en
বুধবার , ৯ জানুয়ারি ২০১৯ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বিএনপির আইনজীবীদের সভা ‘ জয়ের কোন বিকল্প নেই’

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জানুয়ারি ৯, ২০১৯ ২:২৩ অপরাহ্ণ
PicsArt 01 09 07.37.39

নারায়ণগঞ্জের কন্ঠ:

আসন্ন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনে অংশ নিতে এবং পরবর্তী কর্মপন্থা নির্ধারনের লক্ষ্যে বৈঠক করেছে বিএনপি পন্থী আইনজীবীরা। বুধবার (৯ জানুয়ারী) দুপুরে আদালতপাড়ার টেক্সেস বার এ্যাসোসিশেনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

রুদ্ধধার বৈঠক শেষে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনেও সরকারী দল নানা প্রতিবন্ধকতার সৃষ্টি করছে। গত সাত জানুয়ারী অনুষ্ঠিত এজিএমে বিএনপি’র কাউকে বক্তব্য দিতে দেয়া হয়নি। তাছাড়া নির্বাচনের স্বচ্ছতা যাদের দ্বারা নিশ্চিত হবে সেই নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রেও তারাদলীয় করণ করেছে। কারন নির্বাচন কমিশন গঠন করতে হয় সকল পক্ষের গ্রহনযোগ্য ব্যক্তিকে দিয়ে। কিন্তু তারা তাদের নিজেদের পছন্দমতো লোক দিয়েই নির্বাচন কমিশন সাজিয়েছে। তাছাড়া নির্বাচনের তফসিল ঘোষনার ক্ষেত্রেও বৈরী আচরণ লক্ষ্য করা গেছে। ৯ তারিখে তফসিল ঘোষনা করে এদিন থেকেই মনোনয়নপত্র ক্রয় ও জমার দিন নির্ধারন করা হয়েছে এবং ১১ তারিখ রাখা হয়েছে মনোনয়ন জমার শেষ দিন আর সেদিন হচ্ছে শুক্রবার।

তিনি আরো বলেন, এক প্রকার বৈরী পরিবেশে আমাদের নির্বাচন করতে হচ্ছে, তারপরও সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আমরা নির্বাচনে অংশ নেবো। এ লক্ষ্যে আজকে আমরা সবাই মিলে বৈঠক করে পরবর্তী কর্মপন্থা নিধারণ করেছি। আমরা সবাই ঐক্যবদ্ধ আছি এবং সুষ্ঠ নির্বাচন হলে জয়ের ব্যাপারেও শতভাগ আশাবাদি।


বৈঠকে আরো উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী এড. আবদুল বারী ভূইয়া, এড. সরকার হুমায়ুন কবীর, এড. বোরহানউদ্দিন সরকার, এড. আবদুল হামিদ ভাষানী, এড. রফিকুল ইসলাম, এড. আজিজুল হক হান্টু, এড. আ: গাফফার, এড. রেজাউল করিম রেজা, এড. আজিজ আল মামুন, এড. আবুল কালাম আজাদ জাকির, এড. এইচএম আনোয়ার প্রধান, এড. রাসেল সিরাজি, এড. শরিফুল ইসলাম শিপলু, এড. শেখ আনজুম আহমেদ রিফাত, এড. নুরুল আমিন মাসুম, এড. নজরুল ইসলাম মাসুম, এড. শারমিন আকতার, এড. আমেনা প্রধান শিল্পীসহ বিএনপি পন্থী আইনজীবীরা। 

সর্বশেষ - লিড