en
বুধবার , ১ সেপ্টেম্বর ২০২১ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বাকশালী শাসন ব্যবস্থায় আওয়ামী লীগও বিলুপ্ত হয়ে গিয়েছিল : এড. সাখাওয়াত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
সেপ্টেম্বর ১, ২০২১ ৫:২০ অপরাহ্ণ
PicsArt 09 01 11.18.58

নারায়ণগঞ্জের কন্ঠ : নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, স্বাধীনতার পরে বাংলাদেশে গণতন্ত্রকে হত্যা করে বাকশাল কায়েম করা হয়েছিল। সকল রাজনৈতিক দলের রেজিস্ট্রেশন বাতিল করে দেওয়া হয়েছিল। চারটি পত্রিকা ছাড়া বাকি সকল গণমাধ্যম বন্ধ করে দেওয়া হয়েছিল। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাকশালী শাসন ব্যবস্থা থেকে দেশবাসীকে মুক্তি দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। এমনকি আওয়ামী লীগকে পুনরায় রেজিস্ট্রেশন প্রদান করে রাজনীতি করার অনুমতি দিয়েছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। কারণ বাকশালী শাসন ব্যবস্থায় আওয়ামী লীগও বিলুপ্ত হয়ে গিয়েছিল।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী হোসিয়ারি শ্রমিক দলের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এড. সাখাওয়াত আরো বলেন, স্বাধীনতা পরবর্তী বাকশালী শাসন ব্যবস্থার মতো বর্তমান সরকারও গণতন্ত্রকে হত্যা করে ভিন্ন নামে বাকশালী শাসন ব্যবস্থা কায়েম করেছে। সরকারি দলের নিপীড়ন নির্যাতনে দেশের মানুষ অতিষ্ঠ হয়ে গেছে। চারিদিকে শুধু দুর্নীতি আর দুর্নীতি। দেশের মানুষের মৌলিক অধিকার নাই, সংবাদপত্রের স্বাধীনতাও আস্তে আস্তে বিলুপ্তির পথে। দেশের মানুষকে এই বাকশালী শাসন ব্যবস্থা থেকে মুক্তি দিতে এবং দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য শহীদ জিয়ার আদর্শ বুকে ধারণ করে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের যে চেতনা ও ইসলামী মূল্যবোধের যে আদর্শ রেখে গেছেন, তা বাস্তবায়ন করতে হবে। তবেই দেশের মানুষের হারানো গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে আসবে। আজকে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদেরকে সেই শপথ নিতে হবে।

জেলা হোসিয়ারি শ্রমিকদলের সভাপতি আব্দুল মতিন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি’র সহ-সভাপতি মনির হোসেন খান, মহানগর কৃষকদলের সদস্য সচিব গুলজার হোসেন খান, জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, মহানগর যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক সাগর প্রধান, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, সোনালী ব্যাংক শ্রমিক দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিয়া, হোসিয়ারি শ্রমিক দলের সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেপারী, শাহাবুদ্দিন বেপারী, ইমামুদ্দিন, আবে জমজম মোল্লা, আলী হোসেন, সৈয়দ আলী, মহানগর তাঁতী দলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, মহানগর যুবদল নেতা তরিকুল ইসলাম, সম্রাট হাসান সুজন, রিকসন খান, ফতুল্লা থানা মৎস্যজীবী দলের সভাপতি রাসেল প্রধান, সাধারণ সম্পাদক ওমর ফারুক নাইম খানসহ নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 09 21 11.31.04

বিএনপি নেতা আজাদের পিতার মৃত্যুবার্ষিকীতে যুবদল নেতা সজলের শ্রদ্ধাঞ্জলি

PicsArt 04 23 06.13.07

ছাত্র সংসদ নির্বাচন চেয়ে মানববন্ধন করেছে সরকারী তোলারাম কলেজের শিক্ষার্থীরা

PicsArt 11 01 07.15.23

নারায়ণগঞ্জ বঙ্গবন্ধু সৈনিক লীগের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন

PicsArt 02 11 07.18.34

পুলিশের উপর হামলার মামলায় সাখাওয়াতসহ নেতাকর্মীদের হাজিরা

PicsArt 10 18 07.40.07

মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন গিটার লিজেন্ড

PicsArt 04 29 07.39.06

অয়ন ওসমানের নির্দেশনায় ফতুল্লায় গরীব দুঃখীদের মাঝে ছাত্রলীগের ইফতার বিতরণ

PicsArt 05 09 09.38.06

পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৪৭

PicsArt 10 02 08.59.38

তল্লা সবুজবাগ কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

kaka s

সেলফি তোলার জন্য হলুদ কার্ড

PicsArt 05 08 04.53.23

যুবদল নেতা মিজানের মৃত্যুতে সাখাওয়াতের শোক