en
বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০১৯ | ২৬শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

শিক্ষার্থীদের মাদক বিরোধী শপথ করালেন ওসি শাহিন পারভেজ

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ১৮, ২০১৯ ২:২০ অপরাহ্ণ
PicsArt 04 18 08.07.14

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জের দুটি শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী সমাবেশ করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শাহিন শাহ পারভেজ। এ সময় তিনি ভবিষ্যত বাংলাদেশকে মাদকমুক্ত করে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষার্থীদের মাদক থেকে দুরে থাকার শপথ করান।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে সিদ্ধিরগঞ্জের সানারপাড় রওশন আরা ডিগ্রি কলেজ ও শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে মাদক বিরোধী এই সমাবেশের আয়োজন করে সিদ্ধিরগঞ্জ পুলিশ।

PicsArt 04 18 08.08.09

মাদক বিরোধী সমাবেশে ওসি মীর শাহিন শাহ পারভেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যেসব দেশে মাদক উৎপাদন হয়, সেসব দেশের মানুষ মাদক সেবন করে না। অথচ আমাদের দেশের যুব সমাজ এই সর্বনাশা মাদক কিনে খেয়ে নিজেদের ধ্বংস করে দিচ্ছে সেইসাথে ধ্বংস করছে বাঙ্গালী জাতির ভবিষ্যতকে। আজ তোমরা যারা এখানকার শিক্ষার্থী, তোমরাই একদিন দেশের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হবে এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাবে। কিন্তু তোমরা যদি মাদকের সাথে জড়িত থাকো, তাহলে কিন্তু কোনদিনই সরকারী চাকরীতে প্রবেশ করতে পারবে না। কারন সরকারী চাকরীতে প্রবেশ করতে হলে এখন ডোপ টেষ্টে অংশ নিতে হয়। সেই টেষ্টে পজিটিভ ধরা পরলে যত মেধাবীই হওনা কেন, বাতিল হয়ে যাবে। তাই ভবিষ্যত প্রজন্মকে মাদক থেকে দুরে থাকতে হবে। তোমরা আজ শপথ করবে, নিজেরা মাদক সেবন করবে না, কাউকে মাদক সেবন কিংবা ব্যবসা করতে দেবে না। যেখানেই মাদক দেখবে, সেখানেই প্রতিরোধ গড়ে তুলবে। পুলিশ সব সময় তোমাদের সাথে আছে এবং থাকবে।

PicsArt 04 18 08.09.24

ওসি পারভেজ আরো বলেন, বর্তমান সরকারের অঙ্গিকার মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত রাষ্ট প্রতিষ্ঠা করা। আমাদের মাননীয় প্রধাণমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে কাজ করছেন। সেইসাথে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি, ডিআইজি, আমাদের পুলিশ সুপারসহ আমরা পুলিশ প্রশাসনের সকল সদস্য মাদকের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গিকার নিয়ে এগিয়ে চলেছি। সর্বোপরি এ আসনের মাননীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমানও মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেছেন। এখন শুধু প্রয়োজন আপনাদের সকলের সহযোগিতা। কারন দেশের ১৬ কোটি মানুষের জন্যে মাত্র দুই লক্ষ পুলিশ সদস্য কাজ করছে যা একেবারেই নগন্য। এই নগন্য পুলিশ দিয়েও সমাজকে সুন্দর করে গড়ে তোলা যাবে যদি সকলের সর্বাত্মক সহযোগিতা অব্যহত থাকে। মাদকের বিরুদ্ধে যার যার অবস্থান থেকে সচেতনতা তৈরী করতে হবে। যেখানেই মাদক থাকবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে ওসি পারভেজ বলেন, প্রতিটি বাবা মায়ের উচিত তাদের সন্তানের সাথে বন্ধুর মতো সম্পর্ক গড়ে তোলা। আপনাদের সন্তান কোথায় যাচ্ছে, কাদের সঙ্গে মিশছে এসব বিষয়ে ভালোভাবে খোঁজ খবর রাখতে হবে। মনে রাখতে হবে আপনার সন্তান শুধু আপনার না, সে রাষ্ট্রের সম্পদ, আপনার কাছে আমানত। সেই আমানতের পরিপূর্ণ রক্ষণাবেক্ষণ করা আপনার দায়িত্ব ও কর্তব্য।

PicsArt 04 18 08.08.52

মাদক বিরোধী সমাবেশে আরো উপস্থিত ছিলেন, সানারপাড় রওশন আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর হারুন অর রশিদ, শেখ মোর্তজা আলি উচ্চ বিদ্যালয়ের দিবা শাখার প্রধাণ শিক্ষক জহিরুল হক, প্রভাতি শাখার প্রধাণ শিক্ষক শামীম আহসান, ম্যানেজিং কমিটির সদস্য কাওসার আহমেদ, মাহবুবুর রহমান লাল চাঁনসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত