হোম TOP শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালনে না: গঞ্জে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালনে না: গঞ্জে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জের কন্ঠ:

আগামী ২৩ আগষ্ট অনুষ্ঠিতব্য শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব সফলভাবে আয়োজনের লক্ষ্যে  নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগষ্ট) বিকেলে শহরের দরিদ্র ভান্ডার কালী মন্দিরে এ সভার আয়োজন করা হয়। দিনভর অবিরাম বর্ষণ আর বৈরী আবহাওয়া উপেক্ষা করে বিপুল সংখ্যক সনাতন ধর্মাবলম্বী প্রস্তুতি সভায় উপস্থিত হয়েছিলেন।

প্রস্তুতি সভায় বক্তারা আসন্ন জন্মাষ্টমী সফলভাবে উদযাপণের লক্ষ্যে বিস্তারিত আলোচনা করেন।

এ সময় জন্মাষ্টমীর অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ একেএম সেলিম ওসমানের নাম প্রস্তাব করা হলে নব গঠিত জেলা ও মহানগর পূজা উদযাপণ পরিষদের উপর এর দায়িত্ব অর্পণ করা হয়।

এছাড়াও এ সময়ের মধ্যে মুসলমানদের অন্যতম প্রধাণ ধর্মীয় উৎসব ঈদুল আযহার পবিত্রতা রক্ষার প্রতিও জোর দেওয়া হয় সভাতে।

এবারের জন্মাষ্টমী ২৩ আগষ্ট শুক্রবার হওয়ায় জন্মাষ্টমীর শোভাযাত্রা সকাল আটটায় শুরু করে সকাল সাড়ে এগারোটার মধ্যে শেষ করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। তাছাড়া শোভাযাত্রায় ধর্মীয় সংগীত ছাড়া অন্য কোন গান বাজনা না বাজানোর জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়।

সেই সাথে শোকের মাস আগষ্ট হওয়ায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভাব গম্ভীর
পরিবেশে জন্মাষ্টমী পালনের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে সকালে শহরে শোভাযাত্রা দিয়ে শুরু করে দিনভর লক্ষীনারায়ণ মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান পালন করা হবে। সেই সাথে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপণ পরিষদের সভাপতি দিপক কুমার সাহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুত সভায় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ। উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপণ পরিষদের সভাপতি অরুন দাশ, সাধারণ সম্পাদক উত্তম সাহা, সাবেক যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, নারায়ণগঞ্জ সদর উপজেলা পূজা পরিষদের আহ্বায়ক রঞ্জিত মন্ডল, সদস্য সচিব অরুন কুমার দাশ, বন্দর কমিটির সভাপতি শংকর কুমার দাশ, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মন, সোনারগাঁও কমিটির সভাপতি লোকনাথ দত্ত, সাধারণ সম্পাদক এড. প্রদীপ ভৌমিকসহ সনাতন ধর্মের বিপুল সংখ্যক অনুসারী।