en
সোমবার , ৭ সেপ্টেম্বর ২০২০ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

মসজিদে বিস্ফোরণ, তিতাসের আট কর্মকর্তা কর্মচারী সামরিক বরখাস্ত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
সেপ্টেম্বর ৭, ২০২০ ২:৫৮ অপরাহ্ণ
PicsArt 09 07 08.56.40

নারায়ণগঞ্জের কন্ঠ : নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাসের ফতুল্লা অফিসের ৪ কর্মকর্তা এবং ৪ কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মো. মামুন তথ্যটি নিশ্চিত করেছেন। আজ সোমবার (৭ সেপ্টেম্বর) বিকালে তিতাস কার্যালয় থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মো. মামুন জানান, সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার কারণে মসজিদে বিস্ফোরণজনিত দুর্ঘটনা ঘটার অভিযোগে এই ৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন, ফতুল্লা জোনের ব্যবস্থাপক প্রকৌশলী মোহম্মদ সিরাজুল ইসলাম, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদুর রহমান রাব্বি, সহকারী প্রকৌশলী এসএম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া। আর বরখাস্ত হওয়া কর্মচারীরা হলেন, সিনিয়র সুপার ভাইজার মনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী মো. আইউব আলী, সাহায্যকারী হানিফ মিয়া এবং প্রকর্মী ইসমাইল প্রধান।

বরখাস্তের আদেশে বলা হয়, ‘নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার খানপুর, তল্লা এলাকায় বায়তুল সালাহ জামে মসজিদে গত ৪ সেপ্টেম্বর আনুমানিক রাত সাড়ে ৮টায় বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় ২৭ জন মুসল্লি মারা গেছেন এবং আরও ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া মসজিদের সম্পত্তির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। যে কারণে তিতাসের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। মসজিদের বিস্ফোরণজনিত ঘটনা ফতুল্লা জোনের আওতাধীন এলাকায় হয়েছে। এই দুর্ঘটনা ফতুল্লা জোনের কর্মকর্তা ও কামচারীদের দায়িত্ব পালনে অবহেলার কারণে হওয়ায় কর্মকর্তা ও কর্মচারীদের কারণ দর্শানোর নোটিশ প্রদান ও চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।’

প্রসঙ্গত, শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজের সময় এ বিস্ফোরণ ঘটে। ফরজ নামাজের মোনাজাত শেষে অনেকে সুন্নত ও অন্য নামাজ পড়ছিলেন। এসময় মসজিদের ভেতরে প্রায় ৪০ জনের মতো মুসল্লি ছিলেন। বিস্ফোরণে তাদের প্রায় প্রায় সবাই দগ্ধ হন। দগ্ধদের মধ্যে এখন পর্যন্ত ২৭ জন মৃত্যুবরণ করেছেন।
বিস্ফোরণের পর মসজিদে গ্যাসের আগুনও দেখা গিয়েছে। একটি সূত্র জানায়, মসজিদের নিচে গ্যাসের লাইন রয়েছে। সেই গ্যাস লিকেজ হয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় তিতাস গ্যাস বিতরণ কোম্পানির মহাব্যবস্থাপক আব্দুল ওহাবের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে। এ জন্য আজ সকাল থেকেই মসজিদের নিচের মাটি খোঁড়া শুরু করেছে তিতাস।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 05 01 04.19.26

মে দিবসে ছাত্রদলের শোডাউন, খালেদা জিয়ার মুক্তি দাবি

PicsArt 12 29 03.06.25

ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেবেন প্রধানমন্ত্রী

PicsArt 03 20 08.28.48

শ্রীরামকৃষ্ণদেবের জম্মতিথি বার্ষিক উৎসব উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

PicsArt 09 04 07.20.40

আহত ছাত্রদলের দুই নেতার খোঁজ খবর নিলেন বিএনপি নেতা নাসির

PicsArt 05 11 10.19.35

সোনারগাঁয়ে রাস্তার কাজের উদ্বোধন ও জাতীয় পার্টির কর্মী সন্মেলন অনুষ্ঠিত

PicsArt 03 03 09.09.33

জিয়ার মুক্তির জন্য যত প্রকার আন্দোলন আছে আমরা গ্ৰহণ করবো : জয়নাল আবেদীন

PicsArt 06 02 10.39.29

সোনারগাঁওয়ে করোনায় আক্রান্ত অসহায় দুটি পরিবারের পাশে লায়ন বাবুল

PicsArt 02 08 10.31.19

যুবদল নেতা সাদেক ও সজল গ্ৰেপ্তার বিএনপি নেতা সিদ্দিকের নিন্দা

PicsArt 03 13 01.51.02

বিএনপি নেতা আজাদসহ ৪৪জন নেতাকর্মীর আত্মসমর্পণ: ৬এপ্রিল জামিন শুনানি

PicsArt 08 20 11.29.35

সাদিপুর ও জামপুর ইউনিয়নে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল