ভাষা সৈনিক শামসুজ্জোহার ৩৪তম মৃত্যু বার্ষিকীতে জসিম উদ্দিনের শ্রদ্ধাঞ্জলী

নারায়ণগঞ্জের কন্ঠ: ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর,আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য এবং প্রাক্তন গণপরিষদ ও সংসদ সদস্য, স্বাধীনতা (মরণোত্তর) পদকপ্রাপ্ত একে এম শামসুজ্জোহার ৩৪ তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলী জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মো. জসিম উদ্দিন।

বৃহস্পতিবার এক বিবৃতিতে জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মো. জসিম উদ্দিন প্রয়াত ভাষা সৈনিক একেএম সামসুজ্জোহার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

প্রসঙ্গত, ১৯৮৭ সালের তিনি মারা যান। মরহুমের দুই ছেলে সেলিম ওসমান ও শামীম ওসমান ওসমান বর্তমানে জাতীয় সংসদ সদস্য। তার বড় ছেলে প্রয়াত সাবেক সাংসদ নাসিম ওসমান ।

একেএম শামসুজ্জোহা ছিলেন একাধারে ভাষা সৈনিক, আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য, গণ পরিষদের সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সংসদ সদস্য।

১৯৭১ সালে স্বাধীনতা লাভের প্রাক্কালে বেগম ফজিলাতুন্নেসা মুজিব, শেখ হাসিনাসহ আটক বঙ্গবন্ধু পরিবারকে মুক্ত করতে গিয়ে পাক বাহিনীর গুলিতে আহত হয়েছিলেন তিনি। মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০১২ সালে তাকে স্বাধীনতা পদক (মরণোত্তর) দেয়া হয়। অপরদিকে তার সহধর্মিণী ভাষা সৈনিক নাগিনা জোহা ২০১৬ সালের ৭ মার্চ মারা যান।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আপডেট

0
Would love your thoughts, please comment.x
()
x