ডিসেম্বরে না’গ‌ঞ্জের সাব রে‌জি‌স্ট্রি অ‌ফিসগুলোতে ৭০ কোটি টাকার অধিক রাজস্ব আদায়

স্টাফ রি‌পোর্টার:

করোনাভাইরাসের মহামারীর মধ্যেও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন নারায়ণগঞ্জের সাব-রেজিস্ট্রি অফিসগু‌লো ৭০ কো‌টি ৯৩ লাখ ৩৫ হাজার ৩৩৭ টাকার রাজস্ব আদায় ক‌রে‌ছে।

গতকাল মঙ্গলবার (৫ জানুয়ারি) জেলা রে‌জিস্ট্রার, নারায়ণগঞ্জ মোঃ জিয়াউল হক স্বাক্ষ‌রিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিসেম্বর/২০২০ মাসে নারায়ণগঞ্জ জেলার সাব রে‌জি‌স্ট্রি অ‌ফিসগু‌লোতে দলিল রেজিস্ট্রি হয়েছে ১১৩৩৯ টি এবং রাজস্ব আদায় হয়েছে ৭০,৯৩,৩৫,৩৩৭/-(সত্তর কোটি তিরানব্বই লক্ষ পয়ত্রিশ হাজার তিনশত সাত্রিশ টাকা মাত্র।

যার ম‌ধ্যে রে‌জি‌স্ট্রেশন ফি বাবদ ৮,৯২,১৪,০৭৬/- টাকা, স্ট‌্যাম্প শুল্ক বাবদ ১৩,৪৭,৩৩,২৪৯/- টাকা, মুল‌্য সং‌যোজন কর (মুসক) বাবদ ১,৩৩,৩০,৯৪০/- টাকা, উৎস কর ও উৎসে আয়কর (৫৩ এফ.এফ) বাবদ আদায় ২৬,৮৯,৪৬,২৮৬/- টাকা, কোর্ট ফি বাবদ আদায় ৩,৯৫,৭১০/- টাকা, স্থানীয় সরকার বাবদ সর্বমোট আদায় ২০,২৬,৬৪,৩২৫/- টাকা এবং নবায়ন ফি বাবদ ৫০,৭৫০/- টাকা।

বিবৃতিতে আরও জানা যায় যে, নভেম্বর/২০ মা‌সে দলিল রেজিস্ট্রি হয়েছিলো ৯৯৫০ টি এবং রাজস্ব আদায় হয়েছিলো ৫০,৫০,২৪,০৭০/- টাকা সেই তুলনায় ডিসেম্বর মাসে রাজস্ব বে‌ড়ে‌ছে অনেক বেশি।

বিজ্ঞপ্তিতে উ‌ল্লেখ করা হয় আইন মন্ত্রণালয়ের আওতাধীন নিবন্ধন অধিদপ্তরের অধিনে জেলা রেজিস্ট্রার, নারায়ণগঞ্জ মোঃ জিয়াউল হক এর নেতৃত্বে নারায়ণগ‌ঞ্জের সাব-রেজিস্ট্রার অফিস গুলোর কর্মকর্তা-কর্মচারী, দলিল লেখক ও নকলনবিশদের সহযোগিতায় এই রাজস্ব আদায় হয়েছে।

এ বিষ‌য়ে জেলা রে‌জিস্ট্রার, নারায়ণগঞ্জ মোঃ জিয়াউল হক এ প্রতি‌নি‌ধি‌কে জানান বর্তমান ক‌রোনাকালীন মহামা‌রি সম‌য়ে নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রি ও সাব-রেজিস্ট্রি অফিসগুলোর কর্মকর্তা কর্মচারীগণ জীব‌নের ঝুঁ‌কি নি‌য়ে সরকা‌রের রাজস্ব আদা‌য়ে তৎপর ভূ‌মিকা পালন ক‌রে‌ছেন। দা‌য়িত্ব পালনকা‌লে কোন কর্মকর্তা বা কর্মচারী কো‌ভিড-১৯ আক্রান্ত হন নাই।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আপডেট

0
Would love your thoughts, please comment.x
()
x