en
সোমবার , ১৩ মে ২০১৯ | ২৭শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

খালেদা জিয়ার মুক্তির দাবীতে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে : জয়নাল আবেদীন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
মে ১৩, ২০১৯ ৪:১৮ অপরাহ্ণ
PicsArt 05 13 08.32.06

নারায়ণগঞ্জের কন্ঠ:

বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, খালেদা জিয়া মিথ্যা, বানোয়াট এবং রাজনৈতিক উদ্দেশ্য পণোদিত মামলায় কারাবরণ করছেন। কোন সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া শুধুমাত্র সন্দেহের বসে ইচ্ছাকৃত ভাবে তাঁকে (খালেদা জিয়া) মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। আমরা সুপ্রীম কোর্টের আইনজীবীরা দীর্ঘদিন যাবৎ নেত্রীর পক্ষে লড়াই করে আসছি। এখনো পর্যন্ত তাঁর বিরুদ্ধে ৩৭টি মামলা হয়েছে। প্রতিটি মামলার জামিন আমরা নিচ্ছি। নিম্ন আদালতে জামিন দেয়া হচ্ছেনা। প্রতিটি মামলার জন্য আমাদের হাইকোর্টের সরণাপন্ন হতে হচ্ছে। একটা মামলায় জামিন নিলে সরকার নতুন করে আরো একটি মামলা ঢুকিয়ে দেয়। বিষয়টি আমাদের জন্য দুর্ভাগ্য। আইন ব্যবস্থার জন্য দুর্ভাগ্য। কিন্তু এতো কিছুর পরেও নেত্রী ভেঙ্গে পরেন নাই। আপনি আমি হয়তো এই পরিস্থিতিতে ভেঙ্গে পরতে পারি। কিন্তু  নেত্রী এসব বিষয়ে একটুও বিচলিত নন। তিনি বলেছেন, ‘এই সরকার বেশিদিন আমাকে আটকে রাখতে পারবে না।’

PicsArt 05 13 08.33.00

সোমবার ( ১৩ মে ) বাদ আছর নতুন কোর্টের বিপরীত পাশে লিংক রোডস্থ হিমালয় চাইনিজ কমিউনিটি সেন্টারে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লার সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মাহবুব উদ্দিন খোকন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে তিনি বলেন, ১/১১ এর সময়ই যখন খালেদা জিয়া প্যারোলে মুক্তির কথা ভাবেননি তখন এই স্বৈরাচার সরকারের আমলে কীভাবে প্যারোলে মুক্তির কথা ভাববেন! তৈরি থাকুন, খুব শীঘ্রই বিএনপি আইনজীবী ফোরাম সুসংগঠিত করে খালেদা জিয়ার মুক্তির দাবীতে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে। আমি বিশ্বাস করি নারায়ণগঞ্জের আইনজীবীরা পিছিয়ে থাকবে না। আপনাদের আন্দোলনের সুবাদে খালেদা জিয়ার মুক্তি হবেই।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের আইনজীবীদের সাথে আমার আত্মার সম্পর্ক রয়েছে। আর তাই যখনই তারা কোন অনুষ্ঠানে আমাকে ডাকে, আমি সব কাজ ফেলে রেখে তাদের ডাকে সাড়া দেই।

PicsArt 05 13 08.31.11

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মাহবুব উদ্দিন খোকন বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনেই প্রমাণ হয়েছে আওয়ামী লীগের জনপ্রিয়তা তলানীতে। তারা যেন পবিত্র মাহে রমজানের মাসে তাদের কৃত কর্মের জন্য আল্লাহর কাছে ক্ষমা চায়।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার জানে খালেদা জিয়া যেদিন কারামুক্তি পাবেন, সেদিনই এই সরকারের পতন হবে। তাই তারা খালেদা জিয়ার মুক্তি নিয়ে গড়িমষি করছেন। কতো মানুষ কতো মামলায় জামিন পায়। কিন্তু সরকারের বিদ্বেষী মনোভাবের জন্য খালেদা জিয়ার জামিন হয় না। এক দেশে দুই আইন কোন ভাবেই চলতে দেয়া যায় না। দেশে সর্বত্রই দুর্নীতির ছড়াছড়ি।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী ফোরামের সিনিয়র সহ-সভাপতি এড. আজিজুর রহমান হান্টু, সহ সভাপতি মশিউর রহমান শাহীন, রাকিবুল হাসান শিমুল, যুগ্ম সম্পাদক এড. আনোয়ার প্রধান, এড. আবুল কালাম আজাদ জাকির , এড. জিল্লুর রহমান মুকুল, সাংগঠনিক সম্পাদক এড. সিদ্দিকুর রহমান সিদ্দিক, এড. আলম খান, এড. আলামীন সিদ্দিকী, সহ সাংগঠনিক এড. ইকবাল আহমেদ মানিক, জেলা যুব আইনজীবী ফোরামের সভাপতি এড. শেখ আঞ্জুম আহমেদ রিফাত, সাধারণ সম্পাদক এড. রাসেল মিয়া প্রমুখ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
PicsArt 03 26 12.29.10

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে শহীদ বেদীতে কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের শ্রদ্ধা

PicsArt 11 06 08.48.34

তারেক- জোবাইদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা: মন্তু- সজলের নেতৃত্বে পল্টনে মহানগর যুবদলের বিক্ষোভ

PicsArt 12 19 05.50.25

বিএনপির বিজয় দিবসের র‌্যালিতে ঢাকার রাজপথে নারায়ণগঞ্জ জেলা যুবদল

PicsArt 04 08 10.08.18

তারা সেনাবাহিনীকে ধ্বংস, বিচারপতিদের লাঞ্ছিত করেছে: রাজিব

PicsArt 10 18 04.58.28

ঢাকার জনসমাবেশে আজাদের নজরকাড়া বিশাল শোডাউন

PicsArt 08 03 08.52.13

শামীম ওসমান ও অয়ন ওসমানের প্রতি সিঙ্গাপুর ছাত্রলীগ না’গঞ্জের পাঁচজনের কৃতজ্ঞতা

PicsArt 01 30 05.37.26

পাট ও বস্ত্রমন্ত্রীকে দিপুর নেতৃত্বে আইনজীবীদের শুভেচ্ছা

PicsArt 07 16 10.40.47

বীর মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদের মৃত্যুতে জেলা স্বেচ্ছাসেবক দলের শোক

PicsArt 05 08 08.29.45

বিএনপি নেতা আজাদের নিঃশর্ত মুক্তি দাবি করেছে আড়াইহাজার স্বেচ্ছাসেবক দল

PicsArt 02 24 10.42.34

মুজিব বর্ষে বঙ্গবন্ধুর সমাধিতে ১৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের শ্রদ্ধা