en
রবিবার , ১৯ মে ২০১৯ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

ল্যাপটপ ও ঈদ সামগ্রী নিয়ে শারীরিক প্রতিবন্ধী ছাত্রীর বাড়িতে এমপি খোকা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ১৯, ২০১৯ ৩:৪৫ অপরাহ্ণ
PicsArt 05 19 07.49.08

নারায়ণগঞ্জের কন্ঠ:

সোনারগাঁ উপজেলায় রিনা আক্তার নামে এক অসহায় পিতৃহারা শারীরিক প্রতিবন্ধী ও মেধাবী কলেজ ছাত্রীর বাড়িতে ল্যাপটপ ও ঈদ সামগ্রী নিয়ে উপস্থিত হয়ে আলোড়ন সৃষ্টি করেছেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

রবিবার (১৯ মে) দুপুরে তিনি আকস্মিক বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার এলাকায় রিনা আক্তারের বাড়িতে তিনি উপস্থিত হন। এসময় রিনা আক্তারের আত্মীয়স্বজন ও গ্রামবাসী অশ্রুসিক্ত নয়নে সাংসদ খোকাকে অভিনন্দন জানায়।

জানা গেছে, উপজেলার আনন্দবাজার এলাকার মৃত আব্দুস সোবহানের চার সন্তানের মধ্যে মেঝ সন্তান রিনা আক্তার। জন্মগত শারীরিক প্রতিবন্ধী রিনা আক্তার এ বছর সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজ থেকে কমার্স বিভাগে এইচএসসি পরীক্ষা দিয়েছে। সম্প্রতি এমপি লিয়াকত হোসেন খোকা এই অসহায় মেধাবী শিক্ষার্থীর মায়ের কোলে চড়ে কলেজে আসা যাওয়া ও পরীক্ষায় অংশগ্রহণের খবর জানতে পারেন।

পরে রবিবার দুপুরে তিনি রিনা আক্তারের জন্য একটি এইচপি ব্র্যান্ডের দামি ল্যাপটপ, ঈদুল ফিতর উপলক্ষে নতুন জামা কাপড়, মায়ের জন্য শাড়ি, সেমাই, চিনি, তেল ও সোনারগাঁয়ের সুস্বাদু লিচুসহ বিভিন্ন ঈদ সামগ্রী নিয়ে তার বাড়িতে হাজির হন। এসময় আকস্মিক সংসদ সদস্যকে দেখে রিনা আক্তার, তার আত্মীয়স্বজন ও গ্রামবাসীর মাঝে আলোড়ন সৃষ্টি হয়।

এ প্রসঙ্গে এমপি লিয়াকত হোসেন খোকা বলেন, শারীরিক প্রতিবন্ধী হয়েও রিনা যেভাবে কষ্ট করে লেখাপড়া করছে এতে আমি তাকে নিয়ে গর্ববোধ করি। রিনাকে কেউ যেন পিতৃহারা না বলে। আজ থেকে আমি তার বাবা ও ডালিয়া এমপি খোকার (সহধর্মিনি) তার মা। সে যতদূর লেখাপড়া করতে চায় আমি তাকে পড়াবো। তার সম্পূর্ণ দায়দায়িত্ব আমার।

তিনি আরও বলেন, শুধু রিনা আক্তারই নয়। বরং সোনারগাঁয়ে যত প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছে আমি তাদের পাশে আছি। আমরা সবাই এক সঙ্গে এবারের ঈদুল ফিতর উদযাপন করবো ইনশাআল্লাহ।

অনুভূতি প্রকাশ করতে যেয়ে প্রতিবন্ধী রিনা আক্তার বলেন, এমপি সাহেব এভাবে আমাদের বাড়িতে ল্যাপটপ ও ঈদ সামগ্রী নিয়ে আসবেন তা আমরা কল্পনাও করতে পারিনি। আমার যে একটা ল্যাপটপের শখ ছিলো তা তিনি কিভাবে জেনেছেন তাও আমার জানা নেই। তিনি সোনারগাঁয়ের গর্ব। আমরা মন থেকে তার জন্য দোয়া করি।  

এ সময় উপস্থিত সোনারগাঁ থানার এসআই আবুল কালাম আজাদ বলেন, এমপি সাহেব আজ এক ইতিহাস রচনা করেছেন। যা তাকে আজীবন স্মরণীয় করে রাখবে।

বৈদ্যেরবাজার ইউনিয়নের মেম্বার আইয়ুব আলী, আব্দুল বাসেত ও মোহাম্মদ আলী জানান-এমপি সাহেব এসেছেন শুনে আমরা এখানে ছুটে এসেছি। তিনি আজ মহানুভবতার যে দৃষ্টান্ত গড়লেন সোনারগাঁয়ের ইতিহাসে তা এক বিরল ঘটনা। আমরাসহ দেশের প্রত্যেক জনপ্রতিনিধির উচিৎ তার থেকে শিক্ষা গ্রহণ করা। 

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 10 19 09.03.55

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে না: গঞ্জে দুর্গোৎসবের সমাপ্তি

PicsArt 10 11 06.14.43

বিএনপির নির্বাহী কমিটির সদস্য হলেন মামুন মাহমুদ

IMG 20221016 WA0008

কাজিম উদ্দিন প্রধানকে নবগঠিত না’গঞ্জ জেলা মহিলা শ্রমিক লীগের শুভেচ্ছা

PicsArt 05 08 01.29.36

বিএনপি নেতা আজাদসহ ১০নেতা-কর্মীর জামিন বাতিল কারাগারে প্রেরণ

PicsArt 02 21 05.48.51

ভাষা শহীদদের প্রতি জেলা আ: লীগের শ্রদ্ধাঞ্জলী

PicsArt 06 23 08.11.45 1

আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে না’গঞ্জ জেলা ছাত্রলীগের শ্রদ্ধা

PicsArt 10 27 05.53.35

প্রতিষ্ঠাবার্ষিকীর যুব সমাবেশে মন্তু- সজলের নেতৃত্বে যুবদলের তাক লাগানো শোডাউন

PicsArt 11 06 08.03.11

বন্দর মদনগঞ্জ ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক মিলাদ

162933mithun kalerkantho com

মাথায় বল লাগলে ক্রিকেটারদের যেসব প্রশ্ন করা হয়

PicsArt 05 20 10.58.24

নারায়ণগঞ্জে ঐক্য পরিষদের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে র‍্যালি ও আলোচনা সভা