en
রবিবার , ২৮ মে ২০২৩ | ৪ঠা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকীতে আড়াইহাজার বিএনপির শ্রদ্ধাঞ্জলি

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ২৮, ২০২৩ ৪:৩৫ অপরাহ্ণ
PicsArt 05 28 10.03.44

সংবাদ বিজ্ঞপ্তি: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের পক্ষ থেকে গভীর শ্রদ্ধাঞ্জলী জানিয়েছেন আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ । সেই সাথে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন তারা।

এক বিবৃতিতে আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে মহান এই নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি এবং শহীদ জিয়ার আদর্শকে বুকে ধারন করে আগামী দিনে গণতন্ত্র রক্ষা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যখনই আন্দোলন সংগ্রামের ডাক দিবেন সবাইকে ঐক্যবদ্ধ ঝাঁপিয়ে পরার প্রস্তুতি নিতে হবে।

বিবৃতিতে তারা আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা এবং মহান স্বাধীনতা যুদ্ধের ঘোষক একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতা পরবর্তী সময়ে দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হলে জিয়াউর রহমান দেশের সিপাহী জনতাকে নিয়ে বিপ্লবের মাধ্যমে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। ১৯৭৮ সালে বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে দেশে সুশাসন ফিরিয়ে আনেন। ১৯৮১ সালের মে কিছু দুস্কৃতিকারী ষড়যন্ত্রের মাধ্যমে এই দেশপ্রেমিক বীর সেনানীকে হত্যা করে আবারো দেশে দু:শাসন কায়েম করে। প্রয়াত এই নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নে শপথ গ্রহনের আহবান জানাচ্ছি।

সর্বশেষ - লিড