en
বুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

নাশকতার মামলায় বিএনপি নেতা আজাদসহ ৪৬ নেতা-কর্মীর আগাম জামিন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ৯:০৮ পূর্বাহ্ণ
PicsArt 02 15 03.05.32

নারায়ণগঞ্জের কন্ঠ : আড়াইহাজার থানায় দায়েরকৃত একটি বিস্ফোরক দ্রব্য আইনে মামলায় উচ্চ আদালত থেকে এক মাসের আগাম জামিন লাভ করেছেন বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৬ নেতাকর্মী।

বুধবার ( ১৫ ফেব্রুয়ারি ) দুপুরে হাইকোর্টের বিচারপতি হাবি গনি ও শওকত আলী চৌধুরীর যৌথ বেঞ্চ ৪৬ জনের আগাম জামিন মঞ্জুর করেন ।

জামিন প্রাপ্তরা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, যুগ্ম সম্পাদক মাসুম শিকারী, আড়াইহাজার উপজেলা যুবদলের সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া,আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলমগীর হোসেন সাকিবসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৬ নেতাকর্মীরা।

এসময়ে হাইকোর্টে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও আড়াইহাজার উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, আড়াইহাজার উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক শফি উদ্দিন ভূঁইয়া শফু, আড়াইহাজার উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম, আড়াইহাজার উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোবারক হোসেনসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

হাইকোর্টে বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র আইনজীবী এড. জয়নাল আবেদীন, এড. সগির হোসেন লিয়নসহ কয়েকজন আইনজীবী।

প্রসঙ্গত, গত শনিবার (১১ ফেব্রুয়ারি) উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকায় পদযাত্রা কর্মসূচী পালন করতে গেলে পুলিশ বাধা দেয় বিএনপি নেতাকর্মীদের। এসময় বিএনপি নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এতে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ টিয়ার গ্যাস ও গুলি ছুড়ে। এতে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাহিদ মোল্লা গুলিবিদ্ধ হন এবং ১৫ নেতাকর্মী আহত হন। 

পরে রবিবার (১২ ফেব্রুয়ারি) আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) নুর ই আলম সিদ্দিকী বাদী হয়ে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৫০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০- ৭০জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় যুবদল নেতা ইয়াকুব (২৭)কে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 11 06 09.23.10

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমি নৌকার মনোনয়ন চাইবো শামসুল ইসলাম ভূঁইয়া

PicsArt 02 15 09.55.50

আমি সবার সাথে মিলে মিশে কাজ করতে চাই : ডিসি মোস্তাইন বিল্লাহ

PicsArt 04 24 09.38.37

খালেদা জিয়ার মুক্তিই গনতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র পথ: সাখাওয়াত

PicsArt 06 04 02.38.02

ঈদুল ফিতর উপলক্ষে মহানগর ছাত্রদল নেতা ইব্রাহিম বাবুর শুভেচ্ছা ও অভিনন্দন

PicsArt 01 19 09.41.59

জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকীতে না’গঞ্জ মহানগর বিএনপির দোয়া

PicsArt 09 07 08.23.47 1

মসজিদে বিস্ফোরণ: ঘটনাস্থল পরিদর্শনে বিএনপি নেতা আজাদ

PicsArt 12 28 12.10X.44X

কলাগাছিয়া ইউনিয়নে বন্দর উপজেলা বিএনপি’র লিফলেট বিতরণ

PicsArt 05 08 05.50.19

কারাবন্দি বিএনপি নেতা আজাদের নিঃশর্ত মুক্তি দাবি করেছে জেলা স্বেচ্ছাসেবক দল

PicsArt 12 01 11.26.41

সারাদেশে বিজিবি মোতায়েন

PicsArt 04 09 12.40.47

নারায়ণগঞ্জের ডিসি-সিভিল সার্জন কোয়ারেন্টিনে