হোম TOP প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবাই দোয়া করবেন: মেয়র আইভী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবাই দোয়া করবেন: মেয়র আইভী

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমরা যে যে ধর্ম করি না কেনো মানব ধর্মের উপর বড় কেনো ধর্ম নাই । সৃষ্টিকর্তা আমাদের তৈরি করেছেন সৃষ্টির গান গাওয়ার জন্যে সৃষ্টির কথা বলার জন্য যে আমাদের শ্রেষ্ঠ বানিয়েছে তার গুনগান গাওয়ার জন্যে। কিন্তু সব ধর্মেই মাঝেই বলা আছে মানব ধর্মের উপর বড় কেনো ধর্ম নাই। মানব সেবা উত্তম সেবা ।

শুক্রবার ( ১২ জুলাই ) শুক্রবার বিকেল ৩টায় নিতাইগঞ্জ শিব মন্দিরের সামনে ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা উৎসবের  উল্টো রথযাত্রার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন ।

মেয়র আইভী আরোও বলেন, আমরা যত নামেই বলি না কেনো ভগমান, জগন্নাত যাই বলি তিনি একজনই সৃষ্টিকর্তা এবং বিরোজমান সব জায়গায় । তিনি বিভিন্ন নামে বিভিন্ন স্তরে তিনি জনকল্যাণে কাজ করে যাচ্ছেন। যাই হোক আমরা মানব সেবায় বধিত হয়ে  আমরা আমাদের দেশ ও দেশের সংস্কৃতি এবং উৎসবকে ভালোবাসবো । আমরা ধর্মকে পালন করবো কিন্তু উৎসবকে একসাথে পালন করবো । আমরা অবশ্যই প্রতিটি প্রার্থনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আর্শিবাদ করবো তিনি যেনো সঠিক নেতৃত্ব দিয়ে এদেশকে এগিয়ে নিয়ে যেতে পারে এবং সাফল্য অর্জর করতে পারে। ঈমানের আরেটি অর্থ হলো দেশ প্রেম আমাদের মাঝে দেশপ্রেম থাকতে হবে । যে দেশকে ভালোবাসবে না আল্লাহ পাক তার কোনা দোয়াই কবুল করবেন না ।

সমস্ত মতের ভক্তরা উপস্থিত হয়ে জগন্নাথ দেবের রথ অনুষ্ঠানে যোগদানের মাধ্যমেই সম্প্রীতির প্রকাশ এবং সব ধর্মের লোকদের বিভিন্ন ভাবে অংশগ্রহনই সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল হিসাবে প্রকাশ পায়। রথযাত্রা শেষে সবার জন্য শুভেচ্ছা এবং সমৃদ্ধি কামনা করেন তিনি।

উল্টো রথ যাত্রা শেষে আশ্রমে ভক্তবৃন্দের মধ্যে প্রসাদ বিতরণ করা হয় এবং সন্ধ্যা থেকেই শুরু হয় নানা আনুষ্ঠানিকতা।