হোম TOP মাত্র চার বছর নেতা আপনি রাজনীতি করার সুযোগ পেয়েছিলেন

মাত্র চার বছর নেতা আপনি রাজনীতি করার সুযোগ পেয়েছিলেন

বিশেষ প্রতিনিধি :

আপনার এক নামের উপর কি রহমত, কি বরকত, কি অন্তর্নিহিত শক্তি আছে তা জানিনা।

শুধু জানি বছরের পর বছর, টাকার পর টাকা বিলিয়ে দেশের সকল মিডিয়া, সকল বুদ্ধিজীবী দিয়ে আপনার চরিত্র হরন করে আপনার তৈরি দলটাকে নিশ্চিহ্ন করার কি চেষ্টাই না করেছে ওরা। আমি সত্যিই আরো বেশি আশ্চর্য হয়ে যাই যখন দেখি আমরা আপনাকে কখনই সঠিকভাবে প্রচার বা আপনার উপর আরোপিত মিথ্যা গল্পকে সঠিকভাবে ডিফেন্ড করতে না পারলেও আপনার প্রতি মানুষের ভালবাসা তবুও এক বিন্দুও কমলো না।

টকশো বলেন, পত্রিকা বলেন, বই-পুস্তক বলেন- কোথাও নেই আপনার আলোচনা। ওরা শুধু আপনাকে বাক্সবন্দী করেই রাখেনি, মিথ্যা ইতিহাসের পর্দা দিয়েও ঢেকে রেখেছে।

অথচ বাস্তবতা হলো এখনও শুধু আপনার নামের ঝলকানিতেই ওরা দিশেহারা হয়ে পড়ে। এখনও শুধু আপনার নামের উপর ভর করেই বার বার ভেঙ্গে পরা এই বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠে।

এখনও দেশের যেকোনো আনাচে কানাচে আপনাকে নিয়ে একটু আলোচনা হলেই দেশের সকল মানুষ শ্রদ্ধা আর ভালবাসায় নত হয়ে পড়ে। হারিয়ে যাওয়া সন্তানের মতোই দেশের সকল প্রবীণ নাগরিকরা আজও আপনার মতোই একজন সৎ,কর্মঠ, মেধাবী দূরদর্শী রাষ্ট্রনায়ক কে খুজে বেড়াতে থাকে।

মৃত্যুর ৩৬ বছর পরও আপনার মাত্র ৪ বছরের রাজনৈতিক জীবন আজো এই দেশের উন্নয়ন, গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক হয়ে আছে।

প্রিয় নেতা, শৈশব পেড়িয়ে মানুষ যখন কৈশোরে যায়, যখন সেই কিশোর ছেলেটি আশেপাশের সব কিছুর প্রেমে পড়তে শুরু করে তখন এই আমি শুধু আপনার প্রেমেই পরেছিলাম। আপনেই ছিলেন আমার প্রথম জীবনের প্রথম প্রেম, প্রথম ভালবাসা।

আমার ভালবাসা সার্থক। কেননা মানুষের প্রেমে পড়া, এক দেখাতেই তাকে ভালবেসে ফেলা খুবই সহজ। কিন্তু ভালবাসার মানুষকে নিয়ে গর্ব করার সুযোগ পাওয়া খুবই দুষ্কর। আমি আপনাকে নিয়ে গর্বিত। সত্যিই আমি গর্বিত আপনার মতো একজন নেতাকে ভালবাসতে পেরে।

আজ ১৯ জানুয়ারি। আপনার জন্মদিন। অনেক অনেক শুভেচ্ছা আপনাকে। আমি বা আমার মতো অনেকেই আপনার জন্য দোয়া করতে ভুলে গেলেও আপনে নিশ্চয় অনেক ভালো থাকবেন। কেননা আমি নিশ্চিত আপনে শুধু আমাদের কাছেই না………মহান সৃষ্টিকর্তার কাছেও খুব প্রিয় বান্দা।

নিশ্চয় মহান আল্লাহ তায়ালা আপনাকে ইহকালের মতো পরকালেও জান্নাতের সর্বোচচ স্তরে রেখে সম্মানিত করবেন, ভালো রাখবেন। মহান আল্লাহ তায়ালা আপনার সকল ভুল ত্রুটি মাফ করুক, অন্তরের অন্তঃস্থল থেকে আসা আমাদের এই দোয়া কবুল করুক। (আমীন)