en
সোমবার , ১৩ নভেম্বর ২০২৩ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

আড়াইহাজারে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ পিকেটিং ও বিক্ষোভ

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
নভেম্বর ১৩, ২০২৩ ১২:৩১ অপরাহ্ণ
PicsArt 11 13 12.26.27

নারায়ণগঞ্জের কন্ঠ: বিএনপির ডাকা টানা চতুর্থ দফায় ৪৮ ঘন্টা সর্বাত্মক অবরোধের সমর্থনের শেষদিনে আড়াইহাজারে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদের নির্দেশে ঢাকা- সিলেট মহাসড়কসহ বিভিন্ন স্থানে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে পিকেটিং ও বিক্ষোভ করেছে নেতাকর্মীরা।

জানাগেছে সোমবার ( ১৩ নভেম্বর ) ভোর সকালে থেকেই আড়াইহাজারের ঢাকা- সিলেট মহাসড়কের পাঁচরুখী বাজার ব্রীজের উপর, বান্টিবাজার ও নরসিংদী- গোপালদী এশিয়ান হাইওয়েসহ বিভিন্ন স্থানে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে পিকেটিং ও বিক্ষোভ করেছে আড়াইহাজার থানা ও বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এসময়ে অবরোধকারীরা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করেন। একই সঙ্গে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ গ্ৰেফতার আড়াইহাজার থানা বিএনপি’র নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারসহ সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের পরদিন দলটি সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। এরপর এক দিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়। এরপর শুক্র ও শনিবার বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি। এরপর এক দিনের বিরতি দিয়ে ৮ ও ৯ নভেম্বর অবরোধ দেওয়া হয়। শুক্র ও শনিবার বিরতি দিয়ে আবারও ১২ ও ১৩ নভেম্বর ৪৮ঘন্টা সর্বাত্মক অবরোধের ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সর্বশেষ - লিড