en
শুক্রবার , ৩০ জুন ২০২৩ | ২রা মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

এড.বারী ভূঁইয়ার উপর সন্ত্রাসী হামলা আড়াইহজার উপজেলা বিএনপির নিন্দা

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
জুন ৩০, ২০২৩ ৩:৩৭ অপরাহ্ণ
PicsArt 06 30 09.34.36

সংবাদ বিজ্ঞপ্তি: ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. আব্দুল বারী ভুইয়া ভুইয়ার উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আড়াইহজার উপজেলা বিএনপি।

এক বিবৃতিতে আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পূর্বপরিকল্পনা অনুযায়ী ফজর নামাযে মসজিদে যাওয়ার সময়ে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক এড. আব্দুল বারী ভূঁইয়ার আওয়ামীলীগ সন্ত্রাসীরা এলোপাথাড়ি হামলা চালায়। হামলায় ডান চোখসহ কপালে ও ঠোটে রক্তাক্ত জখম করা হয়েছে। এবং তাকে গুলি করে হত্যা করার হুমকি দেয় সন্ত্রাসীরা। অবিলম্বে ন্যাক্কারজনক হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্থির দাবি করছি।

উল্লেখযোগ্য- শুক্রবার (৩০ জুন) ভোরে ফজর নামাজের পর ফতুল্লা মডেল থানার তল্লার দক্ষিণ কায়েমপুরস্থ  নিজ বাসার সামনে ফতুল্লা থানা বিএনপির সাধারন সম্পাদক ও নারায়নগঞ্জ জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়ার ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এসন্ত্রাসীরা তাকে এলোপাথারীভাবে মারধর করে এবং ডান চোখসহ কপালে, ঠোটে, থুতনীতে, ঘাড়ের পিছনে কিল ঘুষি মেরে রক্তাক্ত জখম করে গুলি করে হত্যা করার হুমকি দিয়ে দশ লাখ টাকা চাঁদা দাবি করে। 

পরে এ ঘটনায় এড. বারী ভুইয়া বাদী হয়ে ৭ জনের নাম উল্লখসহ অজ্ঞাতনামা আরো ২-৩ জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন নজরুল ইসলাম সরদার (৫৯), সজিব ওরফে জুয়েল (৩৫), সাকিব (১৭), রবিন (২২), নাঈম (২২), সানজিদ (১৮), আবু তাহের (৪২) সহ অজ্ঞাত নামা আরো ২-৩ জন। অভিযোগের সূত্রধরে পুলিশ অভিযুক্ত আবু তাহেরকে দুপুরের দিকে গ্রেপ্তার করেছে।

হামলার শিকার ফতুল্লা থানা বিএনপির সাধারন সম্পাদক ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডঃ আব্দুল বারী ভূইয়া জানায়, ফজর নামাজ পরে ভোর সকাল সাড়ে পাঁচটার দিকে নিজ বাসার সামনে পায়াচরী করার সময় পূর্বপরিকল্পিত ভাবে একটি সাদা রংয়ের প্রাইভেট কার যোগে এসে অভিযুক্ত নজরুল সরকারের মেয়ে  ডালিয়া (২৬) গাড়ীর ভিতরে বসে হামলাকারীদের তাকে দেখিয়ে দেয়। 

এসময় গাড়ীর ভিতর থেকে নেমে সজিব ওরফে জুয়েল তার পথরোধ করে। সাথে সাথে অপর অভিযুক্ত আসামীরা তাকে হত্যার উদ্দেশ্যে তার উপর হামলা চালায় এবং তার সাথে থাকা ৫৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।  এক পর্যায়ে সজিব ওরফে জুয়েল তাকে গুলি করে হত্যা করার হুমকি দিয়ে বলে এলাকায় বসবাস করতে হইলে দশ লাখ টাকা চাঁদা দিতে হবে।

এ সময় তিনি আত্নরক্ষার্থে ডাক-চিৎকার করলে স্থানীয় এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করেন সন্ত্রাসীরা।

সর্বশেষ - লিড