en
শুক্রবার , ৫ এপ্রিল ২০১৯ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

নিরাপদ সড়ক ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে খেলাফত মজলিসের গনআন্দোলনের হুঁশিয়ারি

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ৫, ২০১৯ ৫:৫১ অপরাহ্ণ
PicsArt 04 05 11.37.57

নারায়ণগঞ্জের কন্ঠ:

খেলাফত মজলিশ নারায়ণগঞ্জ মহানগর কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আলম নিরাপদ সড়ক ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গনআন্দোলনের হুঁশিয়ারি উচ্চারন করে বলেন, একটি গনতান্ত্রিক দেশে গ্যাসের মূল্যের বৃদ্ধির প্রতিবাদে আমাদেরকে মানববন্ধন করতে হয়।

আমাদের লজ্জা ছাড়া কিছু না দুঃখ লাগে । ১৯৫২ সালের ভাষা আন্দোলন আজকের স্বাধীনতার ফসল। ১৯৭১ সালে যুদ্ধে করে বাংলাদেশ স্বাধীনতা করেছি । আমরা কি এই দেশকে ভারতের কাছে ইজারা দেওয়ার জন্য স্বাধীন করেছিলাম। না কখনো ইজারা দেওয়ার জন্য না । বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান উনিও বলেছিলেন এদেশে ইসলামের মূল্য বৃদ্ধিতে দ্বীনের শিক্ষা থেকে শুরু করে মুসলমানদের অধিকার পাওয়ার জন্য আমরা আন্দোলন করেছিলাম ।

শুক্রবার (৫ এপ্রিল ) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে নিরাপদ সড়ক ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে খেলাফত মজলিশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন কালে তিনি এসব কথা গুলো বলেন।

তিনি বলেন, প্রাচ্যের অকসফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো একটি সুনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনে ভোট ডাকাতি হয় এবং আমাদের নারায়ণগঞ্জেও হয় । এদেশে কোন ভাবেই ভোট ডাকাতির মধ্যে দিয়ে বিশ্ব বিদ্যালয়ের নির্বাচন হতে পারে না। বার বার গ্যাসের মূল্যের প্রশ্নই আসে না । গ্যাসের মূল্যে বৃদ্ধি না করে তা কমিয়ে দেওয়া উচিৎ।

আর গ্যাসের অবৈধ লাইন যদি না দেওয়া হয় তাহলে গ্যাসের মূল্যে বৃদ্ধির কোন প্রয়োজনেই পড়ে না। গ্যাসের মুল্যের অশুভ বৃদ্ধি থেকে সকার যদি ফিরে না আসে তাহলে আমরা এদেশ গনআন্দোলন গড়ে তুলবো। তিনি আরোও বলেন, আমরা নিরাপদ সড়কের দাবীতে আজকে রাস্তায় নেমে আন্দোলন করতে হচ্ছে ।

আমাদের স্কুল ছোট ছোট কমলমতি ছেলেমেয়েরাও নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন করছে । আমাদের ছেলেমেয়েরা স্কুলে যায় ফিরে আসবে কি না তা নিরাপদ নয়। নিরাপদ সড়কের দাবীতে যখনই আমাদের সন্তানেরা রাস্তায় তখনই সরকারের পেটুয়া বাহিনীরা তাদের উপর চড়া হয় । তাই আমরা এই সব করে সাধারন মানুষকে তাদের ন্যায অধিকার আদায়ের আন্দোলন থেকে দমন করা যাবে না । আগামীতে যদি আবারও গ্যাসের মূল্যে বৃদ্ধির পাঁয়তারা করা হয় তাহলে গনআন্দোলন গড়ে তোলা হবে বলে কঠোর হুঁশিয়ারি উচ্চারন করেন তিনি ।

মহানগর খেলাফত মজলিশের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস আহমদের সভাপতিত্বে মানববন্ধনে আরোও উপস্থিত ছিলেন, জেলা কমিটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানাআহমদ আলী, সহ সম্পাদক নুর মুহাম্মদ, সাংগঠনিক সম্পাদক হাফেজ কবির হোসেন, প্রচার সম্পাদক আবু কাউছার সরকার, মহানগর কমিটির সহ সম্পাদক কামরুল হাসান পায়েল, সহ সম্পাদক আওলাদ হোসেনসহ অনেকই ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত