en
শনিবার , ৭ অক্টোবর ২০২৩ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

আড়াইহাজারে এমপি বাবুর ছত্রছায়ায় সুমনের রাজনীতি!

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ৭, ২০২৩ ৪:৩৫ অপরাহ্ণ
PicsArt 10 07 04.23.29

নারায়ণগঞ্জের কন্ঠ: নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, যদি নথি নিয়ে আসতে পারতাম তাহলে দেখাতে পারতাম ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত আড়াইহাজারে কোনো একটি রাজনৈতিক মিথ্যা মামলা হয়নি। মামলা হয়েছে অপরাধীদের বিরুদ্ধে। কোন রাজনৈতিক নেতা বা দলের বিরুদ্ধে না। সুমন সাব বিএনপির একজন সাহসী প্রার্থী। উনার বিরুদ্ধে কোন একটি মামলা হয়নি।

গত শুক্রবার রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ এর টকশোতে আড়াইহাজারের রাজনীতি নিয়ে নারায়ণগঞ্জ -২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও বিএনপির নবনির্বাচিত সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন আলোচনায় অংশ নেন।

টকশোতে নজরুল ইসলাম বাবু বলেন, উনি (সুমন) সাহেব বলেছিলেন ঈদের সময় উনি এলাকায় গিয়েছিলেন উনার বিরুদ্ধে একটি মামলা হয়েছিল। সেই সময় আমি হজ্জে ছিলাম। সুমন সাহেব আমাকে ফোন দিয়েছিল মামলার বিষয় নিয়ে কেন উনার বিরুদ্ধে মামলা হলো। আমি তাৎক্ষণিক এসপি সাহেবের সাথে কথা বলেছি। এসপি সাহেব আমাকে বলল ওনার বিরুদ্ধে যে মামলা হয়েছে সেটি তাদের দলীয় অভ্যন্তরী কোন্দল।

এমপি বাবু টকশোতে আরও বলেন, আমি সেটাকে তাৎক্ষণিক এসপি সাহেবকে বলেছিলাম উনি তো কেন্দ্রীয় নেতা উনি তো সেখানে গ্যাঞ্জাম করে নাই। উনাদের কর্মীরা কর্মীরা করেছে। মামলায় যেন সুমন সাহেবের নাম না আসে। এবং মামলা না নিয়ে ওনার ওনারা মিলে যাক। একজন এমপি হিসাবে এটি আমার নৈতিক দায়িত্ব। পরে কিন্তু আর কোন মামলা হয়নি।

এসময় টকশোতে মাহমুদুর রহমান সুমন বলেন, আমার আমার বিরুদ্ধে আছে, জবাবে এমপি নজরুল ইসলাম বাবু বলেন আমি খবর নিয়েছি উনার বিরুদ্ধে কোন মামলা নেই।

সুমন আবার বলেন, ঈদের পরে আমি নেতাকর্মীদের সঙ্গে কৌশল বিনিময় করতে বাড়িতে গিয়েছি। সেইদিন রাতে আমার বিরুদ্ধে গায়েবি ও নাশকতার উদ্দেশ্যে মামলা হয়।

তখন উপস্থাপক সুমনকে প্রশ্ন করেন যে আপনার বিরুদ্ধে কয়টি মামলা রয়েছে, উত্তরের সুমন বলে সেটা আমি নাইবা বললাম। তারপরও উপস্থাপক বলেন বলতে আপনার অসুবিধা কোথায় ।

এরপর সুমন আবার বলেন বিএনপির ৫০লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা । তখন আবারো উপস্থাপক বলে আপনার আড়াইহাজার কয়টা মামলা। এরপরও উপস্থাপকের প্রশ্নের উত্তরের জবাব না দিয়ে আবারো এড়িয়ে যান সুমন।

এদিকে টকশোতে নজরুল ইসলাম বাবু ও মাহমুদুর রহমান সুমনের এমন আলোচনাকে কেন্দ্র করে আড়াইহাজার বিএনপি নেতাকর্মীরা চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, আড়াইহাজারে ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা বিরুদ্ধে ৫০টিরও বেশি মামলা হয়েছে। সেই মামলা বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ- সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা একাধিকবার গ্রেফতার হয়ে জেলও খেটেছেন। মামলাও গ্রেপ্তার আতঙ্কে আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বাড়িঘর পরিবার পরিজন ছেড়ে পালিয়ে বেরিয়েছিলেন। আড়াইহাজার বিএনপি নেতাকর্মীদের মামলা হামলায় পাশে ছিলেন নজরুল ইসলাম আজাদ। ২০০৮ সালের পর থেকে আড়াইহাজার বিএনপি নেতাকর্মীদেরকে একটি ছাতার নিচে নিয়ে ঐক্যবদ্ধভাবে বিএনপি’র প্রতিটি কর্মসূচি পালন করেই চলেছেন আজাদ।

তাঁরা আরও বলেন, অথচ মাহমুদুর রহমান সুমন স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু ছাত্রছায়ায় আড়াইহাজারে বিএনপির রাজনীতি করছেন। আড়াইহাজার বিএনপি নেতাকর্মীদের পাশে তাকে দেখা যায় না। স্থানীয় এমপি বাবুর সাথে ব্যালেন্স করে সুমন আড়াইহাজারে বিএনপি রাজনীতি করছেন। ফলে তার বিরুদ্ধে নেই তেমন কোন রাজনৈতিক মামলা। যা চ্যানেল ২৪ এর টকশোতে এমপি বাবু তা প্রমাণ করেছেন। যারা আওয়ামী লীগের সাথে লিয়াজু করে বিএনপির রাজনীতি করে এমন নেতার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছে আড়াইহাজার বিএনপি’র নেতাকর্মীরা।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 04 09 05.36.11

সোনারগাঁওয়ে স্কুলছাত্রী নিহতের ঘটনায় মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা

PicsArt 07 02 06.40.49

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ

PicsArt 01 25 10.54.29

এধরনের কোন সংবাদে আমি কোন বক্তব্য দেইনি, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই: রাজিব

PicsArt 08 20 11.30.44

এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না জনগন: এড. সাখাওয়াত

PicsArt 03 26 07.16.41

যথাযথ মর্যাদায় নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালন

PicsArt 10 17 08.22.43

নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশনে কুমারী পূজা অনুষ্ঠিত

The Facts On Trouble-Free Products Of Cpamatica

The Facts On Trouble-Free Products Of Cpamatica

PicsArt 06 26 08.14.56

আসন্ন রথযাত্রা উৎসব উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা পূজা পরিষদের মতবিনিময় সভা

PicsArt 05 02 08.35.57

সমীর চন্দ দাসের আশু রোগমুক্তি কামনায় না’গঞ্জ মহানগর কৃষক লীগের দোয়া ও খাবার বিতরণ

PicsArt 05 14 10.11.46

বিএসআরএম লিমিটেড নারায়ণগঞ্জ জোনের ইফতার মাহফিল