en
শনিবার , ১ ডিসেম্বর ২০১৮ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

তাবলীগ জামাতের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
ডিসেম্বর ১, ২০১৮ ৯:৫৩ পূর্বাহ্ণ
PicsArt 12 01 03.42.27

নিউজ ডেস্ক:

রাজধানীর বিমানবন্দর এলাকায় তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় অন্তত ৬০ জন আহত হয়েছেন। তাবলিগ জামাতের সাদপন্থী ও যোবায়েরপন্থীদের মধ্যে প্রথমে ধাওয়া পাল্টা পরে সংঘর্ষের বাধে।

শনিবার (১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উত্তরার ১০ নম্বর সেক্টরে বিশ্বনবী (স:) দারুল উলুম মাদ্রাসার সামনে এ ঘটনা ঘটে।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা আহতের ঘটনাটি নিশ্চিত করেন। এদিকে সংঘর্ষকে কেন্দ্র করে পরিবেশ স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

জানা যায়, সাদপন্থীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দারুল উলুম মাদ্রাসায় হামলা চালান। এতে ঐ মাদ্রাসায় অবস্থানরত যোবায়ের পক্ষের বেশ কয়েকজন আহত হন। পরে দুই পক্ষই পাল্টাপাল্টি হামলায় জড়ালে অন্তত ৬০ জন আহত হন।

এ ঘটনায় বিমানবন্দর সড়কে ধীরগতিতে যান চলাচল করছে। যার ফলে মহাখালী-টঙ্গি রোডে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘদিন ধরে তাবলীগ জামাতের দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছে। ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ৫ দিনের জোড় (সম্মিলন) ও আগামী ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত তিন দিনের ইজতেমা করার ঘোষণা দিয়েছেন ভারতের তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা।

অপরদিকে তাবলিগের দেওবন্দপন্থীরা ঘোষণা দিয়েছেন, তারা ৭ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত জোড় ও আগামী ১৮ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত তিন দিনের ইজতেমা করবেন।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত