en
বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ২রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

শারদীয় দূর্গোৎসবে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে: এসপি হারুন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
সেপ্টেম্বর ১৯, ২০১৯ ৫:৩৯ অপরাহ্ণ
PicsArt 09 19 05.53.28

নারায়ণগঞ্জের কন্ঠ:

আসন্ন শারদীয় দূর্গোৎসবের সফল আয়োজনের লক্ষ্যে নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদের সাথে মত বিনিময় করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপণ পরিষদের নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এই মত বিনিময় সভার আয়োজন করা হয়।

মত বিনিময় সভায় পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, আমরা নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আসন্ন শারদীয় দূর্গোৎসব সফল করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছি। আমরা এটাকে কখনও কাজ মনে করি না, মনে করি এটা আমাদেরও একটা উৎসব। ধর্ম যার যার, উৎসব সবার এই বিশ্বাসকে সামনে রেখে সকল ধর্মের মানুষ যাতে সমানভাবে দূর্গোৎসবে আনন্দ ভাগ করে নিতে পারে সে লক্ষ্যে আমরা বদ্ধ পরিকর। বাংলাদেশ সব সময়ই অসম্প্রদায়ীক চেতনা লালন করে আসছে, ১৯৭১ সালে এই চেতনার উপর ভিত্তি করেই মহান স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়েছিলো। সেই চেতনাকে অক্ষুন্ন রাখতে বরাবরের মতো এবারো শারদীয় দূর্গোৎসব আনন্দঘন পরিবেশে উদযাপনের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নারায়ণগঞ্জের প্রতিটি থানার ওসিকে বলা হয়েছে তার নিজ নিজ এলাকার পূজা মন্ডপগুলোতে গিয়ে সার্বিক পরিস্থিতির খোঁজ খবর রাখতে। প্রয়োজনে পূজা পরিষদের নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনা করে সমস্যাগুলোর সমাধানের ব্যবস্থা করতে। এ জন্য প্রতিটি থানায় পূজা পর্যন্ত একটি বিশেষ সেল খোলা থাকবে। পুলিশ সুপারের কার্যালয়েও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নুরে আলম ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুবাস চন্দ্র সাহার নেতৃত্বে একটি কন্ট্রোল রুম খোলা থাকবে। যে কোন প্রয়োজনে সরাসরি তাদের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। তাছাড়া হোন্ডা মোবাইল টিম থাকবে এবং আনসার সদস্যরা তাদের দায়িত্বে নিয়োজিত থাকবে। প্রতিটি পূজা মন্ডপে সিসি টিভি ও ভলান্টিয়ার নিয়োগ দিতে হবে। আমরা আশা করছি সকলের সহযোগিতায় লাঙ্গলবন্দের পূণ্য¯œান, বারদীতে লোকনাথ ব্রহ্মচারীর জন্মোৎসব ও শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীর মতো শারদীয় দূর্গোৎসবও জাঁকজমক আয়োজনের মাধ্যমে পালিত হবে।

তিনি আরো বলেন, আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষে নারায়ণগঞ্জ পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। কোথাও কোন প্রকার অপ্রিতিকর ঘটনার আশংকা নেই। তবে একটি কুচক্রি মহল দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে নানা প্রকার উস্কানীমূলক তৎপরতা চালাতে পারে। এ ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে। কোন প্রকার গুজবে কান দিবেন না। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানীমূলক কোন প্রকার প্রচারনা থেকে বিরত থাকবেন। কোন প্রকার সমস্যা সৃষ্টি হলে নিকটস্থ থানায় যোগাযোগ করবেন।

এ সময় নারায়ণগঞ্জ জেলার ২০৫টি পূজা মন্ডপের বিস্তারিত তথ্য লিখিত আকারে পুলিশ সুপার বরাবর জমা দেওয়ার জন্যে জেলা পূজা উদযাপণ পরিষদের সাধারণ শিখন সরকার শিপনকে ধন্যবাদ জানান পুলিশ সুপার হারুন অর রশিদ এবং আসন্ন শারদীয় দূর্গোৎসব সফলভাবে আয়োজনের লক্ষ্যে পূজা পরিষদের সহযোগিতা কামনা করেন।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপণ পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদসহ পুলিশ প্রশাসনের সকলকে আসন্ন শারদীয় দূর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে বলেন, নারায়ণগঞ্জ জেলায় ২০৫টি মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে প্রতিটি পূজা মন্ডপের বিস্তরিত তথ্য চিহ্নিতপূর্বক একটি লিখিত কপি পুলিশ সুপার বরাবর দাখিল করা হয়েছে। আসন্ন শারদীয় দূর্গোৎসব সফলভাবে উদযাপণের লক্ষ্যে পূজা পরিষদের পক্ষ থেকে সকল প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে। প্রতিটি পূজা মন্ডপের কমিটিকে নির্দেশনা দিয়ে দেয়া হয়েছে স্ব স্ব এলাকার প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সকল ধর্ম বর্ণের মানুষকে সম্পৃক্ত করে উৎসব মূখর পরিবেশে পূজা আয়োজনের ব্যবস্থা করতে। তাছাড়া আমরা পূজা উদযাপণ পরিষদের পক্ষ থেকে খুব শিঘ্রই নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমানের সাথে মত বিনিময় সভার আয়োজন করবো এবং পর্যায়ক্রমে নারায়ণগঞ্জের সকল জনপ্রতিনিধিদের সাথে মিলিত হয়ে একটি সুন্দর দূর্গোৎসব আয়োজনের ব্যবস্থা করবো। আশা করছি লাঙ্গলবন্দের পূণ্য¯œান, জগন্নাথ দেবের রথ যাত্রা ও শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীর সফল আয়োজনের ধারাবাহিকতায় প্রতিবারের মতো এবারেও ধর্মীয় সম্প্রীতির ঐতিহ্য অব্যহত রেখে নারায়ণগঞ্জবাসী আনন্দমূখর পরিবেশে শারদীয় দূর্গোৎসব পালন করতে পারবে। সেই সাথে প্রতিটি ধর্মীয় অনুষ্ঠান আয়োজনে নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসনের সদা তৎপরতায় কৃতজ্ঞতা ও স্বস্তি প্রকাশ করছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের  অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নুরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুবাস চন্দ্র সাহা, নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপণ পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, সাবেক যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, জেলা কমিটির সাবেক যুগ্ম সম্পাদক কমলেশ সাহা, সাবেক প্রচার সম্পাদক রিপন ভাওয়াল, ফতুল্লা থানা কমিটির সভাপতি রঞ্জিত মন্ডল, সাধারণ সম্পাদক অরুণ কুমার দাশ, সোনারগাঁও কমিটির সাধারণ সম্পাদক এড. প্রদীপ ভৌমিক, বন্দর কমিটির শংকর কুমার দাশ, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, আড়াইহাজার কমিটির সভাপতি হারাধন চন্দ্র দে, রূপগঞ্জ কমিটির সভাপতি গনেশ পালসহ বিভিন্ন থানা ও উপজেলা কমিটি এবং পূজা মন্ডপের নেতৃবৃন্দ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 10 09 02.00.05

ছেলে- মেয়ে সবার সমান অধিকার – এডিসি

PicsArt 03 26 05.19.54

রাজিবের বিশাল শোডাউন, খালেদা জিয়ার মুক্তি দাবি

PicsArt 10 20 11.24.43

নবনির্বাচিত জেলা ও মহানগর যুবদলকে রানা’র শুভেচ্ছা

194756kalerkantho pic

দিবা-রাত্রির টেস্ট ঘিরে কলকাতা এখন ‘সিটি অব জয়’

PicsArt 03 12 07.20.28

সাজাপ্রাপ্ত আসামি কথিত এক সাংবাদিকের বিরুদ্ধে ফুঁসে উঠেছে বন্দরবাসী, মানববন্ধন

PicsArt 07 16 10.40.47

বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদের মৃত্যুতে জেলা স্বেচ্ছাসেবক দলের শোক

PicsArt 10 01 08.19.10

আমরা জাতীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্রের ঘ্রাণ পাচ্ছি: মির্জা আজম এমপি

PicsArt 06 10 06.51.47

সোনারগাঁ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন অনু্ষ্ঠিত

PicsArt 01 21 02.35.42

ডিসি মোস্তাইন বিল্লাহকে নারায়ণগঞ্জ মহানগর মৎস্যজীবী লীগের শুভেচ্ছা

PicsArt 05 02 08.00.40

শামীম ওসমানের আহ্বানে মাসদাইরের স্বল্প আয়ের মানুষের পাশে রঞ্জিত ও জাকারিয়া