায়িত্ব হস্তান্তর করে দেওয়ার দাবি জানান।

সম্প্রতি প্রায় দেড় মাস যাবত ২৪ নং ওয়ার্ডের দেউলী চৌরাপাড়া এলাকায় অবস্থিত পাম্পটি নষ্ট হয়ে থাকায় এখানকার বাসিন্দাদের সীমাহীন দুর্ভোগের মধ্যদিয়ে দিনাতিপাত করতে হচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে শীঘ্রই পাম্প মেরামতসহ পানি সরবরাহ ব্যবস্থার স্থায়ী সমাধানে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। অন্যথায় সিটি কর্পোরেশন ঘেরাওসহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করতে বাধ্য হবে বলে হুশিয়ার করে দেন বক্তারা।

প্রতি মাসে বিল পরিশোদের পরও কেন পানি সরবরাহ নিশ্চিত করা হবে না তা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বক্তারা আরও বলেন, এখন নদীর পানিও ব্যবহারের অনুপযুক্ত, ওয়াসার পানিও পাচ্ছি না। আপনাদের যতদিন সময় লাগে আপনারা মেরাকত করেন। কিন্তু পানি ছাড়া যে একদিন চলাও সম্ভব নয়, সেটা একটি অবুঝ শিশুও বুঝে কিন্তু দীর্ঘদিন পানি সরবরাহ সমস্যা থাকা সত্ত্বেও কর্তৃপক্ষ এই বিষয়টিতে কোন গুরুত্বই দিচ্ছে না। তারা মুখে সময় চেয়েই খালাস হয়ে যান, এসব এলাকার মানুষজন এতদিন কিভাবে চলছে তার কোন খোঁজখবর তাদের নেই। এরই মধ্যে এই ওয়াসার দুর্গন্ধযুক্ত পানি পান করে এখানকার মানুষজন ডাইরিয়াসহ পানিবাহিত নানান রোগে হয়েছে। তাই পাম্পটি দ্রুত মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মেয়রের নিকট অনুরোধ জানান তারা।

জানাগেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দর এলাকার ২৪ ও ২৫ নং ওয়ার্ডে বসবাসরত প্রায় ১০ হাজার লোক এখন পানি সমস্যায় হিমসিম খাচ্ছে। বছরের পর কখনও পানির পাম্প, কখনও লেয়ার আবার কখনও বোরিং একটির পর একটি সমস্যা যেন লেগেই আছে। অন্যদিকে ওয়াসা ও পয়:নিষ্কাশনের ব্যবস্থার সমন্বয়ের অভাবে এবং সংস্কারের অভাবে দুর্গন্ধ ও ময়লাযুক্ত পানি এই এলাকার নিত্য সঙ্গী। বিষয়টি বিভিন্ন সময় সভা সমাবেশ, মানববন্ধন ও সড়ক অবরোধসহ বিভিন্ন কর্মসূচীর পরও এখানকার পানি সরবরাহ ব্যবস্থার কোন স্থায়ী সমাধান হচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 12 25 07.39.14

প্রচারণায় বাধা ও হামলার অভিযোগ তুলে বিএনপির প্রার্থী মান্নানের সংবাদ সম্মেলন

PicsArt 06 12 06.17.24

জয়নালকে ১৫ তারিখের আগেই গ্ৰেফতারের দাবি পলাশের

PicsArt 12 17 11.24.20

না’গঞ্জের নতুন জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ

PicsArt 07 30 07.07.12

মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে বন্দর থানা যুবদলের যোগদান

received 591739668314004

মাত্র চার বছর নেতা আপনি রাজনীতি করার সুযোগ পেয়েছিলেন

PicsArt 08 26 08.26.52

আলোচিত জিসা মনি ঘটনায় অবশেষে এসআই শামীম বহিষ্কার

Screenshot 20231014 182841

মুছাপুর- আলীরটেক ইউনিয়ন যুবদলের নতুন কমিটির অনুমোদন

PicsArt 06 03 08.19.50

যুবলীগ নেতা রিয়েলের উদ্যোগে গরীব দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

175654miss world

প্রথমবারের মতো মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশি নারী

PicsArt 02 22 12.14.53

ভাষা শহীদদের প্রতি সোনারগাঁ ছাত্রদলের শ্রদ্ধাঞ্জলি