en
বুধবার , ২৬ জুন ২০১৯ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বাংলাদেশের ২৫ ভাগ লোক মাদকাসক্ত : এডিএম

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জুন ২৬, ২০১৯ ৯:০৬ পূর্বাহ্ণ
PicsArt 06 26 03.02.05

নারায়ণগঞ্জের কন্ঠ:

স্বাস্থ্যই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার এ শ্লোগানে, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও র্যালী অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার ( ২৬ জুন ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয় ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট যুথিকা সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ) মনিরুল ইসলাম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, নারায়ণগঞ্জ -৬২ ব্যাটলিয়নের উপ অধিনায়ক এস এম হাবিব ইবনে জাহান, জেল সুপার সুবাস চন্দ্র সাহা, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামসুল আলম, সমাজসেবা অধিদপ্তরের সভাপতি শামসুজ্জামান ভাষানী, জেলা ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ ফজলুল হক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনোয়ারা সুরুজ,  গ্ৰীন ফর পিছের নির্বাহী পরিচালক আরিফ মিহির, কল্যাণী সেবা সংস্থার নির্বাহী পরিচালক ডাঃ জব্বার চিশতি, এনজিও নেটওয়ার্কের পরিচালক প্রদীপ কুমার দাশ প্রমুখ ।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার বলেন, তৃতীয় বিশ্বের গরীব দেশগুলো বেশি ক্ষতিগ্রস্ত হয় মাদকের কারনে । বাংলাদেশের মোট জনসংখ্যার প্রায় ২৫ % লোক মাদকে আসক্ত , আর এরমধ্যে ১৫% হলো যুব সমাজ । দেশ ও সমাজকে যারা আগামী দিনে নেতৃত্ব দেবে তাদেরকে অবশ্যই মাদক মুক্ত রাখতে হবে । তিনি আরও বলেন, শুধুমাত্র পুলিশ বা র্যাব দিয়ে মাদক নির্মূল করা সম্ভব নয়, দরকার সচেতনতা । তাই মাদক নির্মূল করতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে ‌। তাহলে রক্ষা পাবে আমাদের যুব সমাজ নির্মূল হবে মাদক । সকলের সর্বাত্মক প্রচেষ্টায় মাদক মুক্ত সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে ।

সভাশেষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে ”মাদকমুক্ত বাংলাদেশ বিনির্মাণে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা” রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় । এর আগে দিবসটি উপলক্ষে র্যালী অনুষ্ঠিত হয় ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত