en
রবিবার , ২৩ আগস্ট ২০২০ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

না‌সিক ১২নং ওয়ার্ডে শুরু হলো বিট পুলিশিং কার্যক্রম

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
আগস্ট ২৩, ২০২০ ২:০৬ অপরাহ্ণ
PicsArt 08 23 08.02.20

নারায়ণগঞ্জের কন্ঠ:
মাদক সন্ত্রাস ও সামাজিক অবক্ষয় রোধে এবং
থানার পুলিশি সেবা জনগণের একেবারে দোরগোড়ায় পৌঁছানো সহ পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার প্রত্যয় নিয়ে নারায়ণগঞ্জ সি‌টি ক‌র্পো‌রেশ‌নের ১২নং ওয়া‌র্ডে শুরু হ‌য়ে‌ছে বিট পুলিশিং কার্যক্রম।

র‌বিবার (২৩ অাগস্ট) ১২নং ওয়ার্ড কাউ‌ন্সিলর কার্যাল‌য়ে দুপুর ৩টায় কার্যক্রমের উ‌দ্বোধন ক‌রেন কাউ‌ন্সিলর শওকত হা‌সেম শকু। প্রতি‌দিন ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চ‌লবে এই কার্যক্রম।

প্রথম‌দিন বিট পু‌লি‌শিং কার্যক্রম প‌রিচালনা ক‌রেন নারায়ণগঞ্জ সদর ম‌ডেল থানার এস অাই হর‌বিলাস মন্ডল, এ এস অাই জ‌হিরুল ইসলাম ও কন‌স্টেবল এনামুল হক। এসময় ১২নং ওয়ার্ডের চাষাড়া বাগে জান্নাত মহল্লা থেকে মিশনপাড়া চাষাড়া সংযোগ সড়কে বহিরাগত বখাটে ও মাদক ব্যবসায়ী বিরুদ্ধে ওয়ার্ডবাসীর দেয়া অ‌ভি‌যোগের ভি‌ত্তি‌তে কি‌শোর গ‌্যাং ও মাদক নির্মূ‌লে বি‌শেষ অ‌ভিযান প‌রিচালনার করার প‌রিকল্পনা করা হয়।

এ‌দি‌কে পুলিশের কাছে জনগণের আশা-আকাঙ্ক্ষা রয়েছে তা পূরণে বিট পুলিশিং একটি চমৎকার পদ্ধতি হবে বলে মনে করেন ১২নং ওয়ার্ড কাউ‌ন্সিলর শওকত হা‌সেম শকু।

তি‌নি জানান, ১২নং ওয়া‌র্ডের বিট পুলিশিং কার্যালয় থেকে সহজেই সাধারণ মানুষ সেবা পেতে পারবে। এছাড়া এলাকার মাদক, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধ প্রবণতা কমাতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিট পুলিশিং কার্যক্রম অন্যতম সহায়ক ভূমিকা রাখবে।

তি‌নি অা‌রো জানান, মূলত বিট পুলিশের মূল কাজ হবে অপরাধীদের তথ্য সংগ্রহ করে থানা পুলিশকে সহায়তা করা। ১২নং ওয়ার্ড এলাকায় অপরাধী কারা, কী ধরনের অপরাধ হচ্ছে এবং জামিনে বেরিয়ে এসে অপরাধীরা আবার একই অপরাধ করে কিনা, মাদক ব্যবসায়ী কিংবা জঙ্গিদের অপতৎরতাসহ নানামুখী অপরাধের দিকেও লক্ষ রেখে সেসব তথ্য থানাকে অবহিত করতে হবে বিট পুলিশকে।

বিট পু‌লি‌শিং কার্যক্রমের কর্মপ‌রিকল্পনা জা‌নি‌য়ে নারায়ণগঞ্জ সদর ম‌ডেল থানার সংশ্লিষ্ট কর্মকর্তারা ব‌লেন, ‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ এ প্রতিপাদ্য নিয়ে আজ আমরা ১২নং ওয়া‌র্ডের মানুষকে সেবা দেয়ার জন্য বিট পুলিশিং কার্যক্রম শুরু করলাম। বিট পুলিশিং এমন একটি কার্যক্রম, যার মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়া সম্ভব। সেবা নিতে জনগণকে পুলিশের কাছে যেতে হবে না। পুলিশই জনগণের কাছে যাবে সেবা নিয়ে।

কার্যক্রমে অা‌রো উপ‌স্থিত ছি‌লেন ১২নং ওয়ার্ড স‌চিব সিয়াম কা‌জি, টিম কুইক রিসপন্স ১২ এর সদস‌্য নবী হো‌সেন, এ জে দোলন, ‌মোঃ অাক্তার সহ স্থানীয় এলাকাবাসী।

সর্বশেষ - লিড