en
শুক্রবার , ১২ মার্চ ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

সাজাপ্রাপ্ত আসামি কথিত এক সাংবাদিকের বিরুদ্ধে ফুঁসে উঠেছে বন্দরবাসী, মানববন্ধন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মার্চ ১২, ২০২১ ১:২৬ অপরাহ্ণ
PicsArt 03 12 07.20.28

নারায়ণগঞ্জের কন্ঠ: চাঁদাবাজির মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি কথিত এক সাংবাদিকের অত্যাচারে ফুঁসে উঠেছে বন্দরবাসী ও ভূক্তভোগী অর্ধশত পরিবার। কথিত এই সাংবাদিকের নাম মো. কাজিম আহম্মেদ। সম্পতি কিশোর গ্যাংয়ে দুই গ্রুপের সংঘর্ষে এক হত্যা মামালাকে পুঁজি করে সাধারণ নিরীহ মানুষকে পুলিশি হয়রানি ও ভয়ভীতি দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়া অভিযোগে শুক্রবার বেলা ১১ টার দিকে বন্দর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে ভুক্তভোগী অর্ধশত পরিবারসহ বন্দরবাসী। কথিত সাংবাদিক কাজিম আহম্মেদের অপকর্মের বিরুদ্ধে রোববার বিকালে মহানগর যুবলীগ নেতা শাহ নেওয়াজ রাহাতের নেতৃত্বে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছিল অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থা ও এলাকাবাসী।

মানববন্ধনে ভূক্তভোগী পরিবার বক্তব্যে বলেন, ২০২০ সালের ১০ আগস্ট বিকেলে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে বন্দরের ইস্পাহানী ঘাট এলাকার কিশোর গ্যাং বাহিনীর হামলায় কথিত সাংবাদিক কাজিম আহম্মেদের ছেলে জিসান (১৫) ও স্থানীয় নাজিমউদ্দিন খানের ছেলে মিনহাজুল ইসলাম মিহাদ (১৮) নিখোঁজ হয়। ওই দিন রাতেই দুইজনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কাজিম আহম্মেদ নিহত ছেলে জিসানের হত্যার অভিযোগ এনে ৬ জনকে ধরে পুলিশের সোপর্দ করে। এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত না থাকায় সাধারণ নিরীহ মানুষকে বাদ দিয়ে তদন্তকারি কর্মকর্তা আদালতে চার্জসীট দাখিল করে। এ মামলা থেকে ভূক্তভোগীরা মুক্ত হলেও কাজিম আহম্মেদ অর্থ আদায়ের জন্য বিভিন্ন ভাবে পুলিশি হয়রানি করে আসছে বলে অতিষ্ট ও অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধে ফুঁসে উঠে বন্দরবাসী।

কথিত সাংবাদিক কাজিম আহম্মেদের অপকর্মের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহন ও নিহত জিসান (১৫) ও মিনহাজুল ইসলাম মিহাদের (১৮) প্রকৃত হত্যাকারি ও দোষীদের শাস্তির দাবিতে ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে দুই দফা দফায় মানববন্ধন কর্মসূচী পালন করেছেন বন্দরের সর্বস্থরের জনগন ও ভূক্তভোগী অর্ধশত পরিবার।

নিহত মিহাদ চাচা যুবলীগ নেতা শাহ নেওয়াজ রাহাত বলেন, হত্যাকান্ডের সঠিক বিচার চাই এবং দৃষ্টান্তমূলক শাস্তি চাই। তবে সাধারণ মানুষজনকে হয়রানী করতে দেয়া হবে না। মামলার বাদি কাজিম আহম্মেদ তার নিজের স্বার্থ আদায়ের জন্য সাধারণ মানুষকে হয়রানী করছে। আমরা চাই সাধারণ নিরীহ মানুষদেরকে হয়রানী না করে প্রকৃত খুনিদের খুঁজে বের করে আইনের কাঠগড়াই দাড় করানোর দাবি জানাচ্ছি। কাজিম প্রর্কৃতপক্ষে একজন প্রতারক ও মামলাবাজ। সাংবাদিক পরিচয়ে প্রতারণা তার মূল পেশা। নিজেকে দৈনিক কালের কথা পত্রিকার সম্পাদক পরিচয় দেয়। যোগ্যতা মোতাবেক শিক্ষাগত সার্টিফিকেট দেখাতে না পারায় ওই পত্রিকার ডিক্লারেশর বাতিল করে দিয়েছে জেলা প্রশাসক। সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা চাঁদাবাজিসহ নানা অপকর্মে নারায়ণগঞ্জ দ্রুত বিচার আদালত কাজিম আহম্মেদ এক মামলায় দুই বছরের সাজা প্রদান করে। সেই সাথে প্রতারক কাজিমকে বন্দর প্রেসক্লাব হতে স্থায়ী ভাবে বহিস্কারের জোড় দাবী জানায় মানববন্ধন থেকে ।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত
PicsArt 01 25 08.09.28

কোকোর মৃত্যুবার্ষিকীতে মহানগর ছাত্রদলনেতা অন্ত অনি’র দোয়া মাহফিল

PicsArt 09 15 09.12.18

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে না’গঞ্জ পূজা পরিষদের সাথে পুলিশ প্রশাসনের মতবিনিময়

PicsArt 04 29 01.37.50

নাশকতা মামলায় বিএনপি নেতা আজাদসহ ৭৪ নেতাকর্মীর জামিন

PicsArt 01 07 06.07.50

কোন ভাই বোন বা নেতার নির্দেশে কমিটি হবে না : আনু মোহাম্মদ

PicsArt 07 07 11.56.38

বিএনপি’র কেন্দ্রীয় নেতা আজাদের ঈদুল আযহার শুভেচ্ছা

PicsArt 06 23 02.05.56

আ’লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রমিক লীগের পুষ্পস্তবক অর্পণ

PicsArt 06 30 08.28.59

আঃলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা

PicsArt 01 31 04.16.52

সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ

PicsArt 03 29 01.13.24

হতদরিদ্রের মাঝে মহানগর বিএনপি নেতা সজলের খাদ্য সামগ্রী বিতরণ 

PicsArt 07 27 10.25.28

পূজা উদযাপন পরিষদের জেলা ও মহানগরের কমিটি ঘোষণা