en
বৃহস্পতিবার , ১৮ অক্টোবর ২০১৮ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

দুর্গোৎসব বাঙ্গালীর সার্বজনীন উৎসব : এড. সাখাওয়াত

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ১৮, ২০১৮ ৬:০৮ অপরাহ্ণ
PicsArt 10 18 09.30.34

নারায়ণগঞ্জের কন্ঠ:

চলমান শারদীয় দূর্গাৎসবের মহা নবমীতে নারায়ণগঞ্জের বলদেব জিউর মন্দির পরিদর্শণ করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান। এ সময় বলদেব জিউর মন্দির কমিটির সভাপতি বাপ্পী রায় চৌধুরী তাকে স্বাগত জানান এবং নারিকেলের লাড়–, চিড়া ও মুড়ির মোয়াসহ নানা উপাচারে আপ্যায়ণ করেন। এড. সাখাওয়াত এবারের শারদ উৎসবের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন মন্দির কমিটির সঙ্গে এবং পূজোয় আসা ভক্তবৃন্দের সাথে কুশল বিনিময় করেন। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকেলে তিনি এ পরিদর্শণে আসেন।

এ সময় এড. সাখাওয়াত বলেন, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আমি হিন্দু ধর্মাবলম্বী সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কামনা করি তাদের অব্যাহত সুখ, শান্তি ও কল্যাণ। শারদীয় দূর্গাপুজা বাংলা ভাষাভাষী জনগোষ্ঠী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। আবহমানকাল ধরেই এই উপমহাদেশে এই ধর্মীয় উৎসবটি আনন্দঘন পরিবেশে পালিত হয়ে আসছে। যে কোন ধর্মীয় উৎসবই সাম্প্রদায়িক ভেদরেখা অতিক্রম করে মানুষে মানুষে মহামিলন সূচনা করে। শারদীয় দূর্গাপুজার উৎসব সকলের মধ্যে নিয়ে আসে আনন্দের বার্তা। এই উৎসব বাংলাদেশের একটি শ্বাশ্বত সার্বজনীন উৎসব । উৎসব জাতি-রাষ্ট্রে সর্বমানুষের মিলন ক্ষেত্র। সুদীর্ঘকাল ধরেই নারায়ণগঞ্জ সহ বাংলাদেশে সকল সম্প্রদায়ের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করছে। ধর্মীয় উৎসব সাম্প্রদায়িক সীমানা অতিক্রম করে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষকে এক বৃহত্তর শুভেচ্ছার প্রাঙ্গনে মিলিত করে। সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের জাতীয় ঐত্যিহের অংশ। আমরা সবাই বাংলাদেশী এটিই আমাদের গর্ব, এটিই আমাদের একমাত্র পরিচয়। আমি শারদীয় দূর্গাপুজার সার্বিক সাফল্য কামনা করি।

তিনি আরো বলেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশে সকল ধর্মের সহবস্থান নিশ্চিত করতে গনতন্ত্রের সূচনা করেছিলেন। বিএনপি’র শাসনামলেই হিন্দুরা সবচেয়ে বেশী নিরাপদে বাস করেছে বাংলাদেশে। বর্তমানে দেশের মানুষ চরম অশান্তিতে বসবাস করছে, তারপরেও সকল দু:খ কষ্ট ভুলে শারদীয় উৎসব পালন করছে। এদেশের মানুষকে এই অশান্তির আগুন থেকে মুক্তি দিতে হলে মুক্তি দিতে হবে গণতন্ত্রের আপোষহীন নেত্রী বিএনপি’র চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়াকে। সেই সাথে এদেশে একটি নিরপেক্ষ নির্বাচনের সুষ্ঠ পরিবেশ তৈরী করতে হবে। তবেই এদেশের মানুষ মনের আনন্দে উৎসব পালন করতে পারবে।

পরিদর্শণকালে আরো উপস্থিত ছিলেন বলদেব জিউর মন্দির কমিটির উপদেষ্টা প্রদিপ কুমার সেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি নেতা হাজী ইসমাইল, এড. এইচএম আনোয়ার প্রধান, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক প্রত্যাশী সাদেকুর রহমান সাদেক, মহানগর মৎসজীবী দলের সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, যুবদল নেতা জাহিদ হাসান, আল আমিন, মহানগর শ্রমিক দলের যুগ্ম আহবায়ক লুৎফর রহমান মন্টু, শ্রমিক নেতা আলমগীর হোসেন, মো: সেলিম, ইব্রাহীম খান, হৃদয় আহমেদ, নাহিদ প্রমূখ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত