en
বৃহস্পতিবার , ১১ অক্টোবর ২০১৮ | ৪ঠা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

সিদ্ধিরগঞ্জে বিএনপি’র ২’শ ৫৭ নেতাকর্মীর নামে মামলা আটক ৩

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
অক্টোবর ১১, ২০১৮ ৫:৫৮ অপরাহ্ণ
PicsArt 10 11 11.54.06

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

সিদ্ধিরগঞ্জে থানা পুলিশ ২’শ ৫৭’বিএনপি নেতাকর্মীর নামে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের। গতকাল বৃহস্পতিবার বিকেলে এ মামলায় ৩’জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। এর আগে গত বুধবার রাত সাড়ে ১১’টায় সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) ফয়সাল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গ্রেফতারকৃতরা হলেন- নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদল নেতা শাহাদাৎ হোসেন, বিএনপি নেতা মমিন ও রুবেল। মামলায় আরো অজ্ঞাত ৫৭’জনের নাম উল্লেখ করা হয়েছে। পুলিশ গ্রেফতার কৃতদের কাছ থেতে ৫’টি অবিস্ফোরিত ককটেল, ৫’টি কাঠের লাঠি, গাড়ি ভাঙ্গার ১০/১৫’পিছ কাচের টুকরা, বিস্ফোরিত ককটেলের কিছু অংশ ও একটি পুরাতন ছোট টায়ার উদ্ধার করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে ।

মামলা এজহারভূক্ত বাকী আসামিরা হলেন- নারায়ণগঞ্জ-৪ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিন আহমেদ, নাসিক ২ নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন, ও নাসিক কাউন্সিলর সাদরিল, সাবেক এমপি গিয়াসউদ্দিনের পিএস ফজলুল হক, গোলজার খান, জসিম, কানা আনার ওরফে বোমা আনোয়ার, ইমাম হোসেন বাদল, বিদেশে অবস্থানরত আদমজী ইপিজেডের ব্যবসায়ী আকরাম, পান্না, সালাহউদ্দিন, পল্টু কর্মকার, মুসা, আলী আহমেদ লালা, দেলোয়ার হোসেন খোকন, সাগর, আসলাম মন্ডল, মামুন ওরফে বিদ্যুৎ মামুন, নাজিম পারভেজ অন্তু, শাকিল, মোশারফ, পিন্টু মিয়া, আকবর আলী, রওশন চেয়ারম্যান, তাজুল ইসলাম, আইয়ুব আলী মুন্সি, হাসান পারভেজ, আব্দুল আল মামুন, হাজী জসিমউদ্দিন, আল মামুন ওরফে বাঘ মামুন, আহসানউল্লাহ, মোস্তফা মুন্সী, আনোয়ার হোসেন, জালালউদ্দিন, সালাহউদ্দিন ওরফে রবিনহুড, নূরে আলম, নূর হোসেন, খাইরুল, দেলোয়ার, আহমেদ মান্নান, মোজাম্মেল, নুরুদ্দিন মেম্বার, আবুল কালাম, সাহাবুদ্দিন, রুবেল, আক্তার, মশিউর রহমান মশু, স্বপন মন্ডল, হাজী নজরুল ইসলাম পান্না, হুমায়ূন, বায়েজীদ হাসান, খালেক টিপু, গাজী নূরে আলম, মনির। এছাড়া মামলায় অজ্ঞাত আসামী করা হয়েছে ১৫০/২০০ জন।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা ২১’আগস্টের মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে গত বুধবার দুপুরে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী সড়কে সাহেবপাড়া রাস্তার মাথায় বিভিন্ন অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে বিস্ফোরক দ্রব্য নিয়ে দেশকে অস্থিতিশীল করতে মিছিল করে ও ভাংচুর করে। এসময় তারা ককটেলেরও বিস্ফোরণ ঘটায়। সেখান থেকেই ৩’জনকে গ্রেফতার করা হয়। তারা বিভিন্ন সরকারি ও গুরুত্বপূর্ণ স্থাপনার হামলার প্রস্ততি নিচ্ছিল বলেও মামলায় অভিযোগ আনা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার মিয়া জানান, আসামিদের বিরুদ্ধে নাশকতা করে গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার পরিকল্পনার অভিযোগ রয়েছে।

সর্বশেষ - লিড