en
সোমবার , ২৯ এপ্রিল ২০১৯ | ৩০শে পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Featured
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আর্ন্তজাতিক
  6. এক্সক্লুসিভ
  7. খেলাধুলা
  8. ছবিঘর
  9. জন দুর্ভোগ
  10. জাতীয়
  11. টপ লিড
  12. বিনোদন
  13. মহানগর
  14. রাজনীতি
  15. লিড

ডিজিটাল বার ভবনের পাইলিং কাজের উদ্বোধন

প্রতিবেদক
নারায়ণগঞ্জের কন্ঠ
এপ্রিল ২৯, ২০১৯ ২:৫৫ অপরাহ্ণ
PicsArt 04 29 08.50.06

নারায়ণগঞ্জের কন্ঠ:

মিলাদ ও দোয়ার মাধ্যমে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্মাণাধীণ ডিজিটাল বার ভবনের পাইলিং কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে এই মিলাদের আয়োজন করা হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এড. মোহসিন মিয়ার সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী এড. আমিনুল হক, এড. নুরুল হুদা, এড. নুরজাহান, এড. সরকার হুমায়ুন কবীর, এড. আবদুল হামিদ ভাষানীসহ দলমত নির্বিশেষে জেলা আইনজীবী সমিতির সদস্যগন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ বারের উন্নয়নের বানী শুনিয়ে প্রতিবারেই নির্বাচনী বৈতরণী পার হতেন আইনজীবী নেতারা। কিন্তু কাঙ্খিত উন্নয়নের সুফল পাচ্ছিলেন না সাধারণ আইনজীবীরা। বিশেষ করে একটি আধুনিক বার ভবন নির্মাণ ও দুই কোর্ট একত্রে রাখার বিষয়ে সকলেই প্রতিশ্রুতি দিয়ে গেছেন কিন্তু কেউ বাস্তবায়ন করেননি। কিন্তু গত ২০১৭-১৮ মৌসুমের বার নির্বাচনে বিজয়ী হয়ে আওয়ামীলীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের এড. হাসান ফেরদৌস জুয়েল ও এড. মোহসীন মিয়া নতুন কোন প্রতিশ্রুতি দেননি আইনজীবীদের বরং পুরানোদের দেয়া প্রতিশ্রুতিগুলো বাস্তবায়নের উদ্যোগ নেন। একটি ডিজিটাল বার ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দের ব্যবস্থা করে ভেঙ্গে ফেলেন পুরানো জরাজীর্ণ বার ভবনটি। সেই সাথে নারায়ণগঞ্জের আইনজীবীদের প্রাণের দাবী দুই কোর্ট একত্রে রাখার বিষয়েও অনেকদুর অগ্রগতি অর্জণ করেন। ফলে এবারের নির্বাচনেও এ জুটির উপরই ভরসা রাখেন আইনজীবীরা এবং জুয়েল-মোহসীন প্যাণেল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জণ করে।

জানা যায়, এবারের বার নির্বাচনে আওয়ামীলীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী এড. হাসান ফেরদৌস জুয়েল আর সাধারণ সম্পাদক এড. মোহসীন মিয়ার জন্য এবারের বার নির্বাচন অনেকটাই চ্যালেঞ্জিং ছিলো কারন হচ্ছে আইনজীবীদের জন্য নির্মানাধীণ ডিজিটাল বার ভবন। পুরাতন ভবন ভেঙ্গে ফেলা হয়েছে এবং নতুন ভবন নির্মাণের কাজ নির্বাচনের পরেই শুরু করা হবে। আর এ অসমাপ্ত কাজ সফলভাবে শেষ করতে হলে জয়ের কোন বিকল্প ছিলো না জুয়েল-মোহসীনের সামনে। বারের নতুন ভবন নির্মাণের জন্য প্রায় পাঁচ কোটি টাকার বরাদ্দ এনেছেন বর্তমান সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক এড. মোহসীন মিয়া। নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান এই ভবন নির্মাণের জন্য তিন কোটি টাকা দেওয়ার অঙ্গিকার করেছেন। সেই সাথে দেশের আইনমন্ত্রী আনিসুল হক এক কোটি এবং পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এক কোটি টাকা দেবেন আইনজীবীদের এই ভবন নির্মাণের জন্য।  ইতিমধ্যেই সাংসদ সেলিম ওসমানের প্রতিশ্রুত টাকার প্রথম কিস্তি দেড় কোটি টাকা পেয়েও গেছেন তারা। এবার শুরু করেছেন বারের উন্নয়ন কাজ।

সর্বশেষ - লিড

আপনার জন্য নির্বাচিত
received 458584242799980

বঙ্গবন্ধু প্রতি‌টি বাঙা‌লি জা‌তির: নাজমুল আ‌লম সজল

PicsArt 01 23 06.57.35

সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ৩ ডাকাত আটক

PicsArt 11 03 05.59.21

হাজীগঞ্জ দুর্গকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার ঘোষণা : সংস্কৃতি বিষয়ক মন্ত্রী

PicsArt 01 12 02.54.44

কারাগারে যুবদল নেতা শাহেদ- রিয়াদ মহানগর যুবদলের নিন্দা ও প্রতিবাদ

PicsArt 04 15 11.26.33

ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের পার্কগুলোতে আড্ডা দিতে দেওয়া যাবেনা : ডিসি

PicsArt 11 01 05.12.13

না:গঞ্জ মহানগর বিএনপি’র অনশন কর্মসূচি পালন

FB IMG 1538804805161

পরকীয়ার কারণে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মসমর্পন

PicsArt 03 22 11.19.39

সোনারগাঁবাসীকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতিমালা মেনে চলতে যুবদলনেতা স্বপনের আহ্বান

PicsArt 10 21 11.02.35

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন, আলোচনায় যারা

PicsArt 10 17 05.52.22

দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরণ করলেন – রবিউল হোসেন