en
শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯ | ২রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

বেড়েই চলেছে পেঁয়াজের দাম, আজ উঠেছে ২৫০ টাকায়

প্রতিবেদক
Md Shihab
নভেম্বর ১৫, ২০১৯ ৯:০০ পূর্বাহ্ণ
142524Onion

বেড়েই চলেছে পেঁয়াজের দাম। বাজারে পর্যাপ্ত সরবরাহ; মিসর, তুরস্কসহ বিভিন্ন দেশ থেকে আমদানির ব্যাপারে সংসদে প্রধানমন্ত্রীর তথ্য, মন্ত্রীদের আশ্বাস, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান- কোনও কিছুই টানতে পারছে না রান্নায় অপরিহার্য এই উপাদানটির দাম বৃদ্ধির লাগাম।

আজ শুক্রবারও (১৫ নভেম্বর) রাজধানীর পাইকারি ও খোলাবাজারে মানভেদে দেখা গেছে পেঁয়াজের দাম গতকালকের চেয়ে বেশি।  প্রতি কেজি পেঁয়াজ ২১০ থেকে ২৫০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। দুই-তিন দিনের ব্যবধানে পণ্যটির দাম কেজিপ্রতি বেড়েছে ৬০ থেকে ১০০  টাকা।

ঢাকার সব থেকে বড় পাইকারি বাজার শ্যামবাজারে খোঁজ নিয়ে জানা গেছে, মিশর থেকে আসা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২১০-২২০ টাকা কেজি। দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ২২০-২৩০ টাকা কেজি। শ্যামবাজারের আড়ত মালিকরা বলেন, আজ পেঁয়াজের দাম অনেক বাড়তি। দেশি পেঁয়াজ শ্যামবাজারে ২৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে। ফলে খুচরা বাজারে দাম বাড়িয়ে বিক্রি করতে হবে। মিসরের পেঁয়াজ এখানে ২২০ টাকা কেজি বিক্রি হচ্ছে বলে জানান তারা।

পপুলার বাণিজ্যালয়ে খুচরা বিক্রেতারা বলেন, বাজারে পেঁয়াজ নাই। পেঁয়াজের ঘাটতির কারণে দফায় দফায় পেঁয়াজের দাম বাড়ছে। আজ পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ৩০ টাকা। এ দাম কোথায় গিয়ে ঠেকে তার কোনো ঠিক নেই।

রামপুরার বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৩০-২৫০ টাকা কেজিতে। ব্যবসায়ীরা বলেন, প্রতিদিনই পেঁয়াজের দাম বাড়ছে। আমাদের করার কিছু নেই। বুধবার শ্যামবাজার থেকে ১৬০ টাকা কেজি পেঁয়াজ কিনেছি। গতকাল পেঁয়াজ কিনতে হয়েছে ২০০ টাকায়। আর আজ শ্যামবাজারে পেঁয়াজ ২৩০ টাকা কেজি। তারা বলেন, শ্যামবাজারের ব্যবসায়ীদের কারণেই পেঁয়াজের দাম বাড়ছে। আর মন্ত্রীদের বক্তব্য পেঁয়াজের দাম বাড়াতে ভূমিকা রেখেছে। মন্ত্রীরা উল্টো-পাল্টা বক্তব্য না দিলে কিছুতেই পেঁয়াজের কেজি ২০০ টাকা হয় না।

শান্তিনগর বাজারে দেখা গেছে, ব্যবসায়ীরা পেঁয়াজের কেজি ২৩০ থেকে ২৪০ টাকা বিক্রি করছেন। বাজারটির ব্যবসায়ীরা বিভিন্ন পণ্যের মূল্য তালিকা ঝুলিয়ে রাখলেও পেঁয়াজের ঘর খালি রেখেছেন। ওই বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, যে মূল্য তালিকা রয়েছে তা গতকালের। আজ পেঁয়াজের দাম একটু বাড়তি। গতকালের তুলনায় আজ পেঁয়াজের দাম কেজিতে ৩০ টাকা বেড়েছে। গতকাল যে পেঁয়াজ ২০০ টাকা কেজি বিক্রি করেছি তা আজ ২৩০ টাকা কেজি বিক্রি করতে হচ্ছে।

রাজধানীর রাজাবাজার থেকে নিউ মার্কেট পর্যন্ত বেশ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে দেখা যায়, ব্যবসায়ীরা প্রতিকেজি পেঁয়াজ ২৩০ থেকে ২৪০ টাকা দামে বিক্রি করছেন। এ বাজারগুলোতেও পেঁয়াজের মূল্য তালিকা দেখা যায়নি। ব্যবসায়ীরা বলেন, প্রতিদিনই পেঁয়াজের দাম বাড়ছে। গতকাল যে পেঁয়াজ ২০০ টাকা কেজি ছিল, আজ তা ২৪০ টাকা হয়েছে।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 04 06 09.39.16

আড়াইহাজার পৌর ও ইউনিয়নে ঘুরে ঘুরে আজাদের খাদ্যসামগ্রী বিতরণ

PicsArt 12 09 07.46.41

জনগনের কাঠগড়ায় আসামী হয়ে দাঁড়িয়েছি : সেলিম ওসমান

PicsArt 06 01 11.54.52

অসুস্থ সাগর প্রধানের শয্যাপাশে না’গঞ্জ মহানগর যুবদল

PicsArt 11 07 02.48.39

‘বিদ্রোহী প্রার্থীরা মঙ্গলবারের মধ্যে না সরলে ব্যবস্থা : ওবায়দুল কাদের ‘

PicsArt 06 27 07.02.56

রূপগঞ্জে ইউপি সদস্য কুট্টি হত্যাকাণ্ড মামলায় গ্রেপ্তার – ১

PicsArt 05 24 08.19.19

রূপগঞ্জে ব্যবসায়ীকে ফোনে ডেকে নিয়ে হত্যা মাদক ব্যবসায়ী রাসেল ২ দিনের রিমান্ডে

PicsArt 01 26 05.28.24

পলাশের বিরুদ্ধে টেনু গাজীর সংবাদ সম্মেলন

PicsArt 04 08 10.07.56

সোনারগাঁ উপজেলা ও পৌর বিএনপি’র অবস্থান কর্মসূচি পালন

PicsArt 08 24 04.35.33

ধর্ষণের পর হত্যার ৩ আসামির স্বীকারোক্তি, দেড়মাস পর জীবিত ফিরলো কিশোরী

PicsArt 02 11 04.27.05 1

বন্দরে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত