en
শনিবার , ১১ এপ্রিল ২০২০ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

জনপ্রতিনিধি ও বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান লায়ন বাবুলের

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ১১, ২০২০ ৭:০২ পূর্বাহ্ণ
PicsArt 04 11 12.55.22

নারায়ণগঞ্জের কন্ঠ : নারায়ণগঞ্জ জেলাকে ইতিমধ্যে অনির্দিষ্টকালের লকডাউন ঘোষণা করেছে (আইএসপিআর )। করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ৮ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে সম্পূর্ণরূপে অবরুদ্ধ ঘোষণা করা হলো । তবে জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্য দ্রব্য সরবরাহ এর আওতা বহির্ভূত থাকবে। দেশের এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের অসহায় মানুষ গুলো । বর্তমান এই চলমান সংকটে  স্থানীয় জনপ্রতিনিধি ও ধনী  এবং বিত্তবানদের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন এফবিসিসিআইর সাধারণ সদস্য, ইসলামপুর বস্ত্র ব্যবসায়ী সমিতি কার্যনির্বাহী সদস্য ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতির যুগ্ম প্রচার সম্পাদক এবং আওয়ামীলীগ নেতা সোনারগাঁও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মোঃ মাহবুবুর রহমান বাবুল ।

তিনি বলেন,  বর্তমান পরিস্থিতিতে গৃহবন্দি হয়েছেন পড়েছে নারায়ণগঞ্জের নিম্ন আয়ের অসহায় হতদরিদ্র মানুষ গুলো । বিশেষ করে গ্ৰামের খেটে খাওয়া মানুষ গুলো কর্মহীন হয়ে পড়েছে । এমন পরিস্থিতিতে সকল জনপ্রতিনিধি ও বিত্তবানদের অসহায় নিম্ন আয়ের মানুষের প্রতি সাহায্যের হাত বাড়াতে হবে । ইতোমধ্যে আমাদের প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা স্থানীয় প্রশাসনের মাধ্যমে এ সকল দরিদ্র্য জনগণের কষ্ট লাঘবের জন্য বিশেষ প্রণোদনা ব্যবস্থা চালু করেছেন এবং তাদের সাহায্য-সহযোগিতা প্রদান অব্যাহত রেখেছেন।’বর্তমান পরিস্থিতিতে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের সকল নেতা-কর্মী ও বিশেষকরে স্থানীয় জনপ্রতিনিধিদের জনগণের পাশে দাঁড়াতে বলেছেন ।

তিনি আরোও বলেন,  করোনা ভাইরাসের সংক্রমণ রোধে নারায়ণগঞ্জ জেলার  লক্ষ লক্ষ মানুষ গৃহবন্দী রয়েছে। এসকল মানুষ গুলোর পাশে স্থানীয় জনপ্রতিনিধি চেয়ারম্যান ও মেম্বারসহ ধনী ও বিত্তবানদের এগিয়ে আসতে হবে। সরকারি বা বেসরকারি ভাবে যে যার যার স্থান থেকে সাহায্যের সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।  আর সরকার বরাদ্দকৃত ত্রান সামগ্রী সঠিক ভাবে অসহায় মানুষ গুলোর কাছে বিতরণ করা এবং তাদের পৌঁছে দিতে স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি অনুরোধ জানাচ্ছি । এগুলো অসহায় জনসাধারণের হক তা থেকে তাদেরকে বঞ্চিত করবেন না ।

তিনি বলেন, আপনারা আতঙ্কিত হবেন না। ধৈর্য্য দায়িত্বশীলতা ও দেশপ্রেম নিয়ে একযোগে সবাইকে এই প্রাণঘাতী ভাইরাস প্রতিরোধে কাজ করতে হবে। ঘরে ঘরে সচেতনতা ও সতর্কতার দুর্গ গড়ে তুলতে হবে। আমাদের সম্মিলিত প্রয়াসে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে প্রাণঘাতী নভেল করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সক্ষম হবো।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 06 01 09.11.28

যুবদল নেতা জনি’র উদ্যোগে ২১নং ওয়ার্ডে দোয়া ও খাবার বিতরণ

PicsArt 12 09 02.43.12

শহরে অবৈধ ব্যাটারী চালিত অটোরিকশার বিরুদ্ধে অভিযান, জব্দ ৫১

PicsArt 05 28 10.01.00

জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকীতে আজাদের শ্রদ্ধাঞ্জলি

PicsArt 07 09 04.04.25

নাশকতা মামলায় এড. সাখাওয়াতসহ ১৯ নেতা-কর্মীর জামিন

134004Shahadat kalerkantho pic

এবার সতীর্থকে পিটিয়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত

PicsArt 10 12 07.58.13

বন্দরে সাংবাদিক ইলিয়াসকে হত্যার ঘটনায় মামলায় গ্ৰেপ্তার -৩

1203151

ববী রহমান এর নতুন গান ‘তুমি আসবে’

PicsArt 12 30 09.01.06

দীপক সাহার রোগমুক্তি কামনায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রার্থনা সভা 

PicsArt 08 25 05.23.49

আজাদের নেতৃত্বে আড়াইহাজার বিএনপি’র বিক্ষোভ সমাবেশে জনতার ঢল

PicsArt 01 06 04.32.42

২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও ৩ উপমন্ত্রী কে কোন মন্ত্রণালয় পেলেন