en
শুক্রবার , ২ সেপ্টেম্বর ২০২২ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

এবার পুলিশের মামলা, সাখাওয়াত -রবি- মামুনসহ আসামী বিএনপির ৫ হাজার

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
সেপ্টেম্বর ২, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ
PicsArt 09 03 12.06.25

নারায়ণগঞ্জের কন্ঠ: নারায়ণগঞ্জে বিএনপির সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় দন্ডবিধি ও বিস্ফোরক আইনে ৭১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো চার থেকে পাঁচ হাজার জনকে আসামী করে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমীর খসরু এর সত্যতা নিশ্চিত করে বলেন, ৭১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো চার থেকে পাঁচ হাজার জনকে আসামী করে সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। এই মামলায় ১০ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। তাদেরকে ঘটনার দিন বৃহস্পতিবার সংঘর্ষ চলাকালীন সময় আটক করা হয়েছিলো।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে সংঘর্ষে নিহত শাওন প্রধানের বড়ভাই মিলন প্রধান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলায় বিএনপির অজ্ঞাত ৫০০০ নেতা-কর্মীকে আসামী করা হয়েছে।

এদিকে পুলিশের একটি সূত্রে জানা গেছে, পুলিশের করা মামলায় বিএনপির সাবেক সাংসদ গিয়াস উদ্দিন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, সদস্য সচীব অধ্যাপক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান, সহ-সভাপতি আতাউর রহমান মুকুল, সাধারণ সম্পাদক আব্দুর সবুর খান সেন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু, সহ প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম মিঠু, সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান, ফতুল্লা থানা বিএনপির আহবায়ক জাহিদ হাসান রোজেল, জেলা শ্রমিক দলের আহ্বায়ক মন্টু মেম্বার, ফতুল্লা থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক সুমন আকবর, মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক শাহেদ আহম্মেদ, জেলা যুবদলের সদস্য সচীব মশিউর রহমান রনি, সিদ্ধিরগঞ্জ থানা যুবদল নেতা জুয়েল রানা, মহানগর বিএনপির বিএনপি নেতা মাসুদ রানা, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি মাজহারুল ইসলাম জোসেফ, তোলারাম কলেজ শাখা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম বিপ্লব, শরিফ হোসেন মানিক, নয়ন, রুবেল, সোহেল, জুয়েল আরমান, মুরাদ হাসান, স্বপন চৌধুরী, একরামুল কবির মামুন, আনিছ, জামাল কাজী মো. সালু, ইকবাল, রতন, সোহাগ জাহাঙ্গীর, আরিফ, ওমর আলী, রাজ্জাক, সালাহউদ্দিন, রাজু আহম্মেদ, রমজান, মোস্তফা কামাল, আবুল হোসেন, কামরুল হাসান সেন্টু, রফিকুল ইসলাম, জাকির রাসেল, মাহমুদ হোসেন কাজল, কানা আক্তার, আবুল সর্দ্দার, সাজু, লিংরাজ খান, লিংকন খান সনেট, জিয়া উদ্দিন জিয়া, রয়েল, ফয়জুল্লাহ সজল, মো. রশিদ, মুছা ফারুক, রুবেল ও শফিকুলকে আসামী করা হয়েছে।

এবিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. সাঈদুজ্জামান জানান, বৃহস্পতিবার বিএনপি ও অঙ্গ সংগঠনের সমাবেশে অংশগ্রহণকারী ৫০০০ হাজার নেতা-কর্মী সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তাদের সড়ক ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়। তারা সড়ক ত্যাগ না করে পুলিশের উপর চড়াও হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে। তখন পুলিশ পিছু হটে। পরে তারা দুই নম্বর রেলগেইট এলাকায় পুলিশ বক্সে হামলা চালায়। তারা ককটেল ফুটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় পুলিশের কয়েকটি গাড়ি, মোটর সাইকেল ভাঙচুর করে। বিএনপির নেতা-কর্মীদের হামলায় ১৫-২০জন পুলিশ সদস্যও আহত হয়।

সর্বশেষ - লিড