en
বুধবার , ৭ নভেম্বর ২০১৮ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

সংলাপে নির্বাচন পেছানো ও উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব নাকচ : ওবায়দুল কাদের

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
নভেম্বর ৭, ২০১৮ ৮:৫২ পূর্বাহ্ণ
PicsArt 11 07 02.48.39

ডেস্ক রিপোর্ট:

জাতীয় ঐক্যফ্রন্টের ১০ উপদেষ্টার নির্দলীয় সরকারের প্রস্তাব নাকচ করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, এটা সংসদ ভেঙে পরবর্তী ৯০ দিনের প্রক্রিয়া। কিন্তু আমরা সংবিধানের বাইরে যাব না।’

বুধবার (৭ নভেম্বর) জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের সঙ্গে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে  আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোট নেতাদের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সঙ্গে ঐক্যফ্রন্টের সংলাপের শুরুতে এ প্রস্তাব দিয়েছিলেন ড. কামাল হোসেন। কিন্তু সে প্রস্তাব সংবিধান সম্মত নয় বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

সংলাপে খোলামেলা আলোচনা হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা আশাবাদী একটা সুষ্ঠ অবাধ নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে। খোলামেলা আলোচনা হয়েছে। আমাদের নেত্রী বৈঠকের পর এমনকি পারসোনালি ঐক্যফ্রন্ট নেতাদের বলেছেন, যে আপনারা নির্বাচনে আসুন। আমি একটা অবাধ, ফ্রি, ফেয়ার ক্রেডিবল ইলেকশন করে দেখাতে চাই।

তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ডের ব্যাপারে আমরা সম্মত। মন্ত্রীদের কোন ক্ষমতা থাকবে না। এমপিদের কোন পাওয়ার থাকবেনা। সবাই যাতে সামন সুযোগ সুবিধা পেতে পারে সেটা নিশ্চিত করা হবে।

নির্বাচনে সেনা মোতায়েনের ব্যাপারে তিনি বলেন, সেনাবাহিনী মোতায়েন আমাদের দেশে হয় না। পৃথিবীর কোন গণতান্ত্রিক দেশে এটা নেই। তবে সেনাবাহিনী মোতায়েন থাকবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন থাকবে।

ঐক্যফ্রন্টের ৭ দফার অনেক দাবিই পূরণ করা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমি তো মনে করি, আমাদের মধ্যে ইতিবাচক আলোচনা হয়েছে।

সকাল ১১টার  থেকে দুপুর ২টা পর্যন্ত সংলাপ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী ঘশেখ হাসিনা। অন্যদিকে ঐক্যফ্রন্টের পক্ষের নেতৃত্ব দেন ড. কামাল হোসেন। প্রায় তিন ঘণ্টা বৈঠক অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - লিড