en
মঙ্গলবার , ১৫ নভেম্বর ২০২২ | ২রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

অবশেষে অভিভাবকহীন না’গঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
নভেম্বর ১৫, ২০২২ ৬:১৯ অপরাহ্ণ
PicsArt 11 16 12.17.58

নারায়ণগঞ্জের কন্ঠ: অবশেষে অভিভাবকহীন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল।

মঙ্গলবার ( ১৫ নভেম্বর ) রাতে কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম এই তথ্য জানান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এই সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা জানিয়েছিলেন,‌ অভিভাবকহীন হয়ে পড়েছিলো নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের নেতৃত্ব। আর দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় ঝিমিয়ে পড়েছে নারায়ণগঞ্জের ছাত্রদলের রাজনীতি। মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করায় নেতাকর্মীরা খুশি। দ্রুত সময়ের মধ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি গঠনের দাবি নেতাকর্মীদের। আর নতুন কমিটি গঠন করা হলে উজ্জীবিত হবে নারায়ণগঞ্জ জেলা মহানগর ছাত্রদল রাজনীতি। সেই সাথে আগামী আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে জানা গেছে।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মশিউর রহমান রনি কমিটি থাকা অবস্থায় জেলা যুবদলের সদস্য সচিব বনে যান । জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহও আড়াইহাজার পৌরসভা বিএনপি’র সভাপতি বনে গেছেন। এরপর জেলা ছাত্রদলের ১ম সহ-সভাপতি আরিফুর রহমান মানিকে ভারপ্রাপ্ত সভাপতি করে জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি দীর্ঘ চার বছর পর ঘোষণা করা হয়। সেই কমিটির অবস্থা বর্তমানে নাজুক। কারন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব ছাত্রদলের চেয়ে যুবদলের ব্যানারে মিটিং মিছিল করছে।

এদিকে একই অবস্থা নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের কমিটিতেও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক বনে গেছেন। আর সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু আর ছাত্রদলের রাজনীতি করবে বলে জানিয়েছেন। তিনি মহানগর স্বেচ্ছাসেবক দলের রাজনীতিতে সক্রিয় হচ্ছেন। তারা দুজনেই বাধ্য হয়ে মহানগর ছাত্রদলের মিটিং মিছিল করতে হয়েছিল। কারন তারা এখনও সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, ২০১৮ সালের ৫ জুন মশিউর রহমান রনিকে সভাপতি ও খাইরুল ইসলাম সজীবকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রদলের অংশিক কমিটি ঘোষণা করেন তৎকালীন কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন অর রশিদ মামুন ও সাধারন সম্পাদক আকরামুল হাসান। পরবর্তী দীর্ঘ প্রায় চার বছর পর গত ৩০ মার্চ আরিফুর রহমান মানিককে ভারপ্রাপ্ত সভাপতি ও খাইরুল ইসলাম সজীবকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের ৫৯২ সদস্য বিশিষ্ট এই পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন তাৎকালীন ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আরও জানা গেছে, ২০১৮সালের ৫ জুন শাহেদ আহমেদকে সভাপতি ও মমিনুর রহমান বাবুকে সাধারণ সম্পাদক করে মহানগর ছাত্রদলের আংশিক কমিটি অনুমোদন দেন তাৎকালীন ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মামুন অর রশিদ মামুন ও সাধারন সম্পাদক আকরামুল হাসান।


পরবর্তীতে একই বছরের ২৭ সেপ্টেম্বর ২২৫ সদস্য বিশিষ্ট এই কমিটির অনুমোদন করেছেন ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 11 03 10.19.15

১৫ই আগস্ট ও ৩রা নভেম্বর হত্যাযজ্ঞের মূলে ছিল জিয়া : ড. সেলিনা

PicsArt 11 06 08.49.46

নয়াপল্টনের বিক্ষোভ সমাবেশে বন্দর থানা যুবদলের অংশগ্রহণ

PicsArt 10 10 03.19.01

কারামুক্ত মন্তু- রিয়াদকে যুবদলের ফুলের মালা দিয়ে বরণ

PicsArt 09 04 12.14.30

আমরা যারা আওয়ামী লীগ করি সবাই একটি পরিবার : শামীম ওসমান

PicsArt 03 26 04.17.49

স্বাধীনতা দিবসের র‌্যালিতে বন্দর থানা যুবদলের অংশগ্রহণ

PicsArt 02 23 09.25.40

মাতৃভাষা দিবসে রূপগঞ্জ বঙ্গবন্ধু সৈনিক লীগের আলোচনা সভা

PicsArt 09 09 05.11.11

সাদেক- সজিবের নেতৃত্বে ঢাকার গণমিছিলে জেলা যুবদলের বিশাল শোডাউন

PicsArt 06 14 08.49.29

খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় নারায়ণগঞ্জ জেলা যুবদলের নফল রোজা ও দোয়া

PicsArt 08 04 03.07.47

নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

PicsArt 06 20 02.47.04

শহিদুল ইসলাম টিটুর সুস্থতা কামনায় বন্দর উপজেলা যুবদলের শোকরানা দোয়া