en
বৃহস্পতিবার , ১ নভেম্বর ২০১৮ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

নারায়ণগঞ্জসহ ৫৬ টা জেলায় ৩২১টা প্রকল্পের কার্যক্রমের উদ্বোধন করলেন:প্রধানমন্ত্রী

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
নভেম্বর ১, ২০১৮ ১০:৫৫ পূর্বাহ্ণ
PicsArt 11 01 04.19.21

নারায়ণগঞ্জের কন্ঠ:

আসন্ন জতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আর মাত্র কয়েকদিন বাকী। এর আগেই সারাদেশের ব্যপক উন্নয়ন প্রকল্প/কার্যক্রমের উদ্বোধন/ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১ নভেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে নারায়ণগঞ্জসহ ৫৬ টা জেলায় ৩২১টা প্রকল্পে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। এসব প্রকল্প কার্যক্রমের সঙ্গে ২০টি মন্ত্রণালয় ও বিভাগ যুক্ত আছে। এর মধ্যে নারায়ণগঞ্জের ও পাঁচটি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রকল্পগুলো উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের ভবিষ্যত প্রজন্মের জীবনটা যেন সুন্দর হয়, তাদের জীবনটা যেন উন্নত হয়, তাদের ভাগ্যটা যেন পরিবর্তন হয়, বিশ্বের সাথে তারা যেন তাল মিলিয়ে চলতে পারে আর বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকতে পারে। বাংলাদেশ আমাদের দেশ, লাখো শহীদের রক্তের বিনিময়ে এ দেশ আমরা পেয়েছি। বাঙালি জাতি বিশ্ব দরবারে মর্যাদার সাথে বসবাস করবে, উন্নত জীবন পাবে, যেখানেই যাবে মাথা উচু করে চলবে। এটাই হচ্ছে আমার লক্ষ্য।

নিজের জীবনের ঝুঁকি ও হামলার কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, এত এত হামলা তারপরও মহান আল্লাহ আমাকে যেন তুলে তুলে বাঁচিয়ে রেখেছেন। আমার বাঁচাটা বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য, মানুষের আশা আকঙ্খা পূরণ করার জন্য, আমার পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য। আর সে লক্ষ্য নিয়েই আজ আমরা কাজ করে যাচ্ছি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমি কৃতজ্ঞতা জানাই বাংলাদেশের মানুষ ১৯৯৬ সালে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের দেশসেবা করার সুযোগ দিয়েছিল।

৯৬-২০০১ ছিল বাংলাদেশের জন্য স্বর্ণযুগ। কেননা সেসময় প্রথম বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি, শিক্ষার হার, স্বাক্ষরতার হার বৃদ্ধিসহ রাস্তাঘাট, পুল ব্রিজের অবকাঠামোগত উন্নয়ন, চিকিৎসাসেবা মানুষের দোরগোরায় পৌঁছে দিতে বিভিন্ন কার্যক্রম নেই।

দুভার্গ্য আমাদের ২০০১ সালে আমরা ক্ষমতায় আসতে পারি নি। আর ২০০১-০৮ বাংলাদেশের জন্য আরেকটি অন্ধকার যুগ। যখন এ বাংলাদেশ পাঁচ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়।

গত ১০ বছরে সরকারের গৃহীত উন্নয়ন প্রকল্পগুলোর কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছে। আজ তৃণমূল এলাকার মানুষেরও ভাগ্য পরিবর্তন হয়েছে। প্রকৃতপক্ষে মানুষের জীবন বদল হয়েছে, দিনবদল হয়েছে, উন্নত হয়েছে। আরো উন্নয়ন হোক সেটাই আমরা চাই।

তিনি বলেন, আমাদের সময় শেষ হয়ে এসেছে। হয়ত যে কোন সময় নির্বাচনের তফসিল ঘোষণা হবে। আমরা জনগণের কাছে আসব। নৌকা মার্কায় ভোট চাইব। উন্নয়ন প্রকল্পগুলোর  ভিত্তিপ্রস্তর যেগুলো স্থাপন করে যাচ্ছি সেগুলো যেন আগামী দিনে ক্ষমতায় এসে সম্পন্ন করতে পারি। মানুষের চাকরির ব্যবস্থা, কর্মসংস্থানের ব্যবস্থা, মানুষের জীবন মান উন্নয়নের ব্যবস্থা যেন করতে পারি সে সহযোগিতা আমি দেশবাসীর কাছে চাই।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারী সংসদ সদস্য এড. হোসনে আরা বাবলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ সরকারি ও বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এ সময়  ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে নারায়ণগঞ্জে বিভিন্ন প্রকল্পের শুভ উদ্বোধন ও প্রকল্প ভিত্তিপ্রস্তর কার্যক্রমের উদ্বোধন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বর্ণাঢ্য আনন্দ র্যালী করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ।

PicsArt 11 01 04.21.03

সর্বশেষ - লিড