en
বুধবার , ১৮ জানুয়ারি ২০২৩ | ২৪শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

স্মার্ট বাংলাদেশের আদলে স্মার্ট জাদুঘর বানাবো: সোনারগাঁয়ে সেতুমন্ত্রী

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জানুয়ারি ১৮, ২০২৩ ১২:১৬ অপরাহ্ণ
PicsArt 01 18 06.15.04

নারায়ণগঞ্জের কন্ঠ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ আমাদের দেশ গভীর ষড়যন্ত্রের মুখে। এ দেশ আবারও সাম্প্রদায়িকতার ছোবলে আক্রান্ত, জঙ্গিবাদের যারা এদেশে সূচনা করেছে, তাদের পৃষ্ঠপোষকতায় আবারও হিংস্র থাবা দৃশ্যমান।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে সোনারগাঁয়ে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন ।

ওবায়দুল কাদের বলেন, স্মার্ট বাংলাদেশের আদলে স্মার্ট জাদুঘর বানাবো। আমি একটি ভুল করেছি। আমি কুষ্টিয়ায় লালন শাহকে ইট পাথরের খাঁচায় বন্দি করেছি। এখন সেখানে গেলে আফসোস হয়। কেন করলাম। তখন যারা বিরোধিতা করেছিল ঠিক করেছিল। কারণ লালনকে ইট পাথরের খাঁচায় মানায় না। সেই বড় বড় গাছ কেটে ফেলা হয়েছে বিল্ডিং বানাতে গিয়ে।

তিনি আরও বলেন, এই ভূমি বঙ্গবন্ধুর প্রিয় ভূমি। এটাকে ইট পাথরে বন্দি করবেন না। সংস্কৃতির আসল রূপ ধরে রাখতে হবে। বিল্ডিং করে কোনো লাভ নেই। বাঁশ দিয়ে আপনারা যে সেতু তৈরি করেছেন সেটাই এখানকার ঐতিহ্য। এটাকে বহাল রাখতে হবে। এটার আদি রূপটাকে সঠিক জায়গায় রাখতে হবে। এখানে এসে ইট পাথর বড় বড় বিল্ডিং দেখবো সেটা ঠিক নয়। এখানে কাঁচা রাস্তাই মানায়।

১৯৯৬ সালে এ জাদুঘরের উদ্বোধনে এসেছিলাম৷ এখানকার বিখ্যাত জামদানি। এদের আরও উৎসাহ দেওয়া দরকার। আন্তর্জাতিকভাবে এ শিল্প ও এখানকার পণ্য-সামগ্রী তুলে ধরতে হবে। এখানকার পণ্য আমাদের জন্য লাভজনক। এ বিষয়গুলো নজর দিলে আমাদের এখানে বঙ্গবন্ধু যে স্বপ্নে উজ্জীবিত হয়ে এ ফাউন্ডেশনের যাত্রা সূচনা করেছিলেন সেটা স্বার্থক হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, এ সম্পদ বাংলাদেশের। এখানকার পরিবেশ ভিন্ন মেজাজের। এখানে আগাগোড়া আমাদের সংস্কৃতি ফুটে উঠবে। আজকের সমাবেশ সাংস্কৃতিক। সব জায়গায় রাজনীতি টেনে আনবেন না। এখানে স্লোগান পাল্টা স্লোগান কী আদৌ প্রয়োজন? আমাকে যার যার শক্তি দেখানোর চেষ্টা। আমি রাস্তায় বের হলে স্লোগান দিতে পারেন। তবে এখানে সে ধরনের স্লোগান মোটেও মানায় না। স্লোগান পাল্টা স্লোগান মোটেও আমার ভালো লাগেনি। আমি বিরক্ত হয়েছি। এটা আমাদের সংস্কৃতির আমানত। এটা আপনারা বজায় রাখবেন। এটা আমার অনুরোধ।

এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ হাসান, স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাতসহ স্থানীয় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
0908467 krishi Uni

৭ কৃষি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা নিয়ে রুল জারি

PicsArt 11 18 07.34.00

বিবেক দিয়ে বিবেচনা করে আপনাদের ভোট খানা দিবেন: লিপি ওসমান

PicsArt 05 26 09.14.23

অসুস্থ নাগরিক কমিটির সেক্রেটারির পাশে আ’লীগ সভাপতি আবদুল হাই

PicsArt 03 31 07.35.54

করোনাভাইরাস: সরকারি ছুটি বাড়লো ১১ এপ্রিল পর্যন্ত

PicsArt 06 03 05.55.39

এদেশের মানুষ দেশের গণতন্ত্রকে রক্ষা করার জন্য আরেকটি যুদ্ধ করবে: আজাদ

PicsArt 10 18 04.10.44

বীর মুক্তিযোদ্ধা মনজুরের মৃত্যুতে জেলা আ’লীগের শোক

PicsArt 03 18 09.25.55

অস্ত্র ও মাদক মামলায় নুর হোসেন বিরুদ্ধে দুই পুলিশ কর্মকর্তা সাক্ষ্য গ্রহণ: দুদকের মামলায় হাজিরা

PicsArt 08 21 07.53.00

শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই ২১ আগস্ট গ্রেনেড হামলা : আবদুল হাই

PicsArt 12 31 11.39X.09X

মিজানের নিংশর্ত মুক্তির দাবি জানিয়েছেন মহানগর যুবদল

PicsArt 04 17 03.14.20

অয়ন ওসমানের পক্ষে টিপু সুলতান ও বন্ধু মহলের খাদ্য সামগ্রী বিতরণ