en
শনিবার , ১৮ জুন ২০২২ | ১লা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

শহরে নৌ শ্রমিক ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জুন ১৮, ২০২২ ৫:৩৫ অপরাহ্ণ
PicsArt 06 18 11.17.42

নারায়ণগঞ্জের কন্ঠ: নৌ-শ্রমিকদের নূন্যতম মজুরী ২০ হাজার টাকা ও ১১ দফা দাবী আদায়সহ নৌ শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নৌ শ্রমিক  ঐক্য পরিষদ।

 শনিবার (১৮ জুন) বেলা সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় নৌ শ্রমিক ঐক্য পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে সম্মতি প্রকাশ করে ৫টি সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণ করেন

মাববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নৌ শ্রমিক নেতা মো জাহাঙ্গীর আলম বেপারী। সঞ্চালনা করেন নৌ-শ্রমিক নেতা সবুজ শিকদার।

মানববন্ধনে শ্রমিক নেতারা তাদের বক্তব্যে বলেন, নৌ-শ্রমিকদের নুন্যতম মজুরী ২০ হাজার টাকা ও ১১ দফা দাবী আদায়সহ নৌ- পথে চাঁদাবাজী,ডাকাতী, ছিনতাই ও নৌ-পুলিশ কর্তৃক নৌ-শ্রমিকদের বিভিন্ন ট্রেড ইউনিয়ন ও সংগঠনের মেম্বারশীপ কার্ড নিয়ে যাওয়া ও বিভিন্ন  এলাকায় শ্রমিকদের  হয়রানী মূলক মামালা বন্ধ  ওমাষ্টার ড্রাইভার শীপ পরীক্ষায় অনিয়ম দুর্ভোগ বন্ধের দাবী জানাই।

নেতৃবৃন্দ আরো বলেন, আমরা মনে করি নৌ পুলিশ আমাদের গর্ব ও নৌ পথে সম্পদ। কিন্তু তারা আজ বিপরীতমুখী রূপ ধারণ করেছে। শীতলক্ষ্যা বুড়িগঙ্গা, মেঘনা, সুরমাসহ বাংলাদেশের অন্যান্য নদীগুলোতে চলাচলরত বা থেমে থাকা নৌযান গুলির শ্রমিকদের কাছ থেকে জানতে পারবেন কিভাবে শ্রমিকদের মামলা মোকদ্দমা ভয় দেখিয়ে টাকা  হাতিয়ে নিচ্ছে। কাগহপত্র দেখার নাম করে এবং কখনো কখনো আটকে রেখে চাঁদাবাহজি করছে।

শ্রমিক নেতারা আরো বলেন, নৌ পুলিশের কিছু অসাধু ব্যক্তি জনমানবহীন নিরব এলাকায় নদীতে চন্ত নৌ যান শ্রমিকদের উপর চড়াও হয়ে বা হানা দিয়ে জলদস্যুদের ন্যায় নৌ-শ্রমিকদের ম্বোরশীপ কার্ড বা সদস্য কার্ড  ছিনিয়ে নিচ্ছে। শ্রমিকদের মামলা ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে। কাগজপত্র দেখার নাম করে এবং কখনো কখনো আটকে রেখে চাঁবাজি করছে। এই সকল অন্যায় অত্যাচার, নির্যাতন থেকে মুক্তি চায়। চলন্ত নৌ- যান শ্রমিকদের ইউনিয়ন সদস্য র্কার্ড ছিনিয়ে নেয়া বন্ধ করতে হবে। আর তা যদি না হয় নৌপথ শান্তির জন্য শ্রমিকদের জানমাল রক্ষা স্বার্থে বৃহত্তর আন্দোলন শুরু করলে আমরা দায়ী থাকবো না।

এসময় বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ কার্গো ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ নৌযান শ্রমিকলীগ, বাংলাদেশ নৌ যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নসহ শ্রমিক ইউনিয়নের সমন্বয়ে তারাও একই দাবি জানান।

বাংলাদেশ কার্গো ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়ন নদীবন্দর কমিটির সভাপতি আলী আকবর, জয়েন সেক্রেটারি বাশার মাস্টার, সাংগঠনিক সম্পাদক বেল্লাল, কবির মাস্টার, নৌ যান শ্রমিক ইউনিয়ন কাউটাইল শাখার সভাপতি নিজাম উদ্দিন, আনিছ মাস্টার মো জীয়া

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 12 13 09.34.48

ওদের বিপক্ষে আমাকে ভোট চাইতে হবে : শামীম ওসমান

092840Hasina2 kalerkantho pic

কমান্ডো ঘেরা বক্সে বসবেন হাসিনা

PicsArt 04 10 11.03.41

সিদ্ধিরগঞ্জে ৪ হাজার লিটার চোরাই তেলসহ আটক ১

PicsArt 12 28 10.21.25

অবশেষে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী কায়সার হাসনাত

PicsArt 03 05 02.22.09

দলিল তল্লাশি কারক কল্যান সমিতির ২ উপদেষ্টার পদত্যাগ, ৫৫ সদস্যের অনাস্থা নতুন কমিটি গঠনের দাবি

PicsArt 03 29 01.09.19

বাবুরাইল এস.এম ম্যানশন বড়বাড়ির উদ্যাগে খাদ্য সামগ্রী বিতরণ

FB IMG 1649447461252

লাঙ্গলবন্দে দুই বছর পর মহাষ্টমী স্নানোৎসব শুরু, পুণ্যার্থীদের ভিড়

PicsArt 03 26 07.16.41

যথাযথ মর্যাদায় নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালন

PicsArt 08 26 07.40.18

কালো পতাকা গণমিছিলে ১১নং ওয়ার্ড বিএনপির অংশগ্রহণ

PicsArt 05 01 10.06.28

ঈদুল ফিতর উপলক্ষে ব্রাহ্মন্দী ইউনিয়ন বিএনপি নেতা রফিকের শুভেচ্ছা