en
সোমবার , ৮ মে ২০২৩ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বিএনপি নেতা আজাদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন মহানগর যুবদল

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ৮, ২০২৩ ১০:৩৫ পূর্বাহ্ণ
PicsArt 05 08 04.31.33

সংবাদ বিজ্ঞপ্তি: আড়াইহাজার থানার একটি নাশকতার মামলায় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ১০জন নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ( ৮ মে ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ জামিন বাতিল করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৪০জন নেতাকর্মীর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। আজ সকালে জেলা ও দায়রা জজ আদালতে স্থানীয় জামিনের জন্য আবেদন করেন। আদালত বিএনপি নেতা আজাদসহ ১০জনের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেছেন।

এক বিবৃতিতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজল বলেন, গত (১১ ফেব্রুয়ারি) আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী বাজারে শান্তিপূর্ণভাবে বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের কেন্দ্র ঘোষিত পদযাত্রা ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন কালে বিনা উস্কানিতে পুলিশ আড়াইহাজার বিএনপি’র নেতাকর্মীদের উপর অতর্কিত গুলিবর্ষণ ও হামলা চালিয়ে ১৫জন নেতাকর্মীদের আহত করে এবং মিথ্যা মামলা দায়ের করেন। বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি’র ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধেই মিথ্যা মামলায় জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করা হয় । মহানগর যুবদলের পক্ষ থেকে এ মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি।

তারা আরও বলেন, পুলিশ দিয়ে হামলা ও মিথ্যা মামলা করেও আওয়ামীলীগের সরকারের শেষ রক্ষা হবে না। এই সরকারের পতন অনিবার্য। প্রশাসনের উপর ভর করে আর বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না। অচিরেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমান নেতৃত্বে রাজপথে দুর্বার আন্দোলন সংগ্রাম গড়ে তুলে এই অবৈধ মিডনাইট সরকারের পতন ঘটবো ইনশাল্লাহ।

প্রসঙ্গত, গত শনিবার (১১ ফেব্রুয়ারি) উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী এলাকায় পদযাত্রা কর্মসূচী পালন করতে গেলে পুলিশ বাধা দেয় বিএনপি নেতাকর্মীদের। এসময় বিএনপি নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এতে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ টিয়ার গ্যাস ও গুলি ছুড়ে। এতে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাহিদ মোল্লা গুলিবিদ্ধ হন এবং ১৫ নেতাকর্মী আহত হন। 

পরে রবিবার (১২ ফেব্রুয়ারি) আড়াইহাজার থানার উপ পরিদর্শক (এসআই) নুর ই আলম সিদ্দিকী বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৭০ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় যুবদল নেতা ইয়াকুব (২৭)কে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ - লিড