en
শুক্রবার , ২৬ আগস্ট ২০২২ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

আড়াইহাজারে বিএনপি- আ’লীগের ধাওয়া-পাল্টাধাওয়া : পুলিশ সাংবাদিকসহ আহত ৭

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
আগস্ট ২৬, ২০২২ ৯:৩০ পূর্বাহ্ণ
PicsArt 08 26 02.50.03

নারায়ণগঞ্জের কন্ঠ : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করেছে গোপালদী পৌর বিএনপি । সেই বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময়ে বিএনপি ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। হামলায় ডিএসবি পুলিশ, সাংবাদিকসহ বিএনপি ও আওয়ামীলীগের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন।

শুক্রবার ( ২৬ আগস্ট ) ১০টার দিকে গোপালদী বাজার বালুর মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। এসময়ে বিএনপির কর্মী মনে ডিএসবি পুলিশ আ: কুদ্দুস ও গোপালদী বাজার এলাকায় একটি বাঁশের দোকানে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা স্থানীয় সাংবাদিক হারাধন দে ছবি তুলতে গেলে তার ওপর হামলা করা হয়েছে।

স্থানীয় বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, সকালে গোপালদী পৌর বিএনপির উদ্যোগে গোপালদী বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। আমাদের বিক্ষোভ মিছিলটি গোপালদী বাজারের দিকে ঢুকার আগেই স্থানীয় আওয়ামীলীগ নেতা মনির শিকদার , আঃ লতিফ নেতৃত্বে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা এবং ইটপাটকেল নিক্ষেপ করতে করতে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে হামলা চালায়। এসময়ে বিএনপির নেতাকর্মীরা আওয়ামীলীগের নেতাকর্মীদের পাল্টা ধাওয়া দেয়। এবং উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হামলায় আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক এড. কামাল হোসেন মোল্লা, আড়াইহাজার পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আরমান মোল্লা, গোপালদী পৌর সভা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহব্বায়ক সোহাগ মাহমুদ, ফারুক খন্দকারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৭জন নেতাকর্মী আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এছাড়াও আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে গোপালদী বাজারে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ সমাবেশ চলছিল। হঠাৎ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ মিছিলে হামলা চালায়। এতে আমাদের ৫জন নেতাকর্মী আহত হয়েছেন।

আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া বলেন, স্থানীয় লক্ষিবরদী এলাকা থেকে বিএনপির নেতা-কর্মীরা মিছিল নিয়ে গোপালদী বাজার সংলগ্ন বালুর মাঠ এলাকায় যাচ্ছিল। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়। এতে উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেনসহ বিভিন্ন অঙ্গসংগঠনের অন্তত ৫ জন আহত হয়েছেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগের লোকজন গোপালদী পৌরসভা ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি মনিরের বাঁশের দোকান আগুন ধরিয়ে দিয়েছে। আমি শুনেনি এর ছবি তুলতে গেলে সাংবাদিকের ওপর হামলা চালানো হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারে না। সত্য প্রকাশ পাওয়ার ভয়ে সাংবাদিকদের ছবি তুলতে বাধা দেওয়া সহ তাদের ওপর হামলা চালাচ্ছে আওয়ামী লীগ।

গোপালদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মোল্লা বলেন, লবরদী এলাকায় বিএনপির নেতাকর্মীরা অরাজকতা ও নাশকতার চেষ্টাকালে আমাদের ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা বাধা প্রদান করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে তাদের কয়েকজন নেতাকর্মী আহত হন। 

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, কোন প্রকার অনুমতি না নিয়ে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করেন। এতে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছিল। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। এই ঘটনায় কোনো পক্ষই থানায় অভিযোগ দেয়নি।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 05 02 10.53.09

ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের স্ত্রীর মৃত্যুতে না’গঞ্জ মহানগর যুবদলের শোক

PicsArt 03 04 10.26.25

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

PicsArt 05 30 08.41.25

মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে শ্রমিক লীগের গনসংযোগ

PicsArt 12 24 02.50.59

সেনা মোতায়েনে ভোটারদের আস্থা ফিরবে: সিইসি

PicsArt 02 16 07.17.38

সাংসদ বাবু’র নির্দেশে জুয়েলের বাড়িঘরে হামলা ভাংচুর: আজাদ

PicsArt 08 06 08.21.06

সে‌লিম ওসমানের সুস্থতা কামনায় হোসিয়ারী এসোসিয়েশনের দোয়া

PicsArt 02 06 11.17.56

তারেক রহমানের কারাদণ্ড, প্রতিবাদে আড়াইহাজার বিক্ষোভ বিক্ষোভ মিছিল

PicsArt 10 22 07.59.09

অবিচারের সকল সীমা অতিক্রম করেছে সরকার – এড. সাখাওয়াত

PicsArt 05 01 05.20.32

অয়ন ওসমানের পক্ষে ১১নং ওয়ার্ডে ছাত্রলীগের ঈদ উপহার সামগ্রী বিতরণ

PicsArt 09 02 10.50.17

সাগর- স্বপনের নেতৃত্বে ফতুল্লা থানা যুবদলের শোডাউন