en
বুধবার , ৯ জানুয়ারি ২০১৯ | ৩রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জানুয়ারি ৯, ২০১৯ ১১:৩৪ পূর্বাহ্ণ
PicsArt 01 09 05.24.36

ডেস্ক রিপোর্ট:

টানা তৃতীয়বারসহ চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হয়ে এবং নতুন মন্ত্রিসভা গঠনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন শেখ হাসিনা। এ ছাড়া, মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়েও শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

বুধবার দুপুর ১২টা ২০ মিনিটে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী। এ সময় দলীয় নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে প্রাণঢালা অভিনন্দন জানান।

বেলা সাড়ে ১২টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে উপস্থিত হয়ে সমাধিসৌধের বেদিতে পুস্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার দেয়।

এ সময় বোন শেখ রেহানাকে সাথে নিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। এরপর বোন রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সাফল্য কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শ্রদ্ধা নিবেদন শেষে বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি আবস্থান করেন।

এদিকে, দুপুর ১টা ২০ মিনিটে সড়ক পথে টুঙ্গিপাড়ায় পৌঁছায় মন্ত্রিপরিষদ বহনকারী বাসটি। দুপুর ১টা ৩৮ মিনিটে মন্ত্রিপরিষদের সদস্যদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সাফল্য কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদের সদস্যরা।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, সমাজকল্যাণ মন্ত্রী নূরুজ্জামান আহমেদ, পাট ও বস্ত্র মন্ত্রী গাজী গোলাম দস্তগীর, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, নৌপরিবহন উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

এ ছাড়া ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, শেখ হেলাল এমপি, লে. কর্নেল (অব.) ফারুক খান, শেখ তন্ময় এমপি, তিন বাহিনীর প্রধানগণসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বোন রেহানা বঙ্গবন্ধু ভবনে বসে মিলাদ মাহফিলে অংশ নেন।

সকল কর্মসূচি শেষ করে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 12 14 04.34.15

ছাত্রদল নেতা রতনের মায়ের মৃত্যুতে সালাউদ্দিন চৌধুরীর শোক

PicsArt 08 30 11.58.35

বিএনপি’র ৪৪তয় প্রতিষ্ঠাবার্ষিকীতে আড়াইহাজার বিএনপি’র শুভেচ্ছা

PicsArt 10 16 07.12.19

দেশব্যাপী সহিংসতার প্রতিবাদে নারায়ণগঞ্জ পূজা পরিষদের বিক্ষোভ

PicsArt 04 06 12.19.56

বিএনপি নেতা আজাদসহ ৪৪জন নেতাকর্মীর ২মে জামিন শুনানি

PicsArt 08 14 11.18.37

না’গঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলকে কেন্দ্রীয় কমিটির ধন্যবাদ জ্ঞাপন

PicsArt 04 10 05.50.29

করোনাভাইরাস: সারাদেশকে সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা

PicsArt 04 20 09.42.13 1

ঈদুল ফিতর উপলক্ষে বিএনপি নেতা ফজল হোসেনের শুভেচ্ছা

PicsArt 11 04 11.03.19

তরিকুল ইসলামের মৃত্যুতে মহানগর বিএনপি’র শোক

PicsArt 12 10 08.52.03

ব্যবসায়ীদের ক্ষতির চেষ্টায় ছাড় দিতে নারাজ

PicsArt 07 28 07.31.24

প্যানেল মেয়র বিভা হাসানের উদ্যোগে সচেতনতামূলক র‌্যালি