en
রবিবার , ১ মার্চ ২০২০ | ২৫শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

আমার কাছের লোক হলেও কাউকে খাতির করবেন না : শামীম ওসমান

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মার্চ ১, ২০২০ ৩:১৫ অপরাহ্ণ
PicsArt 03 01 09.04.02

নারায়ণগঞ্জের কন্ঠ:

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান অতীতের কথা উল্লেখ করে বলেছেন, ২০০১ সালের আগে ফোর্সের কাছে যত অস্ত্র না ছিল তার থেকে বেশি অস্ত্র একা আমার নিজের কাছেই ছিল। তবে আজকে আমার গাড়িতে অস্ত্র আছে কি-না তা আমি নিজেও জানি না। আমি সবসময় মনে করি আমি বিরোধী দল, আমি সাধারণ মানুষের দল।

পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে রোববার (১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ লাইনসে জেলা পুলিশ আয়োজিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জে সন্ত্রাসী ও মাস্তানদের প্রশ্রয় না দিতে পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানিয়ে শামীম ওসমান বলেন, আমার কাছের লোক হলেও আপনারা কাউকে খাতির করবেন না। কোনো মাস্তান, বন্দুকবাজ ও লাঠিয়াল বাহিনীর আমার দরকার নেই। কারণ আমি নিজেই জানি আমার থেকে বড় মাস্তান আর কেউ নাই।

তিনি উল্লেখ করেন, নারায়ণগঞ্জে পুলিশ প্রশাসনের কিছু সংখ্যক লোকের কারণে আমাদের অনেক ক্ষতি হয়েছে। আমাদের অন্য কোন দলকে দমন করার জন্য পুলিশের দরকার নেই। নারায়ণগঞ্জে আমরা একলাই যথেষ্ট।

শামীম ওসমান বলেন, রাতের বেলা ডাকলে এখনো ২ লাখ লোক বের করতে ১ ঘন্টা সময় লাগে ওই ক্যাপাসিটি আমার আছে। ’৭৯ সনে জিয়াউর রহমানকে আটকে রাখার লোক আমরা। কীভাবে আন্দোলন করতে হয় আর কীভাবে আন্দোলন ঠেকাতে আমরা সেটা জানি।

তিনি আরও বলেন, আমার রাজনৈতিক দর্শন আগে ছিল একরকম। নিজের জন্য করতাম। জিন্দাবাদ শুনতে ভালো লাগতো। ২০০১ সালের পরে আমার এই চিন্তা পরিবর্তন হয়েছে। প্রশাসনের মধ্যে দলবাজিটা আমি পছন্দ করি না। আমি মনে করি আওয়ামী লীগ করতে এটা কোনো কোয়ালিটি হতে পারে না। আপনি যোগ্যতা সম্পন্ন এটাই আপনার কোয়ালিটি। আমি রাজনীতিবিদ কিন্তু চোর, এমন রাজনীতিবিদ থাকার চেয়ে না থাকাই ভালো। এরা দেশকে খেয়ে ফেলে।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক এবং পুলিশ সুপারকে সৎ ব্যক্তি হিসেবে উল্লেখ করে শামীম ওসমান বলেন, আমি একজন জনপ্রতিনিধি সংসদ সদস্য হিসেবে নয়, জনগণ হিসেবেই তাদের প্রত্যেকটি কথায় টের পাই তারা জনগণের কাছে দায়বদ্ধ থাকতে চান। তাদের নিয়ে আমি গর্ব করি।


সামাজিক অবক্ষয় রোধের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, আমার একার পক্ষে নারায়ণগঞ্জকে ঠিক রাখা সম্ভব নয়। আপনাদের সকলকে নিয়েই নারায়ণগঞ্জকে সঠিক পথে এগিয়ে নিতে হবে। এজন্য তিনি পুলিশ প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলসহ সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।

জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে কর্মরত অবস্থায় নিহত হওয়া পুলিশ সদস্যদের পরিবারকে সম্মননা ও আর্থিক অনুদান প্রদান করা হয়।


এর আগে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইনসে গিয়ে শেষ হয়। র‌্যালিতে সংসদ সদস্য শামীম ওসমান, সংসদ সদস্য সেলিম ওসমান, সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনসহ জেলা পুলিশ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা অংশ নেন।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 06 21 07.10.16

শিক্ষর্থীদের বেতন মওকুফের দাবিতে না’গঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের স্মারকলিপি

PicsArt 05 08 11.38.40

ডিসি এসপির সাথে সৌজন্য সাক্ষাৎ জেলা এনপিজেএ’র নতুন কমিটির

PicsArt 11 09 07.44.00

দিপু ও সুফিয়ান না:গঞ্জ -৫ আসনের মনোনয়ন ফরম ক্রয়

PicsArt 11 20 03.23.31

সাবেক সাংসদ গিয়াস উদ্দিনের পুত্র সাদরিলের মনোনয়নপত্র ক্রয়

FB IMG 1599634981585

মসজিদে বিস্ফোরণ: ৩৭ পরিবারকে ৫ লাখ টাকা করে দেওয়ার তিতাস গ্যাস কর্তৃপক্ষকে হাইকোর্ট নির্দেশ

PicsArt 04 02 05.12.47

খানপুরে ষষ্ঠ দিনেও রাজিবের উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

FB IMG 1597931684018

আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস

PicsArt 06 26 11.08.46

ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন যুবদল নেতা কামাল হোসেন

PicsArt 01 17 10.52.27

শনিবারের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন স্থগিত

204041kohli kalerkantho com

দেড়শ বছরের টেস্ট ইতিহাসে প্রথমবার এই ঘটনা ঘটল